Baishakhi Banerjee : ‘মমতার বিরুদ্ধে বিদ্বেষ ছিল পার্থর’, দাবি বৈশাখীর

Baishakhi Banerjee : বৈশাখী বন্দ্যোপাধ্যায় বলেন, "পার্থ চট্টোপাধ্যায়ের স্ত্রী মারা যাওয়ার পর আমি জিজ্ঞাসা করেছিলাম, আপনার সময় কাটে কী করে? বলেছিলেন, কবিতা লিখি, সিরিয়াল দেখি।"

Baishakhi Banerjee : 'মমতার বিরুদ্ধে বিদ্বেষ ছিল পার্থর', দাবি বৈশাখীর
পার্থ চট্টোপাধ্যায়ের বিরুদ্ধে সরব হলেন বৈশাখী বন্দ্যোপাধ্যায়
Follow Us:
| Edited By: | Updated on: Aug 02, 2022 | 2:12 AM

কলকাতা : কয়েকদিন আগেও তিনি ছিলেন তৃণমূলের মহাসচিব। রাজ্য মন্ত্রিসভার গুরুত্বপূর্ণ সদস্য ছিলেন। একাধিক দফতরের দায়িত্ব ছিল তাঁর কাঁধে। এখন ইডি হেফাজতে পার্থ চট্টোপাধ্যায় (Partha Chatterjee)। তাঁর ঘনিষ্ঠ অর্পিতা মুখোপাধ্যায়ের ফ্ল্যাট থেকে কোটি কোটি টাকা পাওয়া গিয়েছে। এই অবস্থায় মন্ত্রিত্ব ও দলীয় পদ গিয়েছে। এবার পার্থ চট্টোপাধ্যায় শিক্ষামন্ত্রী থাকাকালীন বেনিয়মের অভিযোগে সরব হলেন বৈশাখী বন্দ্যোপাধ্যায়। তাঁর বক্তব্য, পার্থ চট্টোপাধ্যায় নিজেকে জাহির করতেন। এমনকী, তৃণমূল সুপ্রিমো মমতা বন্দ্যোপাধ্যায়ের বিরুদ্ধে তাঁর মনে বিদ্বেষ ছিল বলেও দাবি করলেন মিল্লি আল আমিন কলেজের প্রাক্তন অধ্যক্ষ বৈশাখী।

পার্থ চট্টোপাধ্যায়ের বিরুদ্ধে এখন নানা অভিযোগ উঠছে। আগে কি তাহলে ভয় পেয়ে তাঁর বিরুদ্ধে সরব হতে কাউকে দেখা যায়নি? আজ TV9 বাংলাকে দেওয়া সাক্ষাৎকারে এই নিয়ে বৈশাখী বলেন, “শিক্ষামন্ত্রী যিনি ছিলেন, তিনি দলীয় সংগঠনেও শক্তিশালী ব্যক্তি ছিলেন। এবং উনি সেটা বারংবার জাহির করতেন। বলতেন, আমি নম্বর টু। আমার উপর কেউ নেই। মমতা আমার সব কথায় সিলমোহর দেন।”

মমতা বন্দ্যোপাধ্যায়ের বিরুদ্ধে পার্থ চট্টোপাধ্যায়ের মনে বিদ্বেষ ছিল বলেও দাবি করেন বৈশাখী। তিনি বলেন, “মমতা বন্দ্যোপাধ্যায়ের বিরুদ্ধে বিদ্বেষ ছিল মনের মধ্যে। আমি শোভনকে (শোভন চট্টোপাধ্যায়) বলেছিলাম, তুমি সবসময় দিদি, দিদি বল। কিন্তু, আমি আমার মন্ত্রীর মুখ থেকে যা শুনি। শুনে শোভন অবাক হয়ে গিয়েছিল। আমি পার্থর অত ঘনিষ্ঠ বৃত্তে ছিলাম না। তাও শুনেছি।”

পার্থ চট্টোপাধ্যায় নিজেকে সবার থেকে আলাদা ভাবতেন বলে মন্তব্য় করেন বৈশাখী। বলেন, “উনি মনে করতেন মন্ত্রিসভার সবার থেকে ঊর্ধ্বে। ওঁর পড়াশোনা, পরিবার, সবমিলিয়ে নিজেকে সবার ঊর্ধ্বে ভাবতেন।” বৈশাখী আরও বলেন, “পার্থ চট্টোপাধ্যায়ের স্ত্রীর মৃত্যর পর তাঁকে জিজ্ঞাসা করেছিলাম, এখন আপনার সময় কাটে কী করে? বলেছিলেন, কবিতা লিখি, সিরিয়াল দেখি। এখন যা দেখছি, বুঝতে পারছি না, উনি কী কবিতা লিখতেন। তবে শুনেছিলাম, কবিতার বই বেরবে। জানি না সেটা হয়েছে কি না।”

পার্থ চট্টোপাধ্যায় এখন বলছেন তাঁর বিরুদ্ধে ষড়যন্ত্র হয়েছে। এই নিয়ে বৈশাখী বলেন, “ষড়যন্ত্র হলে প্রাথমিক প্রতিক্রিয়াতেই ধরা পড়া স্বাভাবিক। উনি অদ্ভুত মৌনতা অবলম্বন করে এখন বলছেন ষড়যন্ত্রের শিকার হয়েছেন। হতে পারেন উনি ষড়যন্ত্রের শিকার হয়েছেন, তাহলে ষড়যন্ত্র কারা করেছেন, সেটা বলা দরকার। টাকা উদ্ধার হয়েছে ওঁর ঘনিষ্ঠর ফ্ল্যাট থেকে। তাহলে কে ষড়যন্ত্র করে ওঁর ঘনিষ্ঠকে ফাঁসালেন, তা নিয়ে সরব হওয়া উচিত তাঁর।”