BJP Meeting: হাল ফেরাতে সকলকে বাঁধতে হবে এক সুরে! শনিবারই বঙ্গ বিজেপির ‘বিশেষ’ বৈঠক

Bengal BJP: রাজ্য বিজেপির সভাপতি সুকান্ত মজুমদার জানান, শনিবার দুপুর ২টোয় বৈঠকে বসছেন তাঁরা। সাংগঠনিক বিষয় নিয়ে আলোচনা হবে।

BJP Meeting: হাল ফেরাতে সকলকে বাঁধতে হবে এক সুরে! শনিবারই বঙ্গ বিজেপির 'বিশেষ' বৈঠক
রাজ্য সরকারকে একহাত নিলেন সুকান্ত মজুমদার। ফাইল ছবি।
Follow Us:
| Edited By: | Updated on: Mar 04, 2022 | 8:28 PM

কলকাতা: রাজ্য কমিটি তৈরি হওয়া ইস্তক বঙ্গ বিজেপির ভিতরে শুধুই অস্বস্তি বেড়েছে। ক্ষোভ-বিক্ষোভের ঝাঁঝে সংগঠন কিছুটা ধাক্কা খেয়েছে বলে দাবি করেছেন দলেরই প্রথম সারির নেতাদের একাংশ। তার প্রভাব উপনির্বাচন, পুরনিগমের ভোট এমনকী ১০৮টি পুরসভার ভোটেও টের পেয়েছে এ রাজ্যের প্রধান বিরোধী শক্তি। তবে পিছনের দিকে না তাকিয়ে পঞ্চায়েত ভোটের আগে নতুন করে সংগঠনের ভিত শক্ত করতে মরিয়া সুকান্ত মজুমদাররা। সেই লক্ষ্যেই শনিবার বিশেষ বৈঠক ডেকেছে বিজেপি। কলকাতাতেই জাতীয় গ্রন্থাগারের একটি কক্ষে এই বৈঠক হবে। শুক্রবার সাংবাদিকদের মুখোমুখি হয়ে রাজ্য বিজেপির সভাপতি সুকান্ত মজুমদার জানান, শনিবার দুপুর ২টোয় বৈঠকে বসছেন তাঁরা। সাংগঠনিক বিষয় নিয়ে আলোচনা হবে। পুরসভার জয়ী কাউন্সিলরদেরও এই বৈঠকে থাকতে বলা হয়েছে। তবে সকলে যে বৈঠকে থাকতে পারবেন না সে কথাও জানিয়েছেন সুকান্ত।

এদিন সুকান্ত মজুমদার বলেন, “এটা পুরোপুরি সাংগঠনিক বৈঠক আমাদের। যেহেতু রাজ্য কমিটি ঘোষণা হওয়ার পর আমরা একসঙ্গে বসার সময় সুযোগ পাইনি, পূর্ণাঙ্গ রাজ্য কমিটি এই বৈঠকে বসবে। পদাধিকারিরা থাকবেন। সেখানে সমস্ত বিষয় নিয়ে আলোচনা হবে। জেলা সভাপতিদেরও থাকতে বলা হয়েছে। পুরভোটে আমাদের দলের যে প্রতিনিধিরা জিতেছেন, তাঁদের অনুরোধ করা হয়েছে আসার জন্য। সকলে হয়ত আসতে পারবেন না। অনেকে দূরে থাকেন। তাই আসতে পারবেন না বলে জানিয়েছেন। উত্তরবঙ্গ থেকেও কেউ কেউ আসবেন। দেরীতে খবর পৌঁছনোর জন্য টিকিট পাননি অনেকেই।”

পুরনির্বাচনের ফলাফল থেকে সাংগঠনিক বিষয় সমস্ত কিছু নিয়েই বিজেপির এই বৈঠকে আলোচনা হবে। এই মুহূর্তে বাংলায় সংগঠনের কী ছবি, তাও উঠে আসবে এদিনের আলোচনায় বলেই জানা গিয়েছে। গত পুরভোটে যাঁরা জিতেছেন তাঁদের সংবর্ধনাও দেওয়া হবে বলে সূত্রের খবর। তবে বিজেপির অন্দরের খবর, এই বৈঠক মূলত বাংলার গেরুয়া শিবিরে যে টালমাটাল পরিস্থিতি তৈরি হয়েছে, তা মোকাবিলার প্রথম পদক্ষেপ।

গত কয়েকদিনে বারবার দলের অন্দরে যেভাবে ‘বিদ্রোহে’র সুর শোনা গিয়েছে তা যথেষ্ট বিড়ম্বনায় ফেলেছে বিজেপিকে। জেলায় জেলায় এই ছবি দেখা গিয়েছে। রাজ্য কমিটি, জেলা সভাপতিদের নাম ঘোষণা হতেই উঠে এসেছে বহু ‘বেসুরো’। সংগঠন সুসংহত না হলে ভোটেও যে তার প্রভাব পড়ে তা পর্যবেক্ষণ করেছেন দলের নেতারা। তাই এই পরিস্থিতি এবার মোকাবিলা করতে বদ্ধপরিকর বিজেপি। একইসঙ্গে পুরনো নেতাদেরও ফের সক্রিয় করার বিষয়েও এই বৈঠকে আলোচনা হতে পারে বলে সূত্রের খবর।

আরও পড়ুন: Anis Khan Death: ফের জামিনের আবেদন খারিজ বামনেত্রী মীনাক্ষীর, আপাতত জেল হেফাজতেই ১৬ জন

আরও পড়ুন: School Teacher Chaos: ক্লাসরুম ভাসছে রক্তে, পড়ে রয়েছেন মাস্টারমশাই… ফের স্কুলের ভিতর দুই শিক্ষকের ঝামেলা