হেস্টিংসে বিজেপির বৈঠকে এলেন না রাজীব-মুকুল, ‘মিটিং জেনেও’ দিল্লিতে শুভেন্দু; বললেন দিলীপ

BJP Meeting: দলের ঘরছাড়া কর্মীদের ঘরে ফেরানো, রাজ্যের আইনশৃঙ্খলার পরিস্থিতি নিয়ে ১৯ জুন থেকে আন্দোলনে নামার সিদ্ধান্ত নিয়েছেন দলের শীর্ষ নেতারা। তা নিয়ে এই বৈঠকে আলোচনা হতে পারে।

হেস্টিংসে বিজেপির বৈঠকে এলেন না রাজীব-মুকুল, 'মিটিং জেনেও' দিল্লিতে শুভেন্দু; বললেন দিলীপ
নিজস্ব চিত্র
Follow Us:
| Updated on: Jun 08, 2021 | 12:22 PM

কলকাতা: লকডাউন (Lockdown) উঠে গেলে লাগাতার আন্দোলনে নামবে বিজেপি। আগামীর রণনীতি ঠিক করতেই মঙ্গলবার দলের পদাধিকারীদের নিয়ে হেস্টিংসের দফতরে বৈঠক দিলীপ ঘোষদের। আন্দোলনের কর্মসূচি নিয়ে আলোচনার পাশাপাশি সংগঠনকে এক ছাতার নিচে রাখার কৌশলও নির্ধারিত হতে পারে এই বৈঠকে।

উল্লেখযোগ্য ভাবে এদিন সাড়ে ১১টা নাগাদ বৈঠক শুরু হলেও এসে পৌঁছননি রাজীব বন্দ্যোপাধ্যায়, মুকুল রায়। শুভেন্দু অধিকারীও দিল্লিতে। শোনা যাচ্ছে ভার্চুয়ালি থাকবেন তিনি। শুভেন্দুর এই দিল্লি সফর নিয়ে দিলীপ ঘোষের বক্তব্য, “শুভেন্দু তো জানে মিটিং আছে। তাও দিল্লি গিয়েছে। কেন গিয়েছে তা জানি না। দিল্লির নেতারা বলতে পারবেন।”

মূলত বিজেপির রাজ্য নেতৃত্বের পাশাপাশি জেলার সভাপতিরাও এই বৈঠকে আছেন। তবে সকলেই যে সশরীরে হেস্টিংসে হাজির হয়েছেন এমনটা নয়। অনেকেই ভার্চুয়ালি রয়েছেন বৈঠকে। ইতিমধ্যেই হেস্টিংসে  এসে পৌঁছেছেন সৌমিত্র খাঁ, দুলাল বর, সব্যসাচী দত্তরা।

আরও পড়ুন: মদন মিত্রের বাড়িতে আগুন, বরাত জোরে এড়ানো গেল বড় বিপদ!

সূত্রের খবর, দলের ঘরছাড়া কর্মীদের ঘরে ফেরানো, রাজ্যের আইনশৃঙ্খলার পরিস্থিতি নিয়ে ১৯ জুন থেকে আন্দোলনে নামার সিদ্ধান্ত নিয়েছেন দলের শীর্ষ নেতারা। দলের সাংসদরা এ নিয়ে রাষ্ট্রপতির কাছেও দরবার করবেন। করোনার ভ্যাকসিন নিয়ে রাজ্য সরকার কেন্দ্রের বিরুদ্ধে যে প্রচার করছে, তার বিরুদ্ধেও জনমত গড়ে তোলা হবে। দলের কর্মীদের উপর রাজনৈতিক হামলা নিয়ে অগাস্ট মাসে সংসদে সরব হবেন বিজেপি সাংসদরা। এই সমস্ত নিয়ে আলোচনা হতে পারে এদিনের বৈঠকে। একইসঙ্গে বিধানসভা নির্বাচনের ফলাফল নিয়ে জেলাওয়াড়ি রিপোর্ট চাওয়া হতে পারে জেলা সভাপতিদের কাছে।