UP Hospital: রোগিণীকে চুলের মুঠি ধরে নিয়ে এলেন হাসপাতালে নার্স, ভিডিয়ো ঘিরে বিতর্ক

Viral Video: জানা গিয়েছে, সীতাপুর জেলা হাসপাতালে দিন কয়েক আগে ভর্তি হয়েছিলেন ওই মহিলা।

UP Hospital: রোগিণীকে চুলের মুঠি ধরে নিয়ে এলেন হাসপাতালে নার্স, ভিডিয়ো ঘিরে বিতর্ক
রোগিণীর চুলের মুঠি ধরে নিয়ে যাচ্ছেন নার্স
Follow Us:
| Edited By: | Updated on: Oct 29, 2022 | 8:00 AM

সীতাপুর: হাসপাতালে রোগীরা যান চিকিৎসার জন্য। সেখানে গিয়ে তাঁরা স্বাস্থ্যকর্মীদের থেকে ভাল ব্যবহার আশা করেন। কিন্তু সম্প্রতি উত্তর প্রদেশের একটি জেলা হাসপাতালের যে ছবি সামনে এসেছে তা দেখে বিস্মিত নেটিজেনরা। সেখানে দেখা যাচ্ছে, এক মহিলা রোগীকে চুলের মুঠি ধরে টানতে টানতে নিয়ে যাচ্ছেন হাসপাতালের এক নার্স। চুলের মুঠি ধরে তাঁকে মহিলা ওয়ার্ডের শয্যায় শুইয়ে দিলেন ওই নার্স। জানা গিয়েছে, উত্তর প্রদেশের সীতাপুর জেলা হাসপাতালে ঘটেছে এই ঘটনা। ঘটনার ভিডিয়ো সোশ্যাল মিডিয়ায় ছড়িয়ে পড়েছে। তা দেখে বিভিন্ন মন্তব্য করেছেন নেটিজেনরা।

জানা গিয়েছে, সীতাপুর জেলা হাসপাতালে দিন কয়েক আগে ভর্তি হয়েছিলেন ওই মহিলা। ওই হাসপাতালের মহিলা ওয়ার্ডে ভর্তি ছিলেন তিনি। ঘটনা নিয়ে সীতাপুর জেলা হাসপাতালের প্রধান মেডিক্য়াল অফিসার আরকে সিং বলেছেন, ভর্তি হওয়ার পরের দিন তাঁর পরিবারের লোকেরা হাসপাতাল থেকে চলে যায়। সে দিন রাত ১২টার পর থেকে ওই রোগী উগ্র ব্যবহার শুরু করেন বলে অভিযোগ। বাথরুমের কাছে গিয়ে বসে ছিলেন। কিছুতেই শয্যায় ফিরে আসছিলেন। তাঁকে বার বার ফিরে আসার কথা বললেও স্বাস্থ্যে কর্মীদের সঙ্গে অবভ্য আচরণ করছিলেন বলে জানিয়েছেন ওই মেডিক্যাল অফিসার। তিনি আরও বলেছেন, “ওই রোগী নিজের চুরি ভাঙছিলেন, শাড়ি ছিঁড়ছিলেন। এই ঘটনা ঘিরে ওই ওয়ার্ডের বাকি রোগীরা আতঙ্কিত হয়ে পড়েছিলেন। ওয়ার্ডে কর্তব্যরত স্বাস্থ্য়কর্মীরা তাঁকে বিরত করার চেষ্টা করেন। তখন নার্সরা পুলিশকে খবর দেন। এর পর ওই নার্স তাঁকে নিয়ে যেতে বাধ্য হয়েছিলেন।” ওই রোগীর সঙ্গে কোনও খারাপ ব্যবহার করা হয়নি বলেও দাবি করেছেন তিনি।

যদিও ভিডিয়োয় দেখা গিয়েছে, নার্স চুলের মুঠি ধরে ওই মহিলা রোগীকে ওয়ার্ডে বিছানায় শুইয়ে দিলেন। যদিও হাসপাতালের প্রধান মেডিক্য়াল অফিসার বলেছেন, “বিছানায় শোয়ানোর পর ওই রোগীকে ইঞ্জেকশন দেওয়া হয়েছিল। এর পরই শান্ত হন তিনি। পরে রোগীর আত্মীয়রা এলে তাঁকে হাসপাতাল থেকে ছেড়ে দেওয়া হয়েছে।”