Anupam Hazra: একসময় ‘রান্নাঘরে’ও যাতায়াত ছিল, ‘কাকু’ অনুব্রতর ৭২ জন ‘ঘরের লোক’-এর নাম শাহকে দেবেন অনুপম

Anupam Hazra: বিজেপি নেতা অনুপম হাজরার দাবি, অনেকেই অনুব্রত মণ্ডলের ছত্রছায়ায় সম্পত্তি বাড়িয়েছেন। বাদ যাননি বাড়ির পরিচারিকাও।

Anupam Hazra: একসময় 'রান্নাঘরে'ও যাতায়াত ছিল, 'কাকু' অনুব্রতর ৭২ জন 'ঘরের লোক'-এর নাম শাহকে দেবেন অনুপম
বিজেপিতে যোগ দেওয়ার পরও অনুব্রতর বাড়িতে গিয়েছিলেন অনুপম (ফাইল ছবি)
Follow Us:
| Edited By: | Updated on: Aug 11, 2022 | 6:35 PM

নয়া দিল্লি : একসময় অনুব্রত মণ্ডলকে কাকু বলে সম্বোধন করতেন বিজেপি নেতা অনুপম হাজরা। পরে তাঁদের সমীকরণ পাল্টেছে। শোনা যায় অনুব্রত-র সঙ্গে সমস্যার জেরেই তৃণমূল ছেড়েছিলেন প্রাক্তন সাংসদ অনুপম। আবার ভোটের প্রার্থী হওয়ার পর সেই ‘কাকু’র কাছেই আশীর্বাদ নিতে গিয়েছিলেন তিনি। এবার সেই অনুব্রত যখন ধরা পড়ে গিয়েছেন সিবিআই-এর হাতে, তখন ৭২ জনের নামের তালিকা হাতে স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহের কাছে যাওয়ার জন্য প্রস্তুত অনুপম। অনুব্রত-ঘনিষ্ঠদের নাম স্বরাষ্ট্রমন্ত্রীর হাতে তুলে দেবেন বলে জানিয়েছেন তিনি।

বৃহস্পতিবার সকালে বোলপুরের নীচুপট্টিতে অনুব্রত-র বাড়িতে পৌঁছে গিয়েছিলেন সিবিআই আধিকারিকরা। সেখান থেকে কার্যত তুলে নিয়ে যাওয়া হয় তাঁকে। ওই ঘটনার পরই একসময়ের সতীর্থ অনুপম জানান, তাঁর কাছে স্বরাষ্ট্রমন্ত্রকের তরফে থেকে ফোন এসেছিল। তিনি দিল্লিতে রয়েছেন কি না, তা জানতে চাওয়া হয়েছিল। তাঁর সঙ্গে অমিত শাহ দেখা করতে পারেন বলে জানিয়েছেন অনুপম।

অমিত শাহের সঙ্গে দেখা হলে ৭২ টি নামের তালিকা দেবেন বলে জানিয়েছেন অনুপম। কারা এই ৭২ জন? অনুপমের দাবি, শুধু অনুব্রত নন, তাঁর সঙ্গে অনেকেই সুবিধা পেয়েছেন। অনুব্রতকে ‘দুর্নীতির বটবৃক্ষ’ বলে উল্লেখ করে বিজেপি নেতা জানান, অনুব্রতর ছত্রছায়ায় অনেকেই সুবিধা ভোগ করেছেন। তাঁদের নামই অমিত শাহকে দিতে চান তিনি।

অনুপম জানান, সেই ৭২ জনের তালিকায় রয়েছেন, অনুব্রত ঘনিষ্ঠ একাধিক নেতা, অনুব্রতর পরামর্শদাতা, একাধিক কাউন্সিলর, পঞ্চায়েত সদস্য। এ ছাড়া একাধিক ব্যবসায়ী, অনুব্রত মণ্ডলের বাড়ির পরিচারিকা, অনুব্রতকে যিনি ম্যাসাজ করেন, এমন অনেকেরই নামই রয়েছে অনুপমের তালিকায়।

একসময়ের ঘনিষ্ঠতার কথা উল্লেখ করে অনুপম বলেন, ‘একসময় তো ওঁর রান্নাঘরে, ঠাকুর ঘরেও যেতাম।’ বিজেপি নেতার দাবি, যাঁরা অনুব্রতর ঘরের লোক, তাঁদের সঙ্গে নিয়মিত যোগাযোগ রয়েছে তাঁর। অনুব্রত কবে, কোন লুঙ্গি পরেন, সে খবরও আসে বলে জানান অনুপম। তাঁর দাবি, জেলার একাধিক নেতা অনুব্রতর সঙ্গে জড়িত। কারও নামে গচ্ছিত আছে অনুব্রতর সম্পত্তি, আবার কারও মাধ্যমে কালো টাকা সাদা করার চেষ্টা হয়েছে। এই তালিকা জমা দিলে আরও অনেক তথ্য বেরিয়ে আসবে বলে মনে করছেন অনুপম।

উল্লেখ্য, ২০১৯ লোকসভা নির্বাচনে যাদবপুরে বিজেপির প্রার্থী হয়েছিলেন অনুপম। প্রচার চলাকালীন অনুব্রতর সঙ্গে দেখা করেছিলেন তিনি। আশীর্বাদ নেওয়ার পাশাপাশি জমিয়ে মধ্যাহ্নভোজও সেরেছিলেন তিনি।