Coal Case: জামিন পেলেন কয়লা কাণ্ডে অভিযুক্ত বিকাশ মিশ্র, শর্ত বেঁধে দিল হাইকোর্ট

Calcutta High Court: বিচারপতি জয়মাল্য বাগচির ডিভিশন বেঞ্চ নির্দেশ দিয়েছে, তদন্ত সহযোগিতা করা, পাসপোর্ট জমা রাখা এবং পাঁচ লাখ টাকার ব্যক্তিগত বন্ডে জামিন পাবেন কয়লা পাচার কাণ্ডের অন্যতম অভিযুক্ত বিকাশ মিশ্র।

Coal Case: জামিন পেলেন কয়লা কাণ্ডে অভিযুক্ত বিকাশ মিশ্র, শর্ত বেঁধে দিল হাইকোর্ট
বিকাশ মিশ্র
Follow Us:
| Edited By: | Updated on: Sep 30, 2022 | 3:13 PM

কলকাতা: কয়লা পাচার কাণ্ডে (Coal Smuggling Case) শর্ত সাপেক্ষ জামিন পেলেন বিকাশ মিশ্র (Bikash Mishra)। তিনি কয়লা পাচার মামলার অন্যতম অভিযুক্ত। কলকাতা হাইকোর্টের (Calcutta High Court) বিচারপতি জয়মাল্য বাগচির ডিভিশন বেঞ্চ শুক্রবার শর্তসাপেক্ষে তাঁর জামিন মঞ্জুর করে। জামিনের জন্য কী কী শর্তের কথা উল্লেখ করেছে আদালত? এদিন বিচারপতি জয়মাল্য বাগচির ডিভিশন বেঞ্চ নির্দেশ দিয়েছে, তদন্ত সহযোগিতা করা, পাসপোর্ট জমা রাখা এবং পাঁচ লাখ টাকার ব্যক্তিগত বন্ডে জামিন পাবেন কয়লা পাচার কাণ্ডের অন্যতম অভিযুক্ত বিকাশ মিশ্র।

কয়লা পাচার কাণ্ডের তদন্তে তেঁড়েফুড়ে নেমে পড়েছে কেন্দ্রীয় তদন্তকারী সংস্থা। বিনয় মিশ্রর ভাই বিকাশ মিশ্রকে দিল্লি থেকে গ্রেফতার করেছিলেন তদন্তকারী আধিকারিকরা। বর্তমানে প্রেসিডেন্সি কেন্দ্রীয় সংশোধনাগারে রয়েছেন তিনি। গত কয়েকমাস ধরে প্রেসিডেন্সি সংশোধনাগারের রয়েছেন তিনি। তার আগে আসানসোলের সংশোধনাগারে ছিলেন বিকাশ। সেখানে তিনি অসুস্থ হয়ে পড়েছিলেন। ফলে, সেখান থেকে তাঁকে আসানসোল জেলা হাসপাতালে নিয়ে যাওয়া হয়েছিল। পরে সেখান থেকে নিয়ে যাওয়া হয়েছিল বর্ধমান মেডিক্যাল কলেজ ও হাসপাতালে এবং শেষে এসএসকেএম হাসপাতালে স্থানান্তরিত করা হয়েছিল। হাসপাতাল থেকে ছাড়া পাওয়ার পর কলকাতার প্রেসিডেন্সি কেন্দ্রীয় সংশোধনাগারেই রয়েছেন তিনি। তবে পুজোর মুখে এবার আদালতের নির্দেশে শর্তসাপেক্ষে জামিন পেলেন কয়লা পাচার কাণ্ডের অন্যতম অভিযুক্ত।

উল্লেখ্য, কলকাতা হাইকোর্টের ডিভিশন বেঞ্চ এই নির্দেশ দিয়েছে। এক্ষেত্রে সিবিআই-এর জন্য বিষয়টি নিয়ে সুপ্রিম কোর্টে যাওয়ার রাস্তা খোলা থাকছে। তবে এই নিয়ে সিবিআই-এর পদক্ষেপ কী হতে চলেছে, তা এখনও জানা যায়নি। প্রসঙ্গত, কলকাতা হাইকোর্টের তরফে এদিন বেশ কিছু শর্ত দেওয়া হয়েছে জামিনের জন্য। আসানসোল আদালতে যখন মামলা শুনানি হবে তখন সেখানে থাকতে হবে বিকাশ মিশ্রকে। তাঁর পাসপোর্টও এদিন জমা রাখা হয়েছে। এমন পরিস্থিতি আদালত মনে করছে, এই মুহূর্তে জামিন পেলে খুব একটা অসুবিধা নেই। সেই প্রেক্ষিতেই শুক্রবার জামিন পেয়েছেন বিকাশ মিশ্র।