Nandigram: নন্দীগ্রামের জন্য বড় ঘোষণা নবান্নের, তৈরি হবে আরও দুটি থানা

Nandigram: সম্প্রতি নন্দীগ্রাম থানা নিয়ে একটি মামলাও হয়েছে কলকাতা হাইকোর্টে। মাত্র ৩৫ দিনে একই রকম ৪৭টি মামলা হয়েছে বলে অভিযোগ উঠেছে। মিথ্যা মামলায় ফাঁসানো হচ্ছে বলে দাবি করেছেন বিরোধীরা।

Nandigram: নন্দীগ্রামের জন্য বড় ঘোষণা নবান্নের, তৈরি হবে আরও দুটি থানা
নন্দীগ্রাম থানা (ফাইল ছবি)Image Credit source: TV9 Bangla
Follow Us:
| Edited By: | Updated on: Jul 03, 2024 | 6:54 AM

কলকাতা: নবান্নের নজরে এবার নন্দীগ্রামের আইন-শৃঙ্খলা। একটি নয়, মোট তিনটি থাকবে শুধুমাত্র নন্দীগ্রাম এলাকায়। নবান্ন সূত্রের খবর, নন্দীগ্রামের থানা ভেঙে আরও দুটি থানা তৈরি করা হবে। তৈরি করা হবে আরও দুটি নতুন আউটপোস্টও। অর্থাৎ নন্দীগ্রামে শুধুমাত্র নন্দীগ্রাম থানাই থাকবে না, তৈরি হবে রেয়াপাড়া ও তেখালি থানা। তিনখানা থানা থাকলে নিরাপত্তা আরও জোরদার হবে বলে মনে করছে নবান্ন।

উল্লেখ্য, রাজ্য রাজনীতিতে নন্দীগ্রামের গুরুত্ব অনেকাংশে বেশি। বর্তমানে এই বিধানসভা কেন্দ্রের বিধায়ক, বিধানসভার বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারী। এই কেন্দ্র থেকে ভোটে লড়েছিলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্য়ায়। জমি আন্দোলনের জেরেই শিরোনামে আসে নন্দীগ্রাম। বাম জমানার বিদায়ের শুরুও এই নন্দীগ্রাম থেকে, এমনই মনে করে রাজনৈতিক মহলের একাংশ। সেই নন্দীগ্রামে এবার বাড়িতে নজর দিতে চাইছে রাজ্য সরকার।

ভোট এলেই নতুন করে শিরোনামে আসে নন্দীগ্রাম। লোকসভা নির্বাচন সহ সাম্প্রতিক বেশ কয়েকটি ভোটে দেখা গিয়েছে, কীভাবে উত্তপ্ত হয়ে উঠেছে এলাকা। শুধু তাই নয়, সম্প্রতি নন্দীগ্রাম থানা নিয়ে একটি মামলাও হয়েছে কলকাতা হাইকোর্টে। মাত্র ৩৫ দিনে একই রকম ৪৭টি মামলা হয়েছে বলে অভিযোগ উঠেছে। মিথ্যা মামলায় ফাঁসানো হচ্ছে বলে দাবি করেছেন বিরোধীরা।