Tripura CM: মুখ্যমন্ত্রী যখন চিকিৎসক

Tripura CM: প্রচারের ব্যস্ততার মাঝেই দাঁতের অস্ত্রোপচার করলেন ত্রিপুরার মুখ্যমন্ত্রী মানিক সাহা। সাতমাস পর ছুরি-কাঁচি হাতে মুখ্যমন্ত্রী।

Tripura CM: মুখ্যমন্ত্রী যখন চিকিৎসক
ফাইল ছবি
Follow Us:
| Edited By: | Updated on: Jan 12, 2023 | 6:22 PM

আগরতলা: তিনি মুখ্যমন্ত্রী (Chief Minister)। হাজারো ব্যস্ততা। তিনি একজন চিকিৎসকও (Doctor)। মুখ্যমন্ত্রীর আসনে বসলেও নিজের শিকড় ভোলেননি। ত্রিপুরার মুখ্যমন্ত্রী মানিক সাহার (Manik Saha) কথা বলা হচ্ছে। গত বছরেই তিনি ত্রিপুরার (Tripura) মুখ্যমন্ত্রীর দায়িত্ব গ্রহণ করেছেন। তবে একজন চিকিৎসক হিসেবেও নিজের কর্তব্য থেকে দূরে সরে আসেননি তিনি। তাই প্রয়োজন পড়তেই হাতে তুলে নিলেন অস্ত্রোপচারের যন্ত্রপাতি।

বুধবার নিজের পুরনো জায়গায় ফিরে গিয়েছিলেন মুখ্যমন্ত্রী। নিজের পুরনো জায়গা হাপানিয়াতে একটি দাঁতের অপারেশন করেন মানিক সাহা। গতকাল সকালে ৯ টা নাগাদ হাপানিয়ায় ত্রিপুরা মেডিকেল কলেজে প্রবেশ করেন তিনি। সেখানে ১০ বছরের এক ছেলের ওরাল সিস্টিক লেসন করেন তিনি। সফলভাবে অস্ত্রোপচার করার পর হাসিমুখে সকাল সাড়ে ৯ টা নাগাদ অপারেশন থিয়েটার থেকে বেরিয়ে আসেন তিনি। মুখে হাসি দেখেই বোঝা যায়, সাতমাস পর নিজের কর্মস্থলে ফিরে এক নিবিড় প্রশান্তি কাজ করছে তাঁদের মধ্যে।

এই অপারেশনের পর মানিক সাহা বলেন, অপারেশনের পর সুকান্ত ঘোষের ছেলে অক্ষিত ঘোষ ভাল রয়েছেন। তিনি বলেন, “অপারেশন করতে কোনও কষ্ট হয়নি। যদিও আমি একটি দীর্ঘ বিরতির পর অপারেশন করছি।” প্রসঙ্গত, ২০২৩ সালেই বিধানসভা নির্বাচন অনুষ্ঠিত হবে ত্রিপুরায়। তার জন্য এখন থেকেই নির্বাচনী প্রচারে ঝড় তুলেছে বিজেপি। অমিত শাহ নিজে রাজ্যে এসে জন বিশ্বাস যাত্রার সূচনা করেছেন। প্রচারের দিক থেকে এক চুল জমি ছাড়ছে না বিজেপি। এই নির্বাচনের মাঝে ছুরি, কাঁচি হাতেই দেখা গেল মুখ্যমন্ত্রীকে। তবে নির্বাচনী ময়দানে নয়, অপারেশন থিয়েটারে।