Maharashtra Political Crisis : শিন্ডের দাবিকেই মান্যতা? বিদ্রোহীদের ফিরে আসার জন্য ২৪ ঘণ্টা সময় দিল শিবসেনা

Maharashtra Political Crisis : শিন্ডের দাবিকেই মান্যতা? বিদ্রোহীদের ফিরে আসার জন্য ২৪ ঘণ্টা সময় দিল শিবসেনা
গ্রাফিক্স : অভীক দেবনাথ

Maharashtra Political Crisis : বিদ্রোহী বিধায়কদের মুম্বইয়ে ফিরে আসার জন্য ২৪ ঘণ্টা দিয়েছেন শিবসেনা সাংসদ সঞ্জয় রাউত। এর পাশাপাশি জোটের বিষয়ে পুনর্বিবেচনা করার কথা জানিয়েছেন।

TV9 Bangla Digital

| Edited By: অঙ্কিতা পাল

Jun 23, 2022 | 4:03 PM

মুম্বই : গত তিনদিন ধরে তোলপাড় মারাঠা রাজনীতি। বিদ্রোহী শিবসেনা বিধায়ক একনাথ শিন্ডে প্রথম থেকেই দাবি করে এসেছিলেন যে তিনি শিবসেনা ছাড়েননি। তাঁর শুধুমাত্র দাবি মহা বিকাশ অগাড়ি জোট নিয়ে পুনর্বিবেচনা করুক শিবসেনা। তিনি চেয়েছিলেন কংগ্রেস ও এনসিপি-র সঙ্গে জোট ছেড়ে বিজেপির হাত ধরুক শিবসেনা। এবার বিদ্রোহী নেতাদের রাজ্যে ফেরাতে সেই দাবিকেই একরকম মান্যতা দেওয়ার ইঙ্গিত মিলল শিবসেনার বক্তব্যে। এদিন শিবসেনার তরফে একনাথ শিন্ডে সহ বিদ্রোহী বিধায়কদের ২৪ ঘণ্টা সময় দেওয়া হল। তাঁরা ২৪ ঘণ্টার মধ্যে ফিরে এলে তাঁদের দাবি অনুযায়ী ক্ষমতাসীন মহা বিকাশ অগাড়ি জোট থেকে সমর্থন প্রত্যাহারের কথা ভাবতে পারে শিবসেনা।

এদিন সঞ্জয় রাউত বলেছেন, ২৪ ঘণ্টার মধ্য়ে যদি বিধায়করা মুম্বই ফিরে আসেন, তাহলে মহা বিকাশ অগাড়ি ছাড়ার বিষয়ে চিন্তা ভাবনা করা যেতে পারে।’ এদিকে শিন্ডের শিবিরে ধীরে ধীরে দল ভারী হচ্ছিল। বৃহস্পতিবার সকালে শিন্ডের শিবিরে আরও তিন শিবসেনা বিধায়ক যোগ দেন বলে জানা গিয়েছিল। বেলা গড়াতেই সংবাদ সংস্থা প্রকাশিত এএনআই-র একটি ভিডিয়োতে দেখা যায়, একনাথ শিন্ডে ৪২ জন বিধায়ক নিয়ে নিজের ক্ষমতা প্রদর্শন করছেন। অপর দিকে শিবসেনা সাংসদ সঞ্জয় রাউতের কণ্ঠে বারংবার আত্মবিশ্বাস প্রতিফলিত হয়েছে। তিনি এদিন বলেছেন, ‘আস্থা ভোটের বিষয়ে আমরা আত্মবিশ্বাসী। আমরা সংখ্যাগরিষ্ঠতা প্রমাণ করব। উদ্ধব ঠাকরেই মুখ্যমন্ত্রী থাকবেন।’ তিনি এদিন আরও জানিয়েছেন যে, বিদ্রোহী ২০ জন বিধায়কের সঙ্গে শিবসেনার আলোচনা চলছে। তাঁরা মুম্বইয়ে ফিরলেই সবকিছু জানা যাবে।

এদিকে আজ শিবসেনার তরফে সাংবাদিকদের সামনে আসেন কৈলাস পাতিল ও নিতিন দেশমুখ। সাংবাদিক সম্মেলনেই তাঁরা দাবি করেন যে, একাধিক বিধায়ক শিন্ডে গোষ্ঠী থেকে ফিরতে চান। এদিকে গতকালই সুরাট থেকে মুম্বই ফিরে নিতিন দেশমুখ জানিয়েছিলেন যে, তাঁকে ‘অপহরণ’ করে নিয়ে যাওয়া হয়েছে সেখানে। আজও সেই একই দাবি করলেন তিনি। তিনি এদিন অভিযোগ করেছেন বিধায়কদের ‘অপহরণ’ করে নিয়ে যাওয়া হয়েছে। এর মধ্যে আজ বিদ্রোহী বিধায়কদের তরফে মহারাষ্ট্রের মুখ্যমন্ত্রী উদ্ধব ঠাকরের উদ্দেশে চিঠি লিখেছেন বিদ্রোহী বিধায়করা। সেই চিঠিতে বিধায়করা অভিযোগ করেছেন যে, উদ্ধব ঠাকরের সঙ্গে দেখা করতে পারতেন না বিধায়করা। জোট সরকার চলাকালীন এনসিপি শিবসেনার বিধায়কদের সঙ্গে খারাপ আচরণ করত এনসিপি বলেও অভিযোগ করেছেন তাঁরা।

Follow us on

Related Stories

Most Read Stories

Click on your DTH Provider to Add TV9 BANGLA