Siddharth Nath Singh: লোকসভা নির্বাচনের আগে বঙ্গ বিজেপিতে ফের দায়িত্ব পাচ্ছেন সিদ্ধার্থনাথ

Siddharth Nath Singh: তিনি যখন এ রাজ্যের অবজারভার ছিলেন , তখন বিজেপির রাজ্য সভাপতি ছিলেন রাহুল সিনহা।

Siddharth Nath Singh: লোকসভা নির্বাচনের আগে বঙ্গ বিজেপিতে ফের দায়িত্ব পাচ্ছেন সিদ্ধার্থনাথ
Follow Us:
| Edited By: | Updated on: May 19, 2023 | 9:29 PM

কলকাতা: রাজ্যে ফের বঙ্গ বিজেপির দায়িত্বে আসছেন সিদ্ধার্থনাথ সিং। কলকাতার চারটি লোকসভা কেন্দ্রের দায়িত্ব তাঁকে দেওয়া হচ্ছে বলে সূত্রের খবর। ২০১৬ সালের আগে যখন রাজ্যে বিজেপি একটু একটু করে মাটি শক্ত করছে, সেই সময় এ রাজ্যে দায়িত্ব পেয়েছিলেন উত্তর প্রদেশের এই নেতা। পরে তাঁর পরিবর্তে এ রাজ্যের পর্যবেক্ষকের দায়িত্ব পান কৈলাশ বিজয়বর্গী। এবার ২০২৪-এর লোকসভা নির্বাচনের আগে সেই সিদ্ধার্থনাথ সিং-কে ফের দায়িত্ব দেওয়া হতে পারে বলে সূত্রের খবর।

জানা যাচ্ছে, সিদ্ধার্থনাথ সিং-কে কলকাতা উত্তর, কলকাতা দক্ষিণ, দমদম ও যাদবপুর এই চার লোকসভা কেন্দ্রের দায়িত্ব দেওয়া হবে। এতদিন কলকাতার এই কেন্দ্রগুলির দায়িত্বে ছিলেন কেন্দ্রীয় মন্ত্রী ধর্মেন্দ্র প্রধান। তাঁর জায়গায় কলকাতার দায়িত্বে আসছেন সিদ্ধার্থনাথ সিং।

তিনি যখন এ রাজ্যের অবজারভার ছিলেন , তখন বিজেপির রাজ্য সভাপতি ছিলেন রাহুল সিনহা। সেই সময় চিটফান্ড মামলায় ধরা পড়ছিলেন তৃণমূলের একাধিক নেতা। জেলে ছিলেন মদন মিত্র, সৃঞ্জয় বসুর মতো নেতারা। সামনে এসেছিল তৃণমূলের তৎকালীন সেকেন্ড-ইন-কমান্ড মুকুল রায়ের নাম। এই সিদ্ধার্থনাথ সেইসময় মুকুল রায়কে কটাক্ষ করে বলেছিলেন ‘ভাগ মুকুল ভাগ।’ দুর্নীতির অভিযোগে মমতা সরকারকে কোণঠাসা করতে রাজনীতিতে রীতিমতো সক্রিয় ছিলেন সিদ্ধার্থনাথ। এরাজ্যের রাজনীতি সম্পর্কে যথেষ্ট ওয়াকিবহাল তিনি।

দেশের প্রাক্তন প্রধানমন্ত্রী লালবাহাদুর শাস্ত্রীর নাতি সিদ্ধার্থনাথ সিং জাতীয় রাজনীতিতে বেশ পরিচিত মুখ। উত্তরপ্রদেশের মন্ত্রী হিসেবে তিনি দায়িত্ব সামলেছেন দীর্ঘদিন। তাঁকে নতুন করে এরাজ্যে দায়িত্বে আনা বঙ্গ বিজেপির জন্য তাৎপর্যপূর্ণ হতে পারে বলে মনে করছে রাজনৈতিক মহল।