‘নন্দীগ্রামের মতোই দশা হবে’, ভবানীপুরে মমতার ‘চ্যালেঞ্জার’ খুঁজতে নেমেই হুঙ্কার বিজেপির

বৈঠকের প্রথম দিনই পদ্মনেতা অমিত মালব্য নন্দীগ্রামের কথা মনে করিয়ে যেন মমতা বন্দ্যোপাধ্যায়ের ক্ষতে নুনের ছিটে দিয়ে রেখেছেন। 

'নন্দীগ্রামের মতোই দশা হবে', ভবানীপুরে মমতার 'চ্যালেঞ্জার' খুঁজতে নেমেই হুঙ্কার বিজেপির
উপনির্বাচন নিয়ে স্নায়ুর লড়াই চরমে
Follow Us:
| Edited By: | Updated on: Sep 06, 2021 | 6:14 PM

কলকাতা: নেহাত লড়তে জয়, জেতার লক্ষ্য নিয়েই ভবানীপুরে প্রার্থী দেবে বিজেপি। এখন থেকেই সেই হুঁশিয়ারির সুর শোনা যেতে শুরু করেছে বিজেপি নেতাদের মুখে। আর ভবানীপুরে তৃণমূল সুপ্রিমোর চ্যালেঞ্জার কে হবেন, সেই নাম খুঁজে নিতে সোমবারই বৈঠকে বসেছেন বঙ্গ বিজেপি নেতৃত্ব। আগামিকালও ভবানীপুরের প্রার্থী চয়ন নিয়ে আরেকদফা বৈঠক হবে বলে খবর। এরপর বেশ কয়েকটি নাম পাঠানো হবে কেন্দ্রীয় নেতৃত্বের কাছে। তাঁরাই একটি নামে সিলমোহর দেবেন। প্রার্থী বেছে নেওয়ার বৈঠকের প্রথম দিনই পদ্মনেতা অমিত মালব্য নন্দীগ্রামের কথা মনে করিয়ে যেন মমতা বন্দ্যোপাধ্যায়ের ক্ষতে নুনের ছিটে দিয়ে রেখেছেন।

ভবানীপুর কেন্দ্রের উপনির্বাচন নিয়ে আজ রাজ্য দফতরে বিজেপির প্রথম বৈঠক হয়। বৈঠকে হাজির ছিলেন দলের দক্ষিণ কলকাতা জেলার পদাধিকারী, মণ্ডলের নেতারা ছিলেন। রাজ্য বিজেপি নেতৃত্বের মধ্যে ছিলেন রাজ্য সাধারণ সম্পাদক সংগঠন অমিতাভ চক্রবর্তী, সাংসদ জ্যোতির্ময় সিং মাহাতো ও অর্জুন সিং, রাজ্য নেতা প্রতাপ বন্দ্যোপাধ্যায়। এ দিনের বৈঠকে মূলত নির্বাচনী প্রস্তুতি নিয়েই আলোচনা হয় বলে খবর। বুথ ভিত্তিক কমিটি কী ভাবে তৈরি হবে, ভোটার তালিকা তৈরি করে রাখা, পাশাপাশি ছোট ছোট প্রচার কমিটি তৈরি করে বাড়ি বাড়ি গিয়ে প্রচারের উপরও জোর দেওয়া হবে বলে জানা গিয়েছে। অন্যদিকে ২ বা ৩ জনের নাম চূড়ান্ত করে তা আগামিকাল দিল্লিতে পাঠানো হবে বলে খবর।

বিজেপি সূত্রের খবর, বৈঠকে উপস্থিত কয়েকজন দাবি তোলেন, ভবানীপুরের ভূমিপুত্র বা সংগঠনের পরিচিত মুখ এরকম কাউকে প্রার্থী করা হোক। বাইরে থেকে কাউকে প্রার্থী না করা হলেই ভাল হয়। রাজ্য নেতৃত্ব সবটাই শুনেছেন বলে খবর। তবে প্রার্থী বেছে নেওয়ার বিষয়টি কালকের বৈঠকের পরই চূড়ান্ত হবে বলে জানা গিয়েছে। এদিকে, ভবানীপুর উপনির্বাচন এ সর্বশক্তি দিয়ে ঝাঁপাতে চায় বিজেপি। রাজ্য নেতৃত্ব বৈঠকে নির্দেশ দিয়েছেন, নতুন-পুরনো ভুলে সকলে মিলে কাজে নেমে পড়তে হবে। দলের পুরনো কার্যকর্তা, অভিজ্ঞতা রয়েছে তাদেরও ডাকার কথা বলা হয়েছে। ক্ষোভ-বিক্ষোভ ভুলে ঐক্যবদ্ধ ভাবে ভোটের কাজে ঝাঁপিয়ে পড়ার নির্দেশ দেওয়া হয়েছে। কালকের বৈঠকে ভবানীপুরে নির্বাচন কমিটিও গড়ে দেওয়া হবে বলে জানা গিয়েছে।

অন্যদিকে, নির্বাচনের প্রস্তুতি শুরু হতেই মমতাকে নন্দীগ্রামের হার স্মরণ করিয়ে দিয়ে মারাত্মক খোঁচা মেরেছেন অমিত মালব্য। একটি টুইট করে তিনি লিখেছেন, “সামনে হার নিশ্চিত, দেখতে পেয়ে বিজেপির শুভেন্দু অধিকারীর কাছে হার স্বীকার করতে মমতা ভবানীপুর ছেড়ে নন্দীগ্রাম পালিয়ে যান। এবার (মমতা) ভবানীপুর থেকে জেতার আশা করছেন কী ভাবে?”

ভবিষ্যদ্বাণী করার কায়দায় মালব্য লিখেছেন, “উপনির্বাচনেও নন্দীগ্রামের মতোই দশা হবে। এই ভোটে বিজেপি শুধু জেতার জন্যই নামছে।” আরও পড়ুন:  ‘তিন বছর পর কেন তদন্ত শুরু হল? কোনও বিশেষ কারণ?’ দেহরক্ষী খুনের মামলায় রাজ্যকে প্রশ্ন বিচারপতির