অর্জুন সিংয়ের বাড়িতে বোমাবাজি, NIA’র হাতে তদন্তভার দিল স্বরাষ্ট্রমন্ত্রক

TV9 Bangla Digital

TV9 Bangla Digital | Edited By: সায়নী জোয়ারদার

Updated on: Sep 13, 2021 | 7:19 PM

NIA Investigation: গত বুধবার ৮ সেপ্টেম্বর সকালে সিআইএসএফের পাহারার দেড় ফুটের মধ্যে থাকা সাংসদ অর্জুন সিংয়ের বাড়িতে বোমাবাজির ঘটনার অভিযোগ ওঠে।

অর্জুন সিংয়ের বাড়িতে বোমাবাজি, NIA'র হাতে তদন্তভার দিল স্বরাষ্ট্রমন্ত্রক
বিজেপি সাংসদ অর্জুনের সঙ্গে বিধায়ক শুভেন্দু অধিকারী।

উত্তর ২৪ পরগনা: ভাটপাড়ায় বোমাবাজির ঘটনায় তদন্ত ভার নিল ন্যাশনাল ইনভেস্টিগেশন এজেন্সি বা এনআইএ (NIA)। ৮ সেপ্টেম্বর বোমাবাজি হয় ব্যারাকপুরের বিজেপি সাংসদ অর্জুন সিংয়ের (MP Arjun Singh) বাড়ির সামনে। সেই ঘটনার তদন্ত ভার এনআইএকে দিল স্বরাষ্ট্রমন্ত্রক। উল্লেখযোগ্য ভাবে, কোনও ঘটনার তদন্তভার সাধারণত তখনই এনআইএ-এর হাতে ন্যস্ত করা হয়, যখন সেখানে সন্ত্রাসবাদের কোনও যোগ থাকে। প্রশ্ন উঠছে, ভাটপাড়ার এই ঘটনায় কি তবে সেদিকেই ইঙ্গিত করছে স্বরাষ্ট্র মন্ত্রক।

গত বুধবার সকালে সিআইএসএফের পাহারার দেড় ফুটের মধ্যে থাকা সাংসদ অর্জুন সিংয়ের বাড়িতে বোমাবাজির ঘটনার অভিযোগ ওঠে। ঘটনায় সাংসদের নিরাপত্তা নিয়ে একাধিক প্রশ্ন উঠতে শুরু করে। স্থানীয় সূত্রে খবর, অর্জুন সিংয়ের বাড়ির সামনের গলিতে ১৬-১৭ জন যুবক ভিড় করে ছিলেন সেদিন। এরপর দু’টি বাইক সেখানে এসে পৌঁছয়। বাইক থেকেই পরপর ২-৩ টি বোমা ছোড়া হয় অর্জুন সিংয়ের বাড়িতে বলে অভিযোগ। সিআইএসএফ জওয়ানদের সামনেই বোমা মেরে পালিয়ে যান যুবকরা। এই ঘটনায় অর্জুন সিং বলেছিলেন, তিনি কেন্দ্রীয় তদন্ত দাবি করবেন। এনআইএ ঘটনার তদন্ত করুক তিনি চান।

সাংসদ অর্জুন সিং ওয়াই প্লাস ক্যাটাগরির নিরাপত্তা পান। তারই মধ্যেও কী ভাবে এই ধরনের ঘটনা ঘটল, তা নিয়ে প্রশ্ন ওঠে। এরপরই গত শুক্রবার রাজ্যের বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারী অর্জুন সিংয়ের বাড়িতে যান। তিনি সেখানে দাঁড়িয়েই বলেছিলেন, “একজন সাংসদের বাড়িতে যে ভাবে বোমাবাজির ঘটনা ঘটেছে তা অত্যন্ত লজ্জার। ভোট পরবর্তী সন্ত্রাসের জেরেই এই বোমাবাজির ঘটনা। মুখ্যমন্ত্রী তো কোনও পদক্ষেপ করছেন না। জাতীয় সংস্থার গোয়েন্দারা দায়িত্ব নিলে সেখানে আর আলাদা করে বলার কিছু থাকবে না।” এরই মধ্যে সোমবার জানা গেল, ভাটপাড়ার বোমাবাজিকাণ্ডের তদন্ত ভার এনআইএ-এর হাতেই তুলে দিয়েছে স্বরাষ্ট্রমন্ত্রক।

যদিও সূত্রের খবর, যে নির্দেশনামা এনআইএ-এর হাতে পৌঁছেছে, সেখানে অর্জুন সিংয়ের নাম উল্লেখ করা হয়নি। বলা হয়েছে, পবন সিংয়ের দফতরের সামনে বোমাবাজির ঘটনার তদন্ত করবে কেন্দ্রীয় এই তদন্তকারী সংস্থা। অর্থাৎ অর্জুন-পুত্র পবন সিংয়ের দফতর মানেই তা বিজেপি সাংসদের বাড়ির এলাকাই।

ভোটের আবহে এবং ভোট মিটলেও একাধিকবার উত্তপ্ত হয়ে উঠেছে ব্যারাকপুর শিল্পাঞ্চলের বিস্তীর্ণ এলাকা। প্রতি ক্ষেত্রেই রাজনৈতিক হিংসার অভিযোগ তুলেছেন এলাকার মানুষ। বিশেষ করে ভাটপাড়া, জগদ্দল এলাকায় বার বার গুলি চালানো, বোমাবাজির অভিযোগ উঠে এসেছে।

ভোট পরবর্তী হিংসার অভিযোগের তদন্তে উত্তর ২৪ পরগনার জগদ্দলেও গিয়েছে সিবিআইয়ের একটি প্রতিনিধি দল। ভোট পরবর্তী হিংসায় নিহত হন জগদ্দল থানার ভাটপাড়া পুরসভার ১৭ নম্বর ওয়ার্ডের পুরানিতলার ১১ নম্বর গলির বাসিন্দা আকাশ যাদব। ভোটের ফল ঘোষণার দিন অর্থাৎ ২ মে বেলা একটা নাগাদ তাঁকে ফোন করে ডেকে নিয়ে গিয়ে গুলিতে করে খুন করা হয়।

লোকসভা ভোটের আগে তৃণমূল ছেড়ে বিজেপিতে যোগদান করেন ভাটপাড়ার ‘বাহুবলী’ নেতা অর্জুন সিং। এরপর থেকে গত তিন বছরে কতবার যে ব্যারাকপুর শিল্পাঞ্চলের এই এলাকা শিরোনামে উঠে এসেছে তার হিসাব রাখাও মুশকিল। সূত্রের খবর, মঙ্গলবারই অর্জুন সিংয়ের বাড়িতে যেতে পারেন এনআইএ-এর আধিকারিকরা।

আরও পড়ুন: ফ্রায়েড রাইস, চিলি চিকেন, গেলাস ভরা মদ! বোন-বোনপোকে ‘খুনের’ পরও পার্টি মুডে ভাই

Latest News Updates

Follow us on

Related Stories

Most Read Stories

Click on your DTH Provider to Add TV9 Bangla