জেপি নাড্ডার কাছে পদত্যাগপত্র পাঠালেন উত্তরাখণ্ডের মুখ্যমন্ত্রী

এর আগে উত্তরাখণ্ডে মুখ্যমন্ত্রী ছিলেন ত্রিবেন্দ্র সিং রাওয়াত। তার বিরুদ্ধেও নানা দুর্নীতির অভিযোগ ছিল। সেই কারণে তিরথ সিং রাওয়াতকে (Tirath Singh Rawat) মুখ্যমন্ত্রীর পদে বসানো হয়েছিল। কিন্তু শেষ রক্ষা হল না।

জেপি নাড্ডার কাছে পদত্যাগপত্র পাঠালেন উত্তরাখণ্ডের মুখ্যমন্ত্রী
ফাইল চিত্র
Follow Us:
| Updated on: Jul 02, 2021 | 11:11 PM

নয়াদিল্লি: আগেই আঁচ টের পাওয়া গিয়েছিল। এবার সেই জল্পনাই সত্যি হল। মুখ্যমন্ত্রীর (Chief Minister) পদ ছাড়তে চেয়ে জেপি নাড্ডার (JP Nadda) কাছে পদত্যাগপত্র পাঠালেন উত্তরাখণ্ডের মুখ্যমন্ত্রী তিরথ সিং রাওয়াত। বেশ কিছুদিন ধরে দিল্লিতে আছেন তিনি। উত্তরাখণ্ডে সাংবিধানিক সংকট পরিস্থিতি। সেই কারণেই পদ ছাড়লেন মুখ্যমন্ত্রী।

মাত্র চার মাস আগে মুখ্যমন্ত্রীর পদে শপথ নেন তিরথ সিং রাওয়াত। চার মাস যেতে না যেতেই বিপত্তি। এই নিয়ে দু’বার মুখ্যমন্ত্রী বদল হতে চলেছে এই রাজ্যে। ঘটনায় স্তম্ভিত সাড়া দেশের মানুষ। গত ১০ মার্চ মুখ্যমন্ত্রী হন তিনি। মুখ্যমন্ত্রী হলেও তিনি বিধায়ক নন। তাই হিসেব মতো ৬ মাসের মধ্যে তাকে উপনির্বাচনে জিততে হত। তবে তার আগেই নিজের পদ থেকে ইস্তফা তিরথ সিং রাওয়াতের।

মুখ্যমন্ত্রীর পদে তিনি মাত্র ১১৫ দিন কাজ করলেন। ইতিমধ্যেই তিরথ সিং রাওয়াতের ইস্তফাপত্র পৌঁছে গিয়েছে জেপি নাড্ডার কাছে। জানা গিয়েছে, শনিবার সকাল ১১টায় উত্তরাখণ্ডের রাজ্যপাল বেবি রানি মৌর্যের সঙ্গে সাক্ষাৎ করবেন তিনি। তবে রাজ্যপালের সঙ্গে দেখা হওয়ার আগেই তার ইস্তফার খবর ছড়িয়ে পড়ল। সাড়া রাজ্যে এই নিয়ে একপ্রকার রাজনৈতিক ডামাডোল তৈরি হয়েছে।

এর আগে উত্তরাখণ্ডে মুখ্যমন্ত্রী ছিলেন ত্রিবেন্দ্র সিং রাওয়াত। তার বিরুদ্ধেও নানা দুর্নীতির অভিযোগ ছিল। সেই কারণে তিরথ সিং রাওয়াতকে মুখ্যমন্ত্রীর পদে বসানো হয়েছিল। কিন্তু শেষ রক্ষা হল না। নিজের পদ ধরে রাখতে পারলেন না তিরথ সিং রাওয়াত। অবশেষে বিজেপি প্রধান জেপি নড্ডার কাছে পদত্যাগপত্র পাঠালেন তিনি।

আরও পড়ুন: শপথ নেওয়ার কয়েক মাসের মধ্যে পদত্যাগের পথে মুখ্যমন্ত্রী: সূত্র