Arms Recovered: কলকাতায় ভোটের ঠিক আগেই উদ্ধার অস্ত্র সম্ভার, কোথায় গোলমালের শঙ্কায় STF?

Arms Recovered: কলকাতা পুলিশের স্পেশ্যাল টাস্ক ফোর্স বউবাজার এলাকায় সাদা পোশাকে মোতায়েন থাকে। সন্দেহজনকভাবে আব্দুল মাজিদকে এলাকায় ইতঃস্তত ঘুরতে দেখেই সন্দেহ হয়। পুলিশের কাছে  আগে থেকেই খবর ছিল। মাজিদকে গিয়ে প্রথম জিজ্ঞাসাবাদ করে পুলিশ। তার কাছ থেকে কোনও সদুত্তর না মেলায় চলে তল্লাশি।

Arms Recovered:  কলকাতায় ভোটের ঠিক আগেই উদ্ধার অস্ত্র সম্ভার, কোথায় গোলমালের শঙ্কায় STF?
কলকাতায় উদ্ধার অস্ত্র সম্ভারImage Credit source: TV9 Bangla
Follow Us:
| Edited By: | Updated on: May 24, 2024 | 12:55 PM

কলকাতা:  সপ্তম দফায় ভোট কলকাতা। শাসক-বিরোধী নির্বাচনী প্রচারে বাড়ছে উত্তাপ। তার মধ্যেই ভোটের আগে কলকাতায় উদ্ধার অস্ত্র। কলকাতা পুলিশের STF এর অভিযানে উদ্ধার আগ্নেয়াস্ত্র। উদ্ধার করা হয়েছে দেশি ৬ টি বন্দুক, ১০০ টি ৪ এমএম কার্তুজ। ঘটনায় গ্রেফতার করা হয়েছে আব্দুল মাজিদ নামে এক ব্যক্তিকে। বৃহস্পতিবার রাতে বিএন সরকার সরণি, বউবাজার এলাকা থেকে তাকে গ্রেফতার করা হয়। তদন্তে জানা গিয়েছে. আব্দুল মাজিদ লিলুয়ার বাসিন্দা।

গোপন সূত্রে খবর পেয়ে , কলকাতা পুলিশের স্পেশ্যাল টাস্ক ফোর্স বউবাজার এলাকায় সাদা পোশাকে মোতায়েন থাকে। সন্দেহজনকভাবে আব্দুল মাজিদকে এলাকায় ইতঃস্তত ঘুরতে দেখেই সন্দেহ হয়। পুলিশের কাছে  আগে থেকেই খবর ছিল। মাজিদকে গিয়ে প্রথম জিজ্ঞাসাবাদ করে পুলিশ। তার কাছ থেকে কোনও সদুত্তর না মেলায় চলে তল্লাশি। উদ্ধার হয় বিপুল অস্ত্র! কলকাতায় ভোটের আগেই এহেন অস্ত্র উদ্ধারের ঘটনায় উদ্বিগ্ন প্রশাসনও। কোথায় অস্ত্র নিয়ে যাওয়া হচ্ছিল, এই গ্যাঙের মাথা কে, তা খতিয়ে দেখছেন তদন্তকারীরা। মাজিদকে জিজ্ঞাসাবাদ করছেন তদন্তকারীরা।

এদিকে, বৃহস্পতিবার বনগাঁ ও আসানসোলে তল্লাশি চালিয়ে বেঙ্গল এসটিএফ-এর জালে ধরা পড়ে দুই অস্ত্র ব্যবসায়ী। উদ্ধার দুইটি সেমি-অটোমেটিক পিস্তলসহ মোট ছয়টি আগ্নেয়াস্ত্র ও সাতান্নটি তাজা কার্তুজ।

মে মাসের মাঝামাঝি সময়েই  কলকাতা থেকে হিসাব বহির্ভূত নগদ উদ্ধার করেছে পুলিশ। পুলিশের তরফে জানানো হয়েছে, লোকসভা ভোটের নির্ঘণ্ট ঘোষণা হয়ে যাওয়ার পর কলকাতায় উদ্ধার হয়েছে ৩২টি অস্ত্র, ১৭টি গোলাগুলি এবং ভাঙড় থেকে ৮৬টি বোমা উদ্ধার হয়েছে।