Baguiati Blast: বাগুইআটি রেস্তোরাঁয় বিস্ফোরণ কী থেকে? এবার খোঁজ নিচ্ছে এসটিএফ

Baguiati Blast: দমকল সূত্র মারফত জানা যাচ্ছে, বিস্ফোরণের তীব্রতা এতটাই ছিল যে সেফটি ওয়াটার রিজার্ভারের ছাদ কয়েক ফুট ওপরে চলে গেছিল।

Baguiati Blast: বাগুইআটি রেস্তোরাঁয় বিস্ফোরণ কী থেকে? এবার খোঁজ নিচ্ছে এসটিএফ
বাগুইআটি বিস্ফোরণে তদন্তে ফরেনসিক টিম (নিজস্ব চিত্র)
Follow Us:
| Edited By: | Updated on: Jan 25, 2022 | 4:56 PM

কলকাতা: বাগুইআটি রেস্তোরাঁয় বিবাহ অনুষ্ঠান চলাকালীন বিস্ফোরণের ঘটনায় খোঁজখবর নিতে শুরু করেছে বেঙ্গল স্পেশাল টাস্ক ফোর্স। কী থেকে বিস্ফোরণ? বিস্ফোরণের তীব্রতা কতটা ছিল? সমস্ত বিষয় জানতে বাগুইহাটি থানায় ফোন করলেন বেঙ্গল এসটিএফের তদন্তকারী আধিকারিকরা।

বিস্ফোরণের ঘটনায় সোমবার মৃত্যু হয়েছে এক নিরাপত্তারক্ষীর। যেটি দমকল সূত্র মারফত জানা যাচ্ছে, বিস্ফোরণের তীব্রতা এতটাই ছিল যে, সেফটি ওয়াটার রিজার্ভারের ছাদ কয়েক ফুট ওপরে চলে গেছিল। পরবর্তী সময়ে হুড়মুড়িয়ে নীচে ইলেকট্রিক প্যানেল বক্স ভেঙে পড়ে যায়। ইলেকট্রিক প্যানেল বক্সের নীচে চাপা পড়ে মৃত্যু হয় পূর্ব মেদিনীপুরের রামগড় থানা এলাকার পূর্ব গোবিন্দপুরের বাসিন্দা চন্দ্রশেখর বেরার।

জানা যাচ্ছে, বছর আটত্রিশের চন্দ্রশেখর সে সময় ইলেকট্রিকের ঘরে ছিলেন। সেই সময়েই প্যানেল বক্সটি ভেঙে পড়ে এবং দুর্ঘটনাস্থলেই তাঁর মৃত্যু হয়। মৃতদেহ আরজিকর হাসপাতালে পাঠানো হয়েছে ময়না তদন্তের জন্য। ফরেনসিক সায়েন্স ল্যাবের টিম ঘটনাস্থলে গিয়েছে পারিপার্শ্বিক তথ্য-প্রমাণ নমুনা সংগ্রহ করেন। ঘটনাস্থলে রয়েছেন দমকলের আধিকারিকরাও। অগ্নি নির্বাপণ ব্যবস্থা ঠিকঠাক ছিল কিনা, তা খতিয়ে দেখছেন তাঁরা।

প্রসঙ্গত, সোমবার সন্ধ্যায় বাগুইআটিতে এক অনুষ্ঠান বাড়িতে বিস্ফোরণ হয়। এক জনের মৃত্যুর পাশাপাশি আহত হন তিন জন। প্রাথমিকভাবে জানা গিয়েছে, গ্যাস সিলিন্ডার ফেটে বিস্ফোরণটি হয়।

গ্যাস সিলিন্ডার বিস্ফোরণ এবং তারপর ইলেকট্রিক বক্সটি ভেঙে পড়ায় আগুন লাগে ব্যাঙ্কোয়েট হলটিতে। দমকল সূত্রে খবর, দুর্ঘটনার পর ব্যাঙ্কোয়েট হলটির ভিতর বেশ অনেকেই আটকে ছিলেন। এছাড়া অনুষ্ঠান বাড়ির লিফটেও কয়েকজন আটকে থাকার খবর পাওয়া যাচ্ছিল। তবে দমকল কর্মীরা অত্যন্ত তৎপরতার সঙ্গে প্রত্যেককে উদ্ধার করেছেন। দমকল কর্মীদের তৎপরতায় সোমবার শহরে বুকে আরও বড় বিপদ এড়ানো সম্ভব হয়।

আরও পড়ুন: গাড়ি দুর্ঘটনায় অল্পের জন্য প্রাণে বাঁচলেন জাকির হোসেন, তদন্ত চেয়ে মুখ্যমন্ত্রীর কাছে আবেদন

আরও পড়ুন: তৃণমূল নেতার বাড়ি ভাঙচুর, আগুন! জমি বিক্রি ঘিরে উত্তেজনা ডোমজুড়ে