হাইভোল্টেজ বুধবার: দিল্লিতে মেগা বৈঠক বিরোধীদের, উদ্যোগটা নিজেই নিলেন মমতা

Mamata Banerjee: আগামী বুধবার যে দিল্লির রাজনীতিতে হাইভোল্টেজ একটি বুধবার হতে চলেছে, তা নিয়ে কোনও সন্দেহ নেই রাজনৈতিক মহলে।

হাইভোল্টেজ বুধবার: দিল্লিতে মেগা বৈঠক বিরোধীদের, উদ্যোগটা নিজেই নিলেন মমতা
অলঙ্করণ: অভীক দেবনাথ
Follow Us:
| Edited By: | Updated on: Jul 24, 2021 | 6:45 PM

নয়া দিল্লি: বিরোধী জোটের সলতে পাকাতে নিজেই উদ্যোগ নিলেন মমতা বন্দ্যোপাধ্যায়। একুশের মঞ্চে দাঁড়িয়ে অবশ্য শরদ পাওয়াদের তিনি একটি বৈঠকের আয়োজন করার আবেদন জানিয়েছিলেন। তবে সূত্রের খবর, সেই উদ্যোগ তৃণমূল নিতে চলেছে। আগামী বুধবার তিনি প্রথমে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর সঙ্গে দেখা করবেন। এরপর বাকি বিরোধীদের সঙ্গে নিয়েও একটি বৈঠকে বসতে চলেছেন তৃণমূল নেত্রী। ফলে আগামী বুধবার যে দিল্লির রাজনীতিতে হাইভোল্টেজ একটি বুধবার হতে চলেছে, তা নিয়ে কোনও সন্দেহ নেই রাজনৈতিক মহলে।

তৃণমূল সূত্রে খবর, ২৮ জুলাই দুপুর সাড়ে ১২ টায় প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর সঙ্গে বৈঠক সেরে দিল্লির চাণক্যপুরীর বঙ্গভবনে ফিরে আসবেন মমতা। সেখানেই দুপুর ৩ টে নাগাদ আরেকটি বৈঠক অনুষ্ঠিত হবে। সেখানে আমন্ত্রণ জানানো হচ্ছে বিজেপি বিরোধী সমস্ত রাজনৈতিক দলের প্রতিনিধিদের। তৃণমূলের সর্বভারতীয় সাধারণ সম্পাদক অভিষেক বন্দ্যোপাধ্যায় এবং ভোটকুশলী প্রশান্ত কিশোরের পরিকল্পনাতেই এই বৈঠকের আয়োজন ঘাসফুল শিবির করছে বলে খবর সূত্রের।

কোন কোন রাজনৈতিক দলের নেতাদের আমন্ত্রণ জানানো হয়েছে এই বৈঠকে? তৃণমূল সূত্রে খবর, এনসিপি প্রধান শরদ পাওয়ার, কংগ্রেস নেতা পি চিদম্বরম ছাড়াও টিআরএস, আরজেডি, সমাজবাদী পার্টি, আম আদমি পার্টি, শিবসেনার নেতাদের আমন্ত্রণ জানানো হয়েছে।

দিল্লি সফরে এই ধরনের একটি বৈঠক যে তিনি করবেন, সেটা ২১ জুলাইয়ের মঞ্চেই স্পষ্ট করে দেন মমতা। চিদম্বরম এবং শরদ পাওয়ারদের তিনি আবেদন জানান, তাঁর দিল্লি সফরের সময় যেন একটি বিরোধীদের সম্মিলিত বৈঠক ডাকা হয়, যাতে তিনি সেখানে যোগ দিতে পারেন। তবে এখন যা খবর, তাতে পরিষ্কার যে বিরোধীদের এক ছাতার তলায় আনার এই উদ্যোগ তৃণমূলের পক্ষ থেকেই নেওয়া হয়েছে। এই বৈঠকটিকে মমতার প্রস্তাবিত যুক্তফ্রন্টের একটি প্রাথমিক উদ্যোগ হিসেবেই দেখছে ওয়াকিবহাল মহল। আরও পড়ুন: নির্বাচনে জয়ের পর উত্তর-পূর্ব ভারতে প্রথম ‘শাহি’ সফর, বিশেষ নজর থাকছে সীমান্ত সমস্যায়