Dilip Ghosh: ‘খালি বড় বড় কথা, রেজাল্ট ঘোষণা হলে দেখা যাবে কে কোথায় দাঁড়িয়ে…’

Dilip Ghosh On Bhabanipur By Election: "গতবারের অভিজ্ঞতা থেকে এটা মনে হচ্ছে যে টিএমসি যেভাবে হিংসার রাজনীতি করছে, এখানে আবার হতে পারে।''

Dilip Ghosh: 'খালি বড় বড় কথা, রেজাল্ট ঘোষণা হলে দেখা যাবে কে কোথায় দাঁড়িয়ে...'
বাংলার পরিস্থিতি নিয়ে উদ্বিগ্ন গোটা দেশ, জানালেন দিলীপ ঘোষ (ফাইল ছবি)
Follow Us:
| Edited By: | Updated on: Oct 03, 2021 | 10:27 AM

কলকাতা: ‘মিনিমাম ৫০, ম্যাক্সিমাম ৮০ হাজার ভোটে জিতবেন মমতা।’ ভবানীপুর উপনির্বাচন (Bhabanipur By Election)-এ  ভোট গণনা শুরুর আগে দাবি করেছিলেন ফিরহাদ হাকিম। বলেছেন, “মানুষের পালস যদি বুঝে থাকি, আমিও নিজে আটবার নির্বাচিত। এবার যে মার্জিন যে হবে সেটা একটা রেকর্ড ব্রেকিং মার্জিন হবে। ভবানীপুরে মমতা বন্দ্যোপাধ্যায় জিততে চলেছেন রেকর্ড গড়ে।”  তৃণমূলের এই দাববির প্রেক্ষিতে পাল্টা কটাক্ষ ছুড়ে দিলেন দিলীপ ঘোষ (Dilip Ghosh)। তাঁর কথায়, ‘বড় বড়  কথা আগে বলে নিক। রেজাল্ট যখন ঘোষণা হবে, বোঝা যাবে কে কোথায় দাঁড়িয়ে আছে।’ পাশাপাশি, দিলীপ ঘোষের উদ্বেগ ফের না হিংসা শুরু হয়।

উল্লেখ্য, ভবানীপুরে (Bhabanipur) ভোট পরবর্তী হিংসা (Post Poll Violence)-র আশঙ্কা করে ফলপ্রকাশের ঠিক আগের রাতে নিয়ে কলকাতা হাইকোর্ট (Calcutta High Court),  রাজ্যপাল জগদীপ ধনখড়কে চিঠি দিয়েছেন বিজেপি প্রার্থী (BJP Candidate) প্রিয়াঙ্কা টিবরেওয়াল (Priyanka Tibrewal) বাংলায় ভোট পরবর্তী হিংসার মামলায় বিজেপির হয়ে আদালতে মামলা লড়েছিলেন আইনজীবী প্রিয়াঙ্কা টিবরেওয়াল। ভবনীপুর উপনির্বাচনে মমতা বন্দ্যোপাধ্যায়ের বিরুদ্ধে তিনিই প্রার্থী।

৩ তারিখ ভোট গণনার আগেই কলকাতা হাইকোর্টের ভারপ্রাপ্ত প্রধান বিচারপতি রাজেশ বিন্দল ও রাজ্যপাল জগদীপ ধনখড়কে চিঠি লিখে হিংসার আশঙ্কা প্রকাশ করেন প্রিয়াঙ্কা। চিঠিতে তিনি উল্লেখ করেছেন, একুশের ভোটের পর রাজ্যের নানা জায়গায় হিংসার ঘটনা ঘটেছে। ৩ তারিখ ফল প্রকাশের পর যেন তেমনটা না ঘটে, তার প্রস্তুতি নিতে প্রশাসনকে কার্যকরী নিতে আবেদন জানান তিনি।

প্রিয়াঙ্কা টিবরেওয়ালের এই আবেদন জানানোর প্রেক্ষিতে দিলীপ ঘোষের মন্তব্য, “স্বাভাবিক বিষয়। চিন্তা তো আছেই। নির্বাচনের পরে যেরকম হিংসা আমরা দেখেছি… আসলে সারা বছর কমবেশি চলতেই থাকে। আর যে উত্তেজনায় এখানকার নির্বাচন হয়েছে, ভবানীপুরে স্বাভাবিকভাবে মনে হচ্ছে তার প্রতিক্রিয়া কোথাও না কোথাও হতেই পারে। সেই চিন্তা থেকে উনি বলেছেন। কোর্ট যেন প্রথম থেকেই নজর রাখে ব্যাপারটার উপরে।”

দিলীপ আরও যোগ করেন, “গতবারের অভিজ্ঞতা থেকে এটা মনে হচ্ছে যে টিএমসি যেভাবে হিংসার রাজনীতি করছে, এখানে আবার হতে পারে। সেই জন্য নির্বাচন কমিশনের কাজ শেষ হয়ে যাওয়ার পরে পুলিশ প্রশাসন আবার একটা পার্টির হয়ে যায়। তারা দাঁড়িয়ে থেকে। হিংসা দেখে। এ ধরনের হিংসা দেখেছে মদত দিয়েছে। এমনকি কমপ্লেন নেয়নি। সেই অভিজ্ঞতা থেকেই উনি (প্রিয়াঙ্কা টিবরেওয়াল) আবেদন জানিয়েছেন।”

আরও পড়ুন: Bhabanipur Bypoll Results 2021: দেওয়াল লিখন কি পড়ে ফেলল বিজেপি? সকাল থেকে শুনসান হেস্টিংস, একই ছবি মুরলীধর লেনেও 

যদিও ভবানীপুরে তাঁরাও আশাবাদী বলে জানিয়েছেন দিলীপ ঘোষ। তাঁর দাবি, ফলাফলের শেষ পর্যন্ত দেখবেন তাঁরা।

আরও পড়ুন: West Bengal Election Results: মমতায় আস্থা অটুট সরকারি কর্মীদের, ব্যালট খুলতেই ৩ কেন্দ্রে এগিয়ে তৃণমূল