শপথ নেওয়ার কয়েক মাসের মধ্যে পদত্যাগের পথে মুখ্যমন্ত্রী: সূত্র

Uttarakhand CM: সূত্রের খবর, ইতিমধ্যেই বিজেপির সর্বভারতীয় সভাপতি জেপি নাড্ডার সঙ্গে দেখা করেছেন উত্তরাখণ্ডের মুখ্যমন্ত্রী তিরথ সিং রাওয়াত। রাজ্যপালের সঙ্গেও দেখা করা নিয়ে জল্পনা।

শপথ নেওয়ার কয়েক মাসের মধ্যে পদত্যাগের পথে মুখ্যমন্ত্রী: সূত্র
উত্তরাখণ্ডের মুখ্যমন্ত্রী তিরথ সিং রাওয়াত। ফাইল চিত্র।
Follow Us:
| Edited By: | Updated on: Jul 02, 2021 | 8:30 PM

দেরাদুন: গত তিন দিন ধরে দিল্লিতেই আছেন উত্তরাখণ্ডের মুখ্যমন্ত্রী। জেপি নাড্ডা সহ বিজেপির একাধিক শীর্ষস্তরের নেতার সঙ্গে বৈঠকও করেছেন তিনি। আর সেখান থেকেই শুরু হয়েছে তাঁর পদত্যাগ নিয়ে জল্পনা। এবার তিনি উত্তরাখণ্ডের রাজ্যপালের সঙ্গে সাক্ষাৎ করতে চেয়েছেন। তাই আরও জোরালো হচ্ছে সেই জল্পনা। মাত্র মাস চারেক আগে শপথ নিয়েছিলেন তিনি। এরই মধ্যে কুর্সি হারানোর পথে তিরথ সিং রাওয়াত।

আগামিকাল উত্তরাখণ্ডের রাজ্যপাল বেবি রানি মৌর্যের সঙ্গে দেখা করতে চলেছে তিরথ সিং। অন্য দিকে, ২-১ দিনের মধ্যেই উত্তরাখণ্ডে বিশেষ বৈঠকে বসছে বিজেপি। গত ১০ মার্চ মুখ্যমন্ত্রী হন তিনি। মুখ্যমন্ত্রী হলেও তিনি বিধায়ক নন। তাই হিসেব মতো ৬ মাসের মধ্যে তাঁকে উপনির্বাচনে জিতে আসতে হবে, তবেই তিনি মুখ্যমন্ত্রী থাকতে পারবেন।

জানা গিয়েছে এই মুহূর্তে উত্তরাখণ্ডের দুটি আসন ফাঁকা রয়েছে, গঙ্গোত্রী ও হালদোয়ানি। কিন্তু এই করোনা পরিস্থিতিতে এখনই হচ্ছে না ভোট। এরই মধ্যে একের পর এক বিতর্কিত মন্তব্য করেছেন তিনি। পাশাপাশি, সংক্রমণের বাড় বাড়ন্তের মাঝেই কুম্ভমেলার আয়োজন করায় তাঁকে ঘিরে বিতর্ক বেড়েছে আরও। কুম্ভমেলায় আরটি-পিসিআর টেস্ট করার প্রয়োজন নেই বলেও উল্লেখ করেছিলেন এই তিরথ সিং রাওয়াত। তাই সূত্রের খবর, রাওয়াতের ভাবমূর্তিতে ভরসা রাখছে না বিজেপি।

আরও পড়ুন: প্রত্যেককে ৪০০০ দেবে সরকার? হোয়াটসঅ্যাপ মেসেজের ‘ফ্যাক্ট-চেক’ করল কেন্দ্র

এ রাজ্যের প্রাক্তন মুখ্যমন্ত্রী ত্রিবেন্দ্র সিং রাওয়াতের বিরুদ্ধে একাধিক দুর্নীতি এবং স্বজনপোষণের অভিযোগ উঠেছিল। তারপরই তাঁকে সরিয়ে দেওয়া হয়। যদিও তিরথ নিজেও মুখ্যমন্ত্রীর আসনে বসার পর একাধিক বিতর্কে জড়িয়েছেন। নিয়ম অনুযায়ী আগামী ১০ সেপ্টেম্বরের মধ্যে উপনির্বাচনে জিতে আসতে হবে রাওয়াতকে। কিন্তু সম্ভবত তার আগেই পদত্যাগ করবেন রাওয়াত।