‘পদত্যাগ না করলে খুন’, উপত্যকার সরপঞ্চদের হুমকি চিঠি তেহরিক-উল-মুজাহিদ্দিনের

আগামী ১৫ ফেব্রুয়ারির মধ্যে পদত্যাগ না করলে তাঁদের খুন করা হবে, এমনটাই হুমকি দিয়েছে জঙ্গি সংগঠন।

'পদত্যাগ না করলে খুন', উপত্যকার সরপঞ্চদের হুমকি চিঠি তেহরিক-উল-মুজাহিদ্দিনের
প্রতীকী চিত্র।
Follow Us:
| Updated on: Feb 02, 2021 | 4:07 PM

নয়া দিল্লি: উপত্যকার সরপঞ্চদের পদত্যাগের হুমকি দিয়ে চিঠি দিল পাকিস্তানের জঙ্গি সংগঠন তেহরিক-উল-মুজাহিদ্দিন (Tehreek-Ul-Mujahideen)। আগামী ১৫ ফেব্রুয়ারির মধ্যে তাঁদের পদত্যাগ করতে হবে, নাহলে খুন করা হবে, এমনটাই হুমকি দিল পাক জঙ্গি সংগঠন।

সম্প্রতি জম্ম-কাশ্মীর বিভিন্ন গ্রামে পঞ্চ ও সরপঞ্চের পদে রদবদল হয়। এরপরই হিজবুল মুজাহিদ্দিন গোষ্ঠীর শাখা সংগঠন “তেহরিক-উল-মুজাহিদ্দিন” উপত্যকার সরপঞ্চদের হুমকি চিঠি দেয়। সেই চিঠিতে স্পষ্টভাষায় বলা হয়, “যদি ১৫ ফেব্রুয়ারি মধ্যে তাঁরা পদত্যাগ না করেন, তবে শাস্তিস্বরূপ মৃত্যুদণ্ড দেওয়া হবে”। চিঠিতে জানানো হয়, পঞ্চ ও সরপঞ্চদের যাবতীয় গতিবিধির উপর কড়া নজর রাখা হচ্ছে। তাঁরা যেন নিজেদের সমস্ত রাজনৈতিক কার্যকলাপ বন্ধ করেন।

letters3

এই চিঠিটিই পাঠিয়েছে জঙ্গি সংগঠন।

আরও পড়ুন: ইজরায়েল দূতাবাসের সামনে বিস্ফোরণ: তদন্তভার নিল এনআইএ, খতিয়ে দেখবে ইরান যোগ

একইসঙ্গে উত্তর কাশ্মীরের হানদোয়ায় বিজেপি (BJP) নেতা জাভেদ কুরেশিকে দল থেকে পদত্যাগ করতে ও যাবতীয় রাজনৈতিক কার্যকলাপ বন্ধ করার হুমকি দেওয়া হয়। স্থানীয় বাসিন্দাদের উদ্দেশে বলা হয়, “তাঁরা যেন কোনও মসজিদে কুরেশিকে ভাষণ দেওয়ার অনুমতি না দেন। যদি কোনও অনুষ্ঠান করতে দেওয়া হয়, তবে তাঁদের ও মসজিদ কর্তৃপক্ষের বিরুদ্ধে কড়া পদক্ষেপ করা হবে।”

চিঠিতে বাডগাম জেলার স্থানীয় বাসিন্দা জাভেদ আহমেদ শেখ ও তাঁর ছেলে রমজান শেখকেও সতর্ক করা হয়েছে। তাঁদেরকেও প্রাণনাশের হুমকি দিয়ে বলা হয়েছে, “শত্রু পক্ষের সঙ্গ ছেড়ে তাঁরা যেন সাধারণ জীবনযাপন করে, নাহলে তাঁদের খুন করা হবে”।

এই প্রসঙ্গে জম্মু-কাশ্মীরের পুলিশ জানায়, চিঠিটি লিখেছেন কমান্ডার হায়দার আফগানি। সম্পূর্ণ বিষয়টিই খতিয়ে দেখা হচ্ছে এবং হুমকি চিঠিটি কোথা থেকে এল, সেই বিষয়েও তদন্ত করা হচ্ছে।

আরও পড়ুন: সুপ্রিম কোর্টের আইনজীবীর বাড়িতে তল্লাশি, প্রধানমন্ত্রীর হস্তক্ষেপের আবেদনে চিঠি বিরোধীদের