Bangladesh-‘র ঘটনার নিন্দায় সরব অপর্ণা, ‘হঠাৎ প্রলাপ’ বলে টিপ্পনী তথাগতর

Aparna Sen: টুইটে অপর্ণা সেন লেখেন, "বাংলাদেশ কি পাকিস্তান হয়ে যাচ্ছে? বাংলাদেশে হিন্দুদের উপর আক্রমণ ও হত্যার খবর পাচ্ছি। দয়া করে বন্ধ করুন। পুরো পৃথিবী হিংসার জায়গা হয়ে উঠেছে।''

Bangladesh-'র ঘটনার নিন্দায় সরব অপর্ণা, 'হঠাৎ প্রলাপ' বলে টিপ্পনী তথাগতর
বাংলাদেশের ঘটনা নিয়ে অপর্ণাকে কটাক্ষ তথাগতর। ফাইল চিত্র।
Follow Us:
| Edited By: | Updated on: Oct 21, 2021 | 12:08 AM

কলকাতা: বাংলাদেশের (Banglesh) ঘটনা নিয়ে গত কয়েকদিনে রাজনৈতিক উত্তাপ ছড়িয়েছে এপার বাংলাতেও। তবে বিরোধী দল বিজেপির অভিযোগ ছিল বাংলার বিশিষ্টজনেরা কেন এর প্রতিবাদ করছেন না। এদিকে বাংলাদেশের ঘটনার বেশ কয়েকদিন পেরিয়ে যাওয়ার পর সোশ্যাল মিডিয়ায় তাঁর প্রতিক্রিয়া জানালেন অপর্ণা সেন (Aparna Sen)। যদিও সে নিয়েও শুরু হয়েছে বিতর্ক। প্রখ্যাত চিত্র পরিচালক ও অভিনেতাকে সোশ্যাল মিডিয়ায় কটাক্ষ ছুড়লেন বিজেপি নেতা তথাগত রায় (Tathagata Roy)

বাংলাদেশে অশান্তির ঘটনার প্রতিবাদে এদিন চিত্র পরিচালক তথা অভিনেতা অপর্ণা (Aparna Sen) নিজের টুইটার হ্যান্ডেল থেকে লেখেন, “পুজোর সময় বাংলাদেশে সংখ্যালঘুদের উপর আক্রমণের তীব্র নিন্দা করছি। যে কোনও জায়গায় যে কোনও হিংসার ক্ষেত্রে জিরো টলারেন্স।”

আর এই অপর্ণার এই টুইটকে রিটুইট করে বিজেপি নেতা তথাগত রায় (Tathagata Roy) কটাক্ষ করে লেখেন, “হঠাৎ কি মনে করে প্রলাপ?(বানান অপরিবর্তিত)’। অপর্ণা সেন কেন এত দেরি করে বাংলাদেশের ঘটনা নিয়ে টুইট করলেন, এ নিয়ে আরেক নেটিজেনের কমেন্ট রিটুইট করেন বিজেপি নেতা।

এদিকে আরেক টুইটে অপর্ণা সেন লেখেন, “বাংলাদেশ কি পাকিস্তান হয়ে যাচ্ছে? বাংলাদেশে হিন্দুদের উপর আক্রমণ ও হত্যার খবর পাচ্ছি। দয়া করে বন্ধ করুন। পুরো পৃথিবী হিংসার জায়গা হয়ে উঠেছে।”

প্রসঙ্গত, বাংলাদেশের ঘটনা নিয়ে এপার বাংলার বুদ্ধিজীবীরা কেন প্রতিবাদ করছেন না তা নিয়ে কটাক্ষ করে আসছে বিজেপি। তাদের দাবি, বেছেবেছে প্রতিবাদ করেন বাংলার বুদ্ধিজীবীরা। তাঁরা নিরপেক্ষ নন বলেও দাবি করেছেন রাজ্য বিজেপির কোনও কোনও নেতা। যদিও এদিনের অপর্ণা সেনের টুইটে প্রসঙ্গে রাজ্য বিজেপি সভাপতি সুকান্ত মজুমদার ‘স্বাগত’ জানান। এদিন সাংবাদিক বৈঠকে তিনি বলেন, “আমরা আশা করেছিলাম, অপর্ণা সেনের মতো আরও অনেকে বাংলাদেশের ঘটনার নিন্দা করবেন এবং আরও আগে করবেন। অনেক দেরি হয়ে গেল। তবে উনি যে এই ঘটনার নিন্দা করেছেন, সেটাকে আমরা স্বাগত জানাচ্ছি।”

আবার তৃণমূল সাংসদ সৌগত রায়ের দাবি, বিজেপির বিদ্বজনদের ওপর রাগ আছে। আমরা তো তাদের নির্দেশ দিই না। বাংলার বিদ্বজনরাও আশা করি প্রতিবাদ করবেন। তবে তথাগতবাবু না-খুশ। যদিও তাঁর এই টুইটের প্রেক্ষিতে অপর্ণা সেন কোনও রিটুইট বা প্রতিক্রিয়া দেননি।

উল্লেখ্য, লাগাতার সোশ্যাল মিডিয়ায় মোদী সরকারের সমালোচনা করে এসেছেন চিত্র পরিচালক ও অভিনেতা অপর্ণা সেন। জেএনইউ হামলা থেকে সিএএ ও এনআরসি, যে কোনও ইস্যুতে প্রশ্ন তুলেছেন তিনি। তবে কিছুদিন আগে তিনিই সোশ্যাল মিডিয়ার মাধ্যমে অন্যদের কাছে আবেদন রাখেন, “দয়া করে এ দেশে কোনও কিছুর বিরুদ্ধে প্রতিবাদ করবেন না!” অপর্ণার দাবি ছিল, যদি দেশের কোনও ইস্যু নিয়ে কেউ প্রতিবাদ করেন তবে আপনি হয় ‘দেশবিরোধী’, ‘আর্বান নকশাল’,’পাকিস্তানপন্থী’, ‘টুকড়ে টুকড়ে গ্যাং’, ‘সন্ত্রাসবাদী’ বা ‘খালিস্তানী’ হিসেবে চিহ্নিত হবেন। চশমা, সিপার ছাড়া জায়গা হবে কারাগারে। তার পর দীর্ঘ দিন কোনও রাজনৈতিক ইস্যু নিয়ে সোশ্যাল মিডিয়ায় মন্তব্য করেননি অপর্ণা।

আরও পড়ুন:WB Post Poll Violence: ভোট পরবর্তী হিংসায় যোগ হল আরও ৩ এফআইআর, মোট মামলা ৪৩