‘শুভেন্দুকে দেখে মমতা কি প্রত্যেকবার এ ভাবেই পালিয়ে যাবেন?’

বৈঠকেই হাজির ছিলেন কেন্দ্রীয় পেট্রোলিয়াম মন্ত্রী ধর্মেন্দ্র প্রধান। বৈঠকের পরই একটি বিস্ফোরক টুইট করেন তিনি।

'শুভেন্দুকে দেখে মমতা কি প্রত্যেকবার এ ভাবেই পালিয়ে যাবেন?'
ফাইল চিত্র
Follow Us:
| Updated on: May 28, 2021 | 6:37 PM

নয়া দিল্লি: ইয়াস পরবর্তী পরিস্থিতিতে রাজ্যে প্রধানমন্ত্রীর রিভিউ বৈঠক এবং তাতে মুখ্যমন্ত্রীর অনুপস্থিতি নিয়ে ফের একবার ঘোলা হচ্ছে রাজনীতির জল। তৃণমূল সূত্রে খবর, ওই বৈঠকে শুভেন্দু অধিকারীর উপস্থিতি খুব একটা সন্তুষ্ট করতে পারেনি মমতা বন্দ্যোপাধ্যায়কে। ঠিক সেই কারণেই প্রধানমন্ত্রীর রিভিউ বৈঠক এড়িয়ে যান মমতা। সেই বৈঠকেই হাজির ছিলেন কেন্দ্রীয় পেট্রোলিয়াম মন্ত্রী ধর্মেন্দ্র প্রধান। বৈঠকের পরই একটি বিস্ফোরক টুইট করেন তিনি। সেখানেই তাঁর প্রশ্ন, মমতা কি প্রতিবার এ ভাবেই এড়িয়ে যাবেন শুভেন্দুকে?

কলাইকুণ্ডায় এ দিন মমতার আচরণ নিয়ে তীব্র আপত্তি তোলা হয়েছে বিজেপির পক্ষ থেকে। একের পর এক বিস্ফোরক অভিযোগ তুলে টুইট করেছেন একের পর এক বিজেপি নেতারা। ধর্মেন্দ্র প্রধান টুইটে লিখেছেন, “পশ্চিমবঙ্গের ঘূর্ণিঝড় সম্পর্কিত পর্যালোচনার বৈঠকে আজ যা ঘটল তা জনাদেশের এক বিরাট বড় অপমান। মমতা কি প্রত্যেকবার শুভেন্দুকে দেখে এ ভাবেই পালিয়ে যাবেন? জয় (নির্বাচনে) তো নম্রতা এবং ভদ্রতা নিয়ে আসে। দুঃখের বিষয় হল, দিদির কাছে থেকে শুধুমাত্র অহংকারী আচরণ পাওয়া গেল।”

সমগ্র ঘটনার কেন্দ্রে থাকা বিধানসভার বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারীও আজকের ঘটনা নিয়ে টুইট করেছেন। তিনি এ দিন লেখেন, “ভারতের দীর্ঘদিনের গণতান্ত্রিক যুক্তরাষ্ট্রীয় পরিকাঠামোর জন্য আজ একটি অন্ধকার দিন। যে নীতিকে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী শক্ত হাতে ধরে রেখেছেন। মুখ্যমন্ত্রী আরও একবার দেখিয়ে দিয়েছেন যে তিনি পশ্চিমবঙ্গের মানুষের যন্ত্রণার প্রতি কতটা অসংবেদনশীল।”

আরও পড়ুন: কলাইকুণ্ডায় মমতার কারণে ‘অপ্রীতিকর’ পরিস্থিতির সম্মুখীন হন মোদী, দাবি সূত্রের

শুভেন্দু আরও লিখেছেন, “মমতা দিদি আজ প্রধানমন্ত্রীর সঙ্গে যে ধরনের আচরণ করেছেন তাতে তাঁর স্বৈরাচারী মনোভাব এবং সাংবিধানিক মূল্যবোধের অভাব প্রকাশ পেয়েছে। রাজ্যের উন্নয়নের জন্য প্রধানমন্ত্রীর সঙ্গে কাজ করার পরিবর্তে উনি সংকীর্ণ রাজনীতির পথ বেছে নিয়েছেন। ওনার আজকের বৈঠক এড়িয়ে যাওয়া অত্যন্ত নিন্দনীয়।”

আরও পড়ুন: ইয়াস বিধ্বস্ত রাজ্যগুলিকে ১০০০ কোটির সাহায্য মোদীর, বাংলার ভাগে এল কত?