West Bengal BJP: পোলিং এজেন্টে ‘না’ বিজেপির, কয়েক দফা দাবি নিয়ে কমিশনে অর্জুনরা

TV9 Bangla Digital

TV9 Bangla Digital | Edited By: ঋদ্ধীশ দত্ত

Updated on: Sep 13, 2021 | 8:53 PM

BJP Election Commission: বিজেপির আবেদন, ভোটের দিন ভোট গ্রহণ কেন্দ্রগুলিতে যেন পোলিং এজেন্ট না থাকে।

West Bengal BJP: পোলিং এজেন্টে 'না' বিজেপির, কয়েক দফা দাবি নিয়ে কমিশনে অর্জুনরা
মুখ্য নির্বাচনী আধিকারিকের সঙ্গে দেখা করা মূলত ৫ থেকে ৬ টি দাবি জানিয়েছে বিজেপি। নিজস্ব চিত্র

কলকাতা: তৃণমূল চুপ। তবে ভবানীপুরের ভোট নিয়ে এ বার নির্বাচন কমিশনের দ্বারস্থ হল বিজেপি। সোমবার একাধিক দাবি-দাওয়া নিয়ে মুখ্য নির্বাচনী আধিকারিকের দফতরে যান পদ্মশিবিরের নেতারা। বারাকপুরের সাংসদ অর্জুং সিং উপস্থিত ছিলেন বিজেপির প্রতিনিধি দলে। মুখ্য নির্বাচনী আধিকারিকের সঙ্গে দেখা করা মূলত ৫ থেকে ৬ টি দাবি তাঁরা জানিয়েছেন। কোভিড পরিস্থিতির মধ্যেও যাতে কোনও মতে ভোটারদের সমস্যার সম্মুখীন না হতে হয় সেই আবেদনই মুখ্য নির্বাচনী আধিকারিক আরিজ আফাতবকে জানিয়েছেন বিজেপি নেতারা।

কমিশন কর্তার সঙ্গে সাক্ষাৎ শেষে অর্জুন জানান, করোনার কারণে একাধিক বহুতলকে ইতিমধ্যেই কন্টেনমেন্ট জ়োন ঘোষণা করা হয়েছে। এমনকি, কন্টেনমেন্ট জ়োন ঘোষণার মাধ্যমে বহু বস্তি এলাকাকে ঘিরে ফেলারও চেষ্টা হচ্ছে বলে দাবি করেন বিজেপি নেতারা। ফলে সেখানকার ভোটাররাও যাতে ভোট দিতে আসতে পারেন, সেই বিষয়টি নিশ্চিত করার আবেদন জানানো হয়েছে। দ্বিতীয়ত বিজেপির আবেদন, ভোটের দিন ভোট গ্রহণ কেন্দ্রগুলিতে যেন পোলিং এজেন্ট না থাকে। করোনা পরিস্থিতির কথা উল্লেখ করেই এই দাবি জানানো হয়েছে বিজেপির তরফে।

বিজেপি নেতাদের আরও দাবি, ভোটের কাজে রাজ্য সরকারের কোনও কর্মচারীকে ব্যবহার করা যাবে না। কেন্দ্রীয় সরকারি কর্মীদেরই ভোটের কাজে ব্যবহার করতে হবে। কেননা ভোটে প্রার্থী যেহেতু খোদ মুখ্যমন্ত্রী, তাই রাজ্য সরকারি কর্মীরা ভোট পরিচালনার কাজে থাকলে পক্ষাপাতিত্ব হতে পারে। মুখ্যমন্ত্রী নিজেও প্রভাব বিস্তারের চেষ্টা চালাতে পারেন। রাজ্যের পরিবহণ মন্ত্রী ফিরহাদ হাকিমের বিরুদ্ধেও অভিযোগ জানানো হয়েছে। বিজেপি নেতাদের এলাকায় ঢুকলে তিনি ‘ঠ্যাং খোঁড়া’ করে দেওয়ার হুমকি দিয়েছেন বলেও দাবি বিরোধীদের।

এখানেই শেষ নয়, বিপুল পরিমাণ কেন্দ্রীয় বাহিনী মোতায়েন করার আবেদনও করেছে বিজেপি। যে পরিমাণ আধাসেনা মোতায়েন করার কথা নির্বাচন কমিশন ভেবেছে, তার প্রায় ৪ গুণ বেশি বাহিনী দাবি করেছে বিজেপি। সূত্র জানাচ্ছে, কমিশন ভবানীপুরের পাশাপাশি জঙ্গিপুর ও সমশেরগঞ্জে ৪০ কোম্পানি করে মোট ১২০ কোম্পানি কেন্দ্রীয় বাহিনী দাবি করেছে বিজেপি। যদিও কমিশন সূত্রে জানা গিয়েছে, তারা কেন্দ্র-প্রতি ৮-১০ কোম্পানি বাহিনী মোতায়েন করার কথা ভাবা হয়েছে।

আরও পড়ুন: অর্জুন সিংয়ের বাড়িতে বোমাবাজি, NIA’র হাতে তদন্তভার দিল স্বরাষ্ট্রমন্ত্রক

মা দুর্গার সঙ্গে মমতা বন্দ্যোপাধ্যায়ের তুলনা করা নিয়েও ফিরহাদ হাকিমকে একহাত নিয়েছেন বিজেপি নেতারা। এই সমস্ত দাবিকে মান্যতা দিতেই হবে বলে তাঁরা জানিয়েছেন। নয়তো দিল্লিতে নির্বাচন কমিশনের মূল দফতরে গিয়েও তাঁরা দরবার করবেন, এমন কথাও উল্লেখ করা হয়েছে।

আরও পড়ুন: Bhabanipur By-Election: একবালপুরের মসজিদে ইমামদের সঙ্গে বৈঠক মমতার, সঙ্গে গেলেন ফিরহাদও

আরও পড়ুন: Priyanka Tibrewal: মনোনয়নের আগেই ভাইকে হারালেন প্রিয়াঙ্কা, ‘বড় দাদা’র মতো আগলে রাখলেন শুভেন্দু

Latest News Updates

Follow us on

Related Stories

Most Read Stories

Click on your DTH Provider to Add TV9 Bangla