জবাব ‘অসন্তোষজনক’, গরু পাচারকাণ্ডে ফের বারিক বিশ্বাসকে তলব সিবিআইয়ের

অন্যদিকে কয়লা পাচারকাণ্ডের তদন্ত এগিয়ে নিয়ে যেতে এবার ময়দানে নামতে চলেছে সিআইডিও।

জবাব 'অসন্তোষজনক', গরু পাচারকাণ্ডে ফের বারিক বিশ্বাসকে তলব সিবিআইয়ের
গরু পাচারকাণ্ডে ফের সিবিআইয়ের তলব বারিক বিশ্বাসকে।
Follow Us:
| Updated on: Feb 05, 2021 | 11:11 AM

কলকাতা: গরু পাচারকাণ্ডে আব্দুল বারিক বিশ্বাসকে দ্বিতীয় নোটিস সিবিআইয়ের। আগামী ১২ ফেব্রুয়ারি তাঁকে হাজিরার নির্দেশ দেওয়া হয়েছে। বৃহস্পতিবারই নিজাম প্যালেসে তাঁকে জেরা করেছিলেন তদন্তকারীরা। সিবিআই সূত্রে খবর, বারিকের জবাব সন্তোষজনক না হওয়ায় ফের তাঁকে নোটিস পাঠানো হল। অন্যদিকে কয়লা পাচারকাণ্ডেও বড়সড় পদক্ষেপ গোয়েন্দাদের। সিবিআইয়ের পর এবার তদন্ত শুরু করতে চলেছে সিআইডি। সূত্রের খবর, তদন্ত এগিয়ে নিতে যেতে ইতিমধ্যেই সিট গঠন করা হয়েছে।

বসিরহাটের প্রভাবশালী ব্যবসায়ী হিসাবে পরিচিতি রয়েছে আব্দুল বারিক বিশ্বাসের। আমদানি-রফতানির ব্যবসা রয়েছে তাঁর। অভিযোগ, এক সময় বামেদের ঘনিষ্ঠ হলেও পরে শাসকদলের কাছাকাছি আসেন এই ব্যবসায়ী। সিআইডি জানতে পেরেছে, সবরকম প্রভাব খাটিয়ে নিজের ব্যবসার আড়ালে অবৈধ কারবারও চালাতেন বারিক। ভারত-বাংলাদেশ সীমান্তে অবৈধ পাচারেও নাম জড়ায় তাঁর। গ্রেফতারও হন তিনি। বৃহস্পতিবার তাঁকে নিজাম প্যালেসে ম্যারাথন জেরা করে সিবিআই। প্রথম দিনের জেরায় সন্তুষ্ট না হওয়ায় ফের দ্বিতীয় নোটিস পাঠাল তদন্তকারীরা।

আরও পড়ুন: রাজ্যপালের ভাষণ ছাড়াই আজ বাজেট পড়বেন মমতা

পাশাপাশি কয়লা পাচারকাণ্ডে সিবিআইয়ের পাশাপাশি এবার তদন্ত করতে চলেছে সিআইডি। ইতিমধ্যেই সিট গঠন করা হয়েছে বলে খবর সিআইডি সূত্রে। বিভিন্ন সময়ে ইসিএল কর্তৃপক্ষের করা একাধিক অভিযোগের ভিত্তিতে তদন্ত শুরু করতে চলেছে সিআইডি। কয়লাকাণ্ডে মূল অভিযুক্ত অনুপ মাজি ওরফে লালার এখনও খোঁজ মেলেনি। তবে লালা-ঘনিষ্ঠ বেশ কয়েকজনকে ইতিমধ্যেই জেরা করেছে সিবিআই।