MCD Poll: পুরসভা নির্বাচনের আগে দল ভারী বিজেপির, ৩ প্রাক্তন আপ নেতা যোগ দিলেন পদ্ম শিবিরে

MCD Poll: পুরসভা নির্বাচনের আগে বিজেপিতে যোগ দিলেন আপের তিন প্রাক্তন বিধায়ক। এর ফলে নির্বাচনের আগে গতি পেল বিজেপি।

MCD Poll: পুরসভা নির্বাচনের আগে দল ভারী বিজেপির, ৩ প্রাক্তন আপ নেতা যোগ দিলেন পদ্ম শিবিরে
প্রতীকী ছবি
Follow Us:
| Edited By: | Updated on: Nov 30, 2022 | 9:17 AM

নয়া দিল্লি: আগামী সপ্তাহেই পুরসভা নির্বাচন দিল্লিতে। এই নির্বাচনকে কেন্দ্র করে ক্রমশ উত্তেজনা বাড়ছে রাজধানীতে। প্রচারে কোমর বেঁধে নেমে পড়েছে সব রাজনৈতিক দলগুলি। বিজেপির হয়ে দিল্লিতে পুরসভা নির্বাচনের (MCD Poll) জন্য প্রচারে গিয়েছেন বিজেপির সর্বভারতীয় সহ সভাপতি দিলীপ ঘোষ। এদিকে নির্বাচনের প্রাক্কালে দল ভারী হল ভারতীয় জনতা পার্টির। তিনজন প্রাক্তন আপ বিধায়ক মঙ্গলবার যোগ দিলেন বিজেপিতে। বিজেপিতে যোগ দেওয়ার পাশাপাশি তাঁরা আপের বিরুদ্ধে নিজেদের ক্ষোভ উগরে দিলেন। দুর্নীতি নিয়ে আপ ও অরবিন্দ কেজরীবালের সমালোচনা করলেন তাঁরা।

গতকাল দীন দয়াল উপাধ্যায় মার্গে বিজেপির জাতীয় কার্যালয়ে তিন প্রাক্তন আপ বিধায়ক ঝাড়ু ছেড়ে হাতে পদ্ম তুলে নেন। এদিন দিল্লির ক্যানন্টমেন্টের দু’বারের প্রাক্তন বিধায়ক কম্যান্ডো (প্রাক্তন) সুরেন্দর সিং অভিযোগ করেছেন, আপ টাকার বিনিময়ে পুরসভা নির্বাচনের সমস্ত টিকিট বিতরণ করেছে। প্রসঙ্গত, ২০২০ সালেই কেজরীবালের হাত ছেড়েছিলেন দু’বারের বিধায়ক সুরেন্দর সিং। ২০২০ সালের বিধানসভা নির্বাচনে দিল্লি ক্যান্টনমেন্ট আসন থেকে তাঁকে নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করার টিকিট দেওয়া হয়নি। তারপরই আপ থেকে বেরিয়ে আসেন তিনি। বাকি যে দু’জন গতকাল বিজেপিতে যোগ দিয়েছেন তাঁরা হলেন রাজু ধিনগান ও চৌধুরী ফাতেহ সিং। চৌধুরী ফাতেহ সিং গত ২০১৫ সালে আপ ছেড়ে বেরিয়ে আসেন। তিনি বিজেপিতে যোগ দেওয়া প্রসঙ্গে বলেন, বিজেপিতে আসা যেন ঘরে ফেরা। আর ত্রিলোকপুরীর প্রাক্তন আপ বিধায়ক ধিনগান অভিযোগ করেছেন, সাধারণ ভলান্টিয়াররা আপে সম্মান পান না। সেটা পুরসভা নির্বাচনের সময় টিকিট বিতরণের সময়ই বোঝা গিয়েছে।

গতকাল প্রাক্তন কেন্দ্রীয় মন্ত্রী বিজয় গোয়েল, বিজেপির দিল্লির সভাপতি আদেশ গুপ্ত এবং দলের জাতীয় মুখপাত্র সম্বিৎ পাত্রের উপস্থিতিতে তাঁরা বিজেপিতে যোগ দেন। এই যোগদান অনুষ্ঠানে সম্বিৎ পাত্র বলেছেন, ‘আম আদমি পার্টি দুর্নীতিতে ডুবে গিয়েছে। তাদের নিজেদের নেতা ও কর্মীরা তাদের সমর্থন করছেন না। আম আদমি পার্টির দুর্নীতির প্রমাণ হল তাদের প্রাক্তন নেতারাই আজ বিজেপিতে যোগদান করছে।’ তিনি কেজরীবালকে কটাক্ষ করে বলেছেন, ক্ষমতায় আসার আগে বারবার তিনি বলেছিলেন এবং প্রতিশ্রুতি দিয়েছিলেন দুর্নীতিগ্রস্তদের তিনি জেলে পাঠাবেন। কিন্তু সেই প্রতিশ্রুতি রাখতে ব্যর্থ হয়েছেন তিনি। সম্বিৎ পাত্র বলেছেন,’এখন তাঁকে জিজ্ঞাসা করা উচিত এই ৮ বছরে তিনি কতজনকে জেলে পাঠিয়েছেন।’এদিকে প্রাক্তন সেনাকর্মী সুরেন্দর সিং বলেছেন, ‘উরিতে সন্ত্রাসবাদী হামলার পর সার্জিক্যাল স্ট্রাইককে প্রশ্ন করা কেজরীবালের মানসিকতাকেই তুলে ধরে।’ এদিকে দিল্লি বিজেপির সভাপতি বলেছেন, এই তিন প্রাক্তন বিধায়কের বিজেপিতে যোগদানের ফলে দিল্লি পুরসভা নির্বাচনে কিছুটা বেগ পাবে বিজেপি। প্রসঙ্গত, আগামী ৪ ডিসেম্বর দিল্লিতে পুরসভা নির্বাচন।