India Energy Week 2023: ‘তৈল ও গ্যাস উৎপাদনের আকর্ষণীয় স্থান ভারত’, মোদীর প্রশংসা করে টুইট বেদান্ত রিসোর্সের চেয়ারম্যানের

গ্রিন এনার্জি নিয়ে প্রধানমন্ত্রীর সঙ্গে গোল টেবিল বৈঠকের পর বেদান্ত রিসোর্সের চেয়ারম্যান যে আপ্লুত, তা টুইটারে উল্লেখ করেছেন অনিল আগরওয়াল।

India Energy Week 2023: 'তৈল ও গ্যাস উৎপাদনের আকর্ষণীয় স্থান ভারত', মোদীর প্রশংসা করে টুইট বেদান্ত রিসোর্সের চেয়ারম্যানের
প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর প্রশংসা বেদান্ত রিসোর্সের চেয়ারম্যানের।
Follow Us:
| Edited By: | Updated on: Feb 06, 2023 | 9:32 PM

বেঙ্গালুরু: জ্বালানি তেল ও গ্যাসের উদ্ভাবন থেকে উৎপাদনের আকর্ষণীয় স্থান হল ভারত। সোমবার কর্নাটকে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর (PM Narendra Modi) সঙ্গে গোল টেবিল বৈঠকের পর এমনটাই জানালেন বেদান্ত রিসোর্সের চেয়ারম্যান অনিল আগরওয়াল। গ্রিন এনার্জি নিয়ে প্রধানমন্ত্রীর সঙ্গে গোল টেবিল বৈঠকের পর বেদান্ত রিসোর্সের চেয়ারম্যান যে আপ্লুত, তা টুইটারে উল্লেখ করেছেন অনিল আগরওয়াল।

জানা গিয়েছে, এদিন বেঙ্গালুরুতে ইন্ডিয়া এনার্জি উইক ২০২৩ (India Energy Week 2023) -এর উদ্বোধন করেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। তারপর গ্রিন মোবিলিটি র‌্যালি, ইন্ডিয়ান ওয়েলের ‘আনবটলড’ উদ্য়োগ ও ইন্ডোর সোলার কুকিং সিস্টেমের টুইন কুকটপ মডেল, ই২০ ফুয়েল সহ পরিবেশ বান্ধব শক্তি সংক্রান্ত একাধিক প্রকল্পের উদ্বোধন করেন তিনি। এরপর বিশ্বের বিভিন্ন তৈল ও গ্যাস সংস্থার সিইও-দের সঙ্গে গোল টেবিল বৈঠকও করেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। সেই বৈঠকে বিভিন্ন তৈল ও গ্যাস সংস্থার সিইও-দের সঙ্গে উপস্থিত ছিলেন বেদান্ত রিসোর্সের চেয়ারম্যান অনিল আগরওয়ালও। তিনি প্রধানমন্ত্রীর বক্তব্যে আপ্লুত। তাই প্রধানমন্ত্রীর সঙ্গে বৈঠকের পরই ভারত তৈল ও গ্যাস উৎপাদনের আকর্ষণীয় স্থান বলে টুইট করেন অনিল আগরওয়াল।

টুইটারে কী লিখেছেন বেদান্ত রিসোর্সের চেয়ারম্যান? প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর সঙ্গে সাক্ষাৎকারে অভিভূত বেদান্ত রিসোর্সের চেয়ারম্যান অনিল আগরওয়াল। সেকথা জানিয়ে টুইটারে তিনি লিখেছেন, “প্রধানমন্ত্রী মোদী ইন্ডিয়া এনার্জি উইক-এ আমাদের উদ্দেশ্যে বক্তব্য যে রেখেছেন, তা চমৎকার। আমার কোনও সন্দেহ নেই যে, তৈল ও গ্যাস উদ্ভাবন এবং উৎপাদনের সবচেয়ে আকর্ষণীয় স্থান হল ভারত।”

প্রসঙ্গত, এদিন কর্নাটকের বেঙ্গালুরুতে ইন্ডিয়া এনার্জি উইক ২০২৩ এর উদ্বোধন করলেন প্রধানমন্ত্রী (Prime Minister) নরেন্দ্র মোদী (Narendra Modi)। দু’দিন ব্যাপী এই অনুষ্ঠানের সমাপ্তি হবে ৮ ফেব্রুয়ারি। এদিন উদ্বোধনের সময় মোদীর সঙ্গে মঞ্চে উপস্থিত ছিলেন কর্নাটকের মুখ্যমন্ত্রী বাসবরাজ বোম্মাই, কেন্দ্রীয় পেট্রোলিয়াম ও প্রাকৃতিক গ্যাস মন্ত্রী হরদীপ সিং পুরী ও রাজ্যপাল ঠাওয়ার চাঁদ গেহলট। এনার্জি উইকের উদ্বোধন করে সেখানে উপস্থিত বিভিন্ন তৈল ও গ্যাস সংস্থার সিইও-দের উদ্দেশ্যে ভাষণ দিয়ে প্রধানমন্ত্রী বলেন, “বিশ্বের চতুর্থ বৃহত্তম অপরিশোধিত তেল শোধন ক্ষমতা রয়েছে ভারতে। ভারত পরিশোধন ক্ষমতা ২৫০ এমএমটিপিএ থেকে বাড়িয়ে ৪৫০ এমএমপিটিএ করার জন্য কাজ করছে।” বিনিয়োগকারীদের এদেশে বিনিয়োগ করার আহ্বান জানিয়ে প্রধানমন্ত্রী আরও বলেন, “শিল্প থেতে অফিস, কারখানা থেকে ঘর পর্যন্ত ভারতে জ্বালানি শক্তির প্রয়োজনীয়তা ও চাহিদা বেড়েই চলেছে। ভারতে যে গতিতে বিকাশ হচ্ছে তা দেখে মনে করা হচ্ছে আগামী বছরে ভারতে অনেক নতুন শহর তৈরি হবে। ইন্টারন্যাশনাল এনার্জি অ্যাসোসিয়েশন বলেছে, এই দশকে ভারতের জ্বালানির চাহিদা বিশ্বে সর্বাধিক হবে। আর এখানেই জ্বালানি খাতে বিনিয়োগকারীদের জন্য, স্টেকহোল্ডারদের জন্য ভারত নয়া সুযোগ নিয়ে এসেছে।” এছাড়া গ্রামে গ্রামে ইন্টারনেট পরিষেবা পৌঁছে দেওয়ার জন্য ৬ লক্ষ কিলোমিটারের বেশি অপটিক্যাল ফাইবার বসানো হচ্ছে। গত ৯ বছরে দেশে ব্রডব্যান্ড ব্যবহারকারীর সংখ্যা ১৩ গুণ বেড়েছে। ইন্টারনেট সংযোগ তিনগুণেরও বেশি হয়েছে বলেও জানান নমো।