অনুষ্ঠানের মাঝেই বেধড়ক মার সিপিএম নেতাকে, অভিযোগের তির বিজেপির দিকে

কোকবোরক ভাষা আন্দোলনের শহিদের মৃত্যুবার্ষিকী পালন করতে গিয়েছিলেন প্রবীণ সিপিআই(এম) (CPIM) নেতা বাদল চৌধুরী(Badal Chowdhury)। সেখানেই আচমকা চড়াও হয় কিছু দুষ্কৃতী। বেধড়ক মারধর করা হয় তাঁকে, ভেঙে দেওয়া হয় তাঁর গাড়িও।

অনুষ্ঠানের মাঝেই বেধড়ক মার সিপিএম নেতাকে, অভিযোগের তির বিজেপির দিকে
আক্রান্ত প্রবীণ নেতা বাদল চৌধুরী। ভাঙচুর করা হয়েছে গাড়িও।
Follow Us:
| Updated on: Mar 04, 2021 | 1:50 PM

আগরতলা: কোকবোরক ভাষা আন্দোলনে শহিদ ধনঞ্জয় ত্রিপুরার মৃত্যবার্ষিকীতে শ্রদ্ধাজ্ঞাপন করতে গিয়ে আক্রান্ত হলেন ত্রিপুরার সিপিআই(এম) নেতা বাদল চৌধুরী (Badal Chowdhury)। হামলার ঘটনায় দলের তরফে বিজেপি (BJP) আশ্রিত দুষ্কৃতীদের দিকে আঙুল তোলা হলেও শাসকদলের তরফে এই অভিযোগ অস্বীকার করা হয়েছে।

ত্রিপুরার প্রাক্তন মন্ত্রী তথা বিরোধী দলনেতা বাদল চৌধুরী বৃহস্পতিবার আগরতলা থেকে ১১০ কিমি দূরে অবস্থিত মণিরমপারা গ্রামে কোকবোরক (Kokborok) ভাষা আন্দোলনে শহীদ ধনঞ্জয় ত্রিপুরা(Dhananjay Tripura)-র মৃত্যুবার্ষিকী পালনে আয়োজিত একটি অনুষ্ঠানে যোগ দিতে গিয়েছিলেন। আচমকাই সেখানে বাইকে করে চড়াও হয় একদল দুষ্কৃতী। তাঁরা বাদল চৌধুরী সহ অনুষ্ঠানে উপস্থিত বাকিদের উপরও হামলা চালায়। ভাঙচুর করা হয় বাদল চৌধুরীর গাড়িও।

আরও পড়ুন:লকডাউন-কার্ফুকে ফাঁকি দিয়েই দৈনিক সংক্রমণ পার করল ১৭ হাজারের গণ্ডি

ঘটনার খবর পাওয়ার পরই দলীয় কর্মীরা তাঁকে স্থানীয় একটি হাসপাতালে নিয়ে যায়। বর্তমানে তিনি স্থিতিশীল রয়েছেন বলেই জানা গিয়েছে। এদিকে, আক্রমণের পিছনে বিজেপি আশ্রিত দুষ্কৃতীদেরই হাত রয়েছে বলে অভিযোগ সিপিআই(এম)-র।

বিরোধী দলের তরফে অভিযোগ, উপজাতি জেলা পরিষদের নির্বাচনের নির্ঘণ্ট ঘোষণার পরই হিংসার রাজনীতি শুরু করেছে শাসক দল। শ্রদ্ধাজ্ঞাপন অনুষ্ঠানেই দলীয় প্রবীণ নেতার উপর হামলা চালানো হয়েছে। যদিও বিজেপির তরফে এই অভিযোগ অস্বীকার করা হয়েছে।

পুলিশের তরফে জানানো হয়েছে, ঘটনার তদন্ত শুরু করা হয়েছে। ইতিমধ্যেই আক্রান্ত বাদল চৌধুরীর সঙ্গে কথা বলে বয়ান রেকর্ড করা হয়েছে। এই হামলার সঙ্গে কে বা কারা জড়িত, সেই বিষয়ে খোঁজ করা হচ্ছে।

আরও পড়ুন: মেয়েকে ‘খুন’ করে কাটা মুণ্ড নিয়ে রাস্তায় হাঁটছে বাবা, যোগী রাজ্যে জোর আতঙ্ক