পশ্চিমবঙ্গ নির্বাচনে ‘না’ শিবসেনার, মমতাকে ‘বাংলার বাঘিনী’ বলে পাশে থাকার বার্তা

মুম্বই: ‘বাংলার আসল বাঘিনী’কেই সমর্থন শিবসেনা (Shiv Sena)-র। বৃহস্পতিবার শিবসেনা নেতা তথা রাজ্যসভার সদস্য সঞ্জয় রাউত (Sanjay Raut) টুইট করে জানান, দিদি বনাম বাকিদের লড়াইয়ে এ বার অংশ না নিলেও মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় (Mamata Banerjee)-র প্রতিই তাঁদের সম্পূর্ণ সমর্থন থাকবে। আগামী ২৭ মার্চ থেকে রাজ্যে শুরু হচ্ছে বিধানসভা নির্বাচন। কেন্দ্রের শাসক দল বিজেপি(BJP)-র লক্ষ্য বাংলায় […]

পশ্চিমবঙ্গ নির্বাচনে 'না' শিবসেনার, মমতাকে 'বাংলার বাঘিনী' বলে পাশে থাকার বার্তা
ফাইল চিত্র।
Follow Us:
| Edited By: | Updated on: Mar 04, 2021 | 4:53 PM

মুম্বই: ‘বাংলার আসল বাঘিনী’কেই সমর্থন শিবসেনা (Shiv Sena)-র। বৃহস্পতিবার শিবসেনা নেতা তথা রাজ্যসভার সদস্য সঞ্জয় রাউত (Sanjay Raut) টুইট করে জানান, দিদি বনাম বাকিদের লড়াইয়ে এ বার অংশ না নিলেও মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় (Mamata Banerjee)-র প্রতিই তাঁদের সম্পূর্ণ সমর্থন থাকবে।

আগামী ২৭ মার্চ থেকে রাজ্যে শুরু হচ্ছে বিধানসভা নির্বাচন। কেন্দ্রের শাসক দল বিজেপি(BJP)-র লক্ষ্য বাংলায় ‘ডবল ইঞ্জিন সরকার’। এ দিকে, একচুলও জমি ছাড়তে রাজি নন তৃণমূল নেত্রী তথা মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। এই পরিস্থিতি বিজেপি সরকারের বিরোধী একাধিক রাজনৈতিক দলই তৃণমূলের প্রতি সমর্থন জানিয়েছে। সম্প্রতি আরজেডি (RJD) নেতা তেজস্বী যাদব (Tajashwi Yadav)-ও মুখ্যমন্ত্রীর সঙ্গে দেখা করে সমর্থন জানান। সেই তালিকায় সংযোজন হল শিবসেনার নামও।

এ দিন সকালে শিবসেনা নেতা সঞ্জয় রাউত একটি টুইট করে বাংলার নির্বাচনে তৃণমূলকে সমর্থন জানানোর কথা ঘোষণা করেন। তিনি টুইটে লেখেন, “পশ্চিমবঙ্গ নির্বাচনে শিবসেনা লড়াই করবে কিনা, সেই বিষয়ে অনেকের মনেই প্রশ্ন ছিল। পার্টি প্রেসিডেন্ট উদ্ভব ঠাকরেজীর সঙ্গে কথা বলে সিদ্ধান্ত নেওয়া হয়েছে যে পশ্চিমবঙ্গ নির্বাচনে শিবসেনা লড়াই করবে না, তবে মমতা দিদিকে সম্পূর্ণ সমর্থন জানানো হবে। বর্তমান পরিস্থিতির দিকে তাকিয়ে বোঝা যাচ্ছে যে তিন ‘এম’ অর্থাৎ টাকা, শক্তি ও মিডিয়া মমতা দিদির বিরুদ্ধে ব্যবহার করা হচ্ছে। আমরা মমতা দিদির সাফল্যের জন্য শুভেচ্ছা জানাচ্ছি, কারণ আমাদের বিশ্বাস যে তিনিই বাংলার আসল বাঘিনী।”

আরও পড়ুন:টিকা নেওয়ার ২২ দিন পর মৃত্যু মেডিক্যাল পড়ুয়ার, করোনা আক্রান্ত আরও ৮

একসময়ে বিজেপিরই জোটসঙ্গী ছিল শিবসেনা। ২০১৯ সালে তাঁরা জোট ভেঙে বেরিয়ে যায় এবং কংগ্রেস ও এনসিপির সমর্থনে মহারাষ্ট্রে ‘মহা বিকাশ আগাড়ি সরকার’ গঠন করে। প্রবীণ নেতা শরদ পাওয়ারের দল এনসিপি (NCP) ইতিমধ্যেই আসন্ন নির্বাচনে তৃণমূল কংগ্রেসকে সমর্থনের কথা জানিয়েছে। উত্তর প্রদেশের বিরোধী দল সমাজবাদী পার্টি (Samajwadi Party)-ও রাজ্যের শাসকদলকেই সমর্থন করার কথা জানিয়েছে।

নির্বাচনের মুখে যখন তৃণমূল নেতা ভাঙিয়েই নিজের ব্যাগ ভরছে বিজেপি, সেই মুহূর্তে ‘বিজেপি বিরোধী’ বিভিন্ন রাজনৈতিক দলের সমর্থন তৃণমূলকে কিছুটা অক্সিজেন জোগাবে বলেই ধারণা রাজনৈতিক বিশেষজ্ঞ মহলের।

আরও পড়ুন: অনুষ্ঠানের মাঝেই বেধড়ক মার সিপিএম নেতাকে, অভিযোগের তির বিজেপির দিকে