‘পেটে ভাত নেই, খেলা হবে কোন মুখে?’ ১২৫ কোটির ক্লাব অনুদান নিয়ে মমতাকে রুদ্র-তোপ

রাজ্য সরকারের দেওয়া অনুদান নিয়ে সরকারি রুদ্র তোপ দেগেছেন তৃণমূল নেত্রীকে নিশানায় নিয়ে। অভিনেতার প্রশ্ন, কাদের টাকা বিলি করা হচ্ছে?

'পেটে ভাত নেই, খেলা হবে কোন মুখে?' ১২৫ কোটির ক্লাব অনুদান নিয়ে মমতাকে রুদ্র-তোপ
ক্লাব অনুদান নিয়ে মমতাকে নিশানায় নিলেন রুদ্রনীল
Follow Us:
| Edited By: | Updated on: Aug 04, 2021 | 12:18 AM

কলকাতা: ভোটে হেরে রাজনীতি থেকে দূরত্ব বজায় রাখলেও শাসকের প্রতি তাঁর মনোভাবে বিন্দুমাত্র বদল আসেনি। মঙ্গলবার দুপুরে একটি বিস্ফোরক ফেসবুক পোস্টে সেটা টের পাওয়ালেন ভবানীপুরের বিজেপি প্রার্থী তথা অভিনেতা রুদ্রনীল ঘোষ। সরাসরি নিশানায় নিলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়কে। ক্লাবগুলির উদ্দেশ্যে রাজ্য সরকারের দেওয়া অনুদান নিয়ে সরকারি রুদ্র তোপ দেগেছেন তৃণমূল নেত্রীকে নিশানায় নিয়ে। অভিনেতার প্রশ্ন, কাদের টাকা বিলি করা হচ্ছে?

সোমবার নেতাজি ইন্ডোরের মঞ্চ থেকে ‘খেলা হবে’ দিবসের সূচনা করেন মুখ্যমন্ত্রী। পাশাপাশি রাজ্যের ২৫ হাজার ক্লাবকে ৫ লক্ষ টাকা করে দেওয়ার কথাও ঘোষণা করেন। অঙ্ক কষে রুদ্র বের করেছেন, এই অনুদান দিতে রাজ্য সরকারের মোট ১২৫ কোটি খরচ হবে। অভিনেতার প্রশ্ন, এগুলো “কার টাকা? আপনার? আপনার দলের?” উত্তর দিয়ে তিনি নিজেই লিখেছেন, “না, আমাদের টাকা। বাংলার সাধারণ মানুষের ট্যাক্সের টাকা!”

সামনেই উপনির্বাচন, অদূরেই পুরসভা নির্বাচন। সেই কথা মাথায় রেখেই কি মুখ্যমন্ত্রীর তরফে এই অনুদান ঘোষণা করা হল? এই প্রশ্নও তুলতে পিছপা হননি রুদ্র। ওই ফেসবুক পোস্টেই তিনি লিখেছেন, “এটা খেলা করার সময়? যার পেটে ভাত নেই সে খেলতে যায় কোন মুখে? মেনে নিলাম সামনে কর্পোরেশন বা উপনির্বাচন হতে পারে, তাই বলে প্রতি এলাকায় ক্লাবের ছেলের হাতে রাখতে অন্যায় ভাবে জনগণের কষ্টের টাকা তুলে দেবেন?”

সম্প্রতি এনআরএস-এ ৬ টি ডোমের শূন্যপদে প্রায় ৮ হাজার আবেদন জমা পড়ার প্রসঙ্গও এ দিন টেনে এনেছেন রুদ্র। একই সঙ্গে রাজ্যের ঘাড়ে থাকা ঋণের বোঝার কথা ভেবে মুখ্যমন্ত্রীকে রাজনীতির বাইরে আসার আবেদন করেছেন তিনি। শেষে নিজেকে ‘নাগরিক’ পরিচয় দিয়ে রুদ্রনীল লিখেছেন, “ক্লাবের ফূর্তি বা আনন্দের ভোট কব্জা করতে এই টাকার ব্যবহার বন্ধ করুন। বাংলা যে আসলে বিপদে আছে তা সব থেকে বেশি আপনি জানেন।” বিষয়টি নিয়ে তৃণমূলের কোনও প্রতিক্রিয়া অবশ্য এখনও পাওয়া যায়নি। আরও পড়ুন: জামিনের পর মুহূর্তেই ফের গ্রেফতার শুভেন্দু ঘনিষ্ট রাখাল বেরা, রাজ্যকে তুলোধোনা হাইকোর্টের

দেখুন রুদ্রনীল ঘোষের সেই ফেসবুক পোস্ট…