Domestic Violence: মেয়ের জন্ম দেওয়ায় মাটিতে ফেলে মার স্বামী, শাশুড়ির! প্রকাশ্যে পেটানোর ভিডিয়ো ভাইরাল

Woman Beaten: পুলিশ জানিয়েছে ঘটনা নিয়ে মামলা দায়ের করা হয়েছে। তদন্তও শুরু করা হয়েছে। বিষয়টি নিয়ে মাহোবার পুলিশ সুপার সুধা সিং বলেছেন, “ওই মহিলাকে চিকিৎসার জন্য হাসপাতালে ভর্তি করা হয়েছে। আমরা এফআইআর দায়ের করেছি। অভিযুক্তদের বিরুদ্ধে উপযুক্ত ব্যবস্থা নেওয়া হবে।”

Domestic Violence: মেয়ের জন্ম দেওয়ায় মাটিতে ফেলে মার স্বামী, শাশুড়ির! প্রকাশ্যে পেটানোর ভিডিয়ো ভাইরাল
কন্যা সন্তানের জন্ম দেওয়ায় মহিলাকে মার
Follow Us:
| Edited By: | Updated on: Jun 04, 2022 | 5:37 PM

লখনউ: দু’টি সন্তানের জন্ম দিয়েছেন। দু’টিই কন্যা সন্তান। মেয়ে জন্মানোর ‘অপরাধে’ স্বামী ও শ্বশুরবাড়ির লোকেরা রাস্তায় ফেলে পেটালেন মহিলাকে। মহিলার অভিযোগ, প্রথম সন্তানের জন্মের পর থেকেই অত্যাচার শুরু হয়েছিল তাঁর উপর। দ্বিতীয় কন্যার জন্মের পর থেকেই সেই অত্য়াচার চরমে ওঠে। যার সীমা ছাড়িয়েছে। এ দিন মহিলাকে বাড়ির সামনে রাস্তায় ফেলে মারতে থাকে তাঁর শ্বশুরবাড়ির লোকেরা। সেই ভিডিয়ো এখন ছড়িয়ে পড়েছে সোশ্যাল মিডিয়ায়। ভিডিয়োয় দেখ যাচ্ছে, মহিলাকে রাস্তায় ফেলে মারা হচ্ছে। আশপাশের লোকেরা তা দাঁড়িয়ে দেখছেন। যদিও কেউ এগিয়ে আসছেন না। সম্প্রতি ঘটনাটি ঘটেছে উত্তর প্রদেশের মাহোবা জেলায়। গার্হস্থ্য হিংসার ঘটনায় মামলাও দায়ের করেছে পুলিশ।

অত্যাচারিতা মহিলার অভিযোগ, “ছেলে না হওয়ায় আমার স্বামী ও শ্বশুরবাড়ির লোকেরা আমার উপর অত্যাচার করে। দ্বিতীয়বার মেয়ে জন্মানোর পর থেকে অত্যাচার আরও বেড়ে গিয়েছে।“ মহিলা আরও অভিযোগ করেছেন, শ্বশুরবাড়ির লোকেরা তাঁকে প্রায়শই খেতে দেন না। না খাইয়ে থাকতে বাধ্য করা হয়। তাই বাধ্য হয়ে মজুরের কাজ করা শুরু করেছেন তিনি।

সোশ্যাল মিডিয়ায় ছড়িয়ে পড়া ভিডিয়োয় দেখা যাচ্ছে, মহিলাকে রাস্তায় ফেলে যথেচ্ছ ভাবে লাথি, ঘুষি মারা হচ্ছে। অকথ্য ভাষায় গালাগালও দেওয়া হচ্ছে। মহিলা হাত জোর করে মিনতি করছেন, তাঁকে ছেড়ে দেওয়ার জন্য। কিন্তু কে কার কথা শোনে। শ্বশুরবাড়ির লোকেরা মার বন্ধ হচ্ছে না।

পুলিশ জানিয়েছে ঘটনা নিয়ে মামলা দায়ের করা হয়েছে। তদন্তও শুরু করা হয়েছে। বিষয়টি নিয়ে মাহোবার পুলিশ সুপার সুধা সিং বলেছেন, “ওই মহিলাকে চিকিৎসার জন্য হাসপাতালে ভর্তি করা হয়েছে। আমরা এফআইআর দায়ের করেছি। অভিযুক্তদের বিরুদ্ধে উপযুক্ত ব্যবস্থা নেওয়া হবে।”

শরীরবিজ্ঞানের ব্যাখ্যা অনুসারে, সন্তান পুত্র হবে না কন্যা। তা গোটাটাই নির্ভর করে পুরুষের ক্রোমোজোমের উপর। এই প্রক্রিয়ায় মহিলাদের শারীরবৃত্তীয় কোনও ভূমিকা নেই। কিন্তু দুর্ভাগ্যজনক বিষয়, আমাদের সমাজে কন্যা সন্তানের জন্মের জন্য মহিলাদেরই দোষারোপ করা হয়। এবং তাঁদের অত্যাচারেরও শিকারক হতে হয়। মাহোবার এই ঘটনা সেই মনোভাবই সামনে আনল।