বিহারে নয়া ‘মহাভারত’, বাবার জন্যই ‘কুরুক্ষেত্রে’ নামবেন চিরাগ

তিনি বলেন, "এটা মহাভারতের মতো। আমার নিজের লোকেরাই আমার বিরুদ্ধে। আমার বাবার মৃত্যুর পর আমার কাকা সকলের সামনেই আমায় আশীর্বাদ করেছিলেন।"

বিহারে নয়া 'মহাভারত', বাবার জন্যই 'কুরুক্ষেত্রে' নামবেন চিরাগ
ছবি- পিটিআই
Follow Us:
| Updated on: Jun 21, 2021 | 2:07 PM

পটনা: বিহারের রাজনীতিতে নয়া সমীকরণ। চিরাগের বিরুদ্ধে বিদ্রোহ ঘোষণা করে কার্যত পশুপতি পরসকেই (Pasupati Paras) নেতা বেছে নিয়েছেন লোক জনশক্তি পার্টির ৫ সাংসদ। এরপরই নিজের শক্তি প্রদর্শনের জন্য ন্যাশনাল এগজ়িকিউটিভদের নিয়ে বৈঠকে বসেছিলেন চিরাগ পাসোয়ান। তাঁর দাবি সেখানে ৯০ শতাংশ এগজ়িকিউটিভ এসেছেন।

চিরাগ বলেন, “ওয়ার্কিং কমিটির ৯০ শতাংশ সদস্যই উপস্থিত ছিলেন মিটিংয়ে। দিল্লি ও জম্মু-কাশ্মীরের প্রেসিডেন্ট ছাড়া সব প্রদেশের সভাপতিও মিটিংয়ে ছিলেন।” তাঁর দাবি, কাকা পশুপতি পরসের সঙ্গে স্রেফ ৯ জন রয়েছেন। চিরাগ জানান, যাঁরা এ বারের ন্যাশনাল এগজ়িকিউটিভ মিটিংয়ে এসেছেন, তাঁরাই গত কয়েক বছর ধরে আসছেন।

নিজের কাকা ও ভাই তাঁর সঙ্গে প্রতারণা করবে এ কথা কখনওই ভাবেননি চিরাগ। এ কথা জানিয়ে তিনি বলেন, “এটা মহাভারতের মতো। আমার নিজের লোকেরাই আমার বিরুদ্ধে। আমার বাবার মৃত্যুর পর আমার কাকা সকলের সামনেই আমায় আশীর্বাদ করেছিলেন।” রামবিলাস পাসোয়ান দলটাকে পরিবারের মতো দেখতেন। তাই বাবার মৃত্যুর পরেও চিরাগ ভয় পাননি, এমনই দাবি তাঁর।

চিরাগ বলেন, “আমি বাবার তৈরি করা দলীয় প্রতীকের জন্য আইনি লড়াই লড়ব।” তবে ফের কাকা-ভাইপোর সমঝোতা হবে না বলেই মত তাঁর। তিনি বলেন, “আমি তাঁর বাড়ি গিয়েছি। পরিবারকে একত্রিত করার চেষ্টা করেছি। তিনি যদি আমায় বলতেন তিনি সংসদীয় প্রধান হতে চান এবং মন্ত্রিত্ব চান। আমি তাও মেনে নিতাম।” বিজেপির সঙ্গে জোটের ক্ষেত্রে চিরাগের সাফ কথা, তাঁরা এনডিএ জোটেই রয়েছেন। তিনি বলেন, “হনুমান দুঃখে আনন্দে রামের সঙ্গেই ছিল। এখন রামকে দেখতে হবে হনুমান কোথায়।”

আরও পড়ুন: দিল্লিতে নীতীশ, মোদীর কাছে মন্ত্রিত্ব চাইবে জেডিইউ?