Arms Recovered: পুরসভা নির্বাচনের আগেই আগ্নেয়াস্ত্র-সহ গ্রেফতার ৩

Arms Recovered: কথায় অসঙ্গতি থাকায় পুলিস তাদের গ্রেফতার করে। তিন জনের কাছ থেকে আগ্নেয়াস্ত্র ও এক রাউন্ড কার্তুজ উদ্ধার হয়েছে।

Arms Recovered: পুরসভা নির্বাচনের আগেই আগ্নেয়াস্ত্র-সহ গ্রেফতার ৩
আগ্নেয়াস্ত্র উদ্ধার । প্রতীকী চিত্র।
Follow Us:
| Edited By: | Updated on: Feb 24, 2022 | 12:08 PM

কলকাতা: দু’দিন পরেই ১০৮ পুরসভা নির্বাচন। তার আগেই দমদম পার্ক থেকে সশস্ত্র তিন দুষ্কৃতীকে গ্রেফতার করলো লেকটাউন থানার পুলিশ। ধৃতরা বেলগাছিয়ার বাসিন্দা। বৃহস্পতিবার তাদের বিধাননগর মহকুমা আদালতে পেশ করা হবে।

পুলিশ সূত্র মারফত খবর, বুধবার রাতে দমদম পার্ক এলাকায় ইব্রাহিম আলি, মহম্মদ এরশাদ ও তপন দাস নামে তিন জনকে ইতঃস্ততভাবে ঘোরাফেরা করতে দেখেন এলাকাবাসীরা। দেখে সন্দেহ হওয়ায় তাঁরা থানায় খবর দেন। তৎপরতার সঙ্গে এলাকায় যায় পুলিশ। তিন জনকে জিজ্ঞাসাবাদ করে। কথায় অসঙ্গতি থাকায় পুলিস তাদের গ্রেফতার করে। তিন জনের কাছ থেকে আগ্নেয়াস্ত্র ও এক রাউন্ড কার্তুজ উদ্ধার হয়েছে।

প্রাথমিক জিজ্ঞাসাবাদে জানা গিয়েছে, ডাকাতির উদ্দেশেই জড়ো হয়েছিল ধৃতরা। তবে তা আদৌ সত্যি, নাকি এর পিছনে অন্য কোনও কারণ রয়েছে, তা খতিয়ে দেখা হচ্ছে। সামনেই পুরভোট। সেক্ষেত্রে আগ্নেয়াস্ত্র নিয়ে অন্য কোথাও তারা যাচ্ছিল কিনা, তা খতিয়ে দেখা হচ্ছে। ধৃতরা কোথা থেকে আগ্নেয়াস্ত্র পেয়েছে, তাও খতিয়ে দেখা হচ্ছে।

প্রসঙ্গত, কিছুদিন আগেই আগ্নেয়াস্ত্র ও দুই রাউন্ড কার্তুজ-সহ নারকেলডাঙ্গা থেকে এক জনকে গ্রেফতার করে নিউটাউন থানার পুলিশ। ধৃতের নাম মহম্মদ রেহান ওরফে রেহান শেখ। সে নারকেলডাঙারই বাসিন্দা। গত মাসেই অস্ত্র বিক্রির অভিযোগে গ্রেফতার করা হয় ২জনকে। একবালপুর এলাকা থেকে দুজনকে গ্রেফতার করা হয়। মোমিনপুর মোড় থেকে গ্রেফতার করা হয় শেখ সাদ্দাম হোসেন নামে এক যুবককে। তার থেকে ‍১টি ওয়ান সাটার ও ২ রাউন্ড কার্তুজ মেলে। তাকে জেরা করে জানা গিয়েছে, কলকাতায় অস্ত্র বিক্রি করার জন্য নিয়ে যাচ্ছিল। তাকে জেরা করে তার এক সঙ্গী বাবলু আরিকেও গ্রেফতার করেছে একবালপুর থানা।

কিছুদিন থেকেই হুগলির ডানকুনি টোল প্লাজ়ার কাছে অস্ত্র উদ্ধার হয়। ধানবাদ থেকে কলকাতামুখী বাসটিতে তারা উঠেছিল স্বামী-স্ত্রী হিসেবে। সঙ্গের ব্যাগে ছিল অর্ধেক বা তার বেশি তৈরি ৪০টি আগ্নেয়াস্ত্র ও অস্ত্রাদির যন্ত্রাংশ। ডানকুনি টোল প্লাজ়ার কাছে সেই সব অস্ত্র উদ্ধার করেছে রাজ্য পুলিশের স্পেশাল টাস্ক ফোর্স (এসটিএফ)। গ্রেফতার করা হয়েছে স্বামী-স্ত্রী সেজে বাসে ওঠা মহম্মদ সাগির ও হাসিনা বেগম এবং তাদের সঙ্গী ইমতিয়াজ আহমেদকে।

আরও পড়ুন: আনিসের ‘সোশ্যাল লাইফ’-এ ছিল একের পর এক চমক! দেবাংশু দিলেন হাতেগরম প্রমাণ

আরও পড়ুন: Weather Update: আজই সেই দিন, বেলা বাড়তেই বদলাতে শুরু করবে দক্ষিণবঙ্গের আবহাওয়া, রইল সতর্কবার্তা