CM Mamata Banerjee: ‘বিনীত সরছেন’, মমতা মানলেন জুনিয়র ডাক্তারদের আরও ৩ দাবি

CM Mamata Banerjee: মমতা বন্দ্যোপাধ্যায়: বিনীত গোয়েল ওদের কাছে আগেই নাকি স্বীকার করেছিলেন যে উনি পদত্যাগ করতে চান। কারণ, তাঁর প্রতি চিকিৎসকরা আস্থা রাখতে পারছেন না। বিনীত নাকি বলেছেন তাঁরও পরিবার পরিজন আছে। এটা মিটিংয়ে বলেছে আমায়। এরপর আমরা সিদ্ধান্ত নিই আগামিকাল চারটের পর কলকাতা পুলিশে বদল আনব। নতুন সিপিকে দায়িত্বভার বিনীত দেবেন। যতক্ষণ পর্যন্ত কোর্ট কেস শেষ না হচ্ছ....।

CM Mamata Banerjee: 'বিনীত সরছেন', মমতা মানলেন জুনিয়র ডাক্তারদের আরও ৩ দাবি
মমতা বন্দ্যোপাধ্যায়Image Credit source: Tv9 Bangla
Follow Us:
| Edited By: | Updated on: Sep 17, 2024 | 12:55 AM

একাধিকবার চিঠি চালাচালি। একধিকবার বৈঠকের ডাক দিয়েছেন দু’পক্ষ। তবে ফলপ্রসু হয়নি। অবশেষে সোমবার মুখ্যমন্ত্রীর সঙ্গে বৈঠক করেন আন্দোলনরত জুনিয়র ডাক্তাররা। প্রায় দু’ঘণ্টার বেশি সময় ধরে চলে বৈঠক। সেই বৈঠকের পরই সাংবাদিক বৈঠকে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়।

মমতা বন্দ্যোপাধ্য়ায় বলেন-(সর্বশেষ তথ্য উপরে)

  1. মমতা বন্দ্যোপাধ্যায়: এখন বর্ষাকাল। ডেঙ্গি-ম্যালেরিয়া বাড়বে। তাই ডাক্তারদের কাছে আমাদের অনুরোধ আপনারা ফিরে যান কাজে।
  2. মমতা বন্দ্যোপাধ্যায়: আমি বলেছি কর্মবিরতি তুলুন। আপনাদের চারটে দাবির মধ্যে তিনটে মেনে নিয়েছি। তাছাড়াও সিসিটিভি, লাইট, রেস্টরুম, ওয়াসরুম, তৈরি করার ব্যাপারে ১০০ কোটি টাকা দেওয়া হয়েছে। এছাড়া সিকিউরিটির বিষয় দেখছি। আমাদের যতদূর সম্ভব করব। দায়বদ্ধতা সকলের থাকে। আর আমি জুনিয়র ডাক্তারদের বলব অনেক মানুষ মারা গিয়েছে। অনেক কষ্ট হচ্ছে। চিকিৎসা পাচ্ছে না। অনেক রোগী আটকে আছে। মানুষ মনে করে আপনারাই ভগবান। সুতরাং আমি কাজে ফিরতে অনুরোধ করব। সমস্যা থাকলে সমাধান করতে হয়। আমাদের দিক থেকে যা যা করার ছিল আমরা চেষ্টা করেছি। বাংলার মানুষের দিকে তাকিয়ে। এটা নিয়ে অপপ্রচার দয়া করে করবেন না।
  3. মমতা বন্দ্যোপাধ্যায়: প্রশাসনিক আধিকারিকদের বলব, মঙ্গলবার অনেক জল ঢুকবে। এত রাতে ৩৫ জনকে উদ্ধার করব কী করে। সকালে বিপর্যয় মোকাবিলা দফতরের দলকে পাঠাব। সিএস নিজে মনিটারিং করছেন। তিনি নিজেও ডিএম এর সঙ্গে ভার্চুয়াল মিটিং করছেন।
  4. মমতা বন্দোপাধ্যায়: খানাকুলে ৩৫ জন আটকে। রাত হয়ে গেছে। চিন্তায় আছি। হঠাৎ জল ছেড়েছে ডিভিসি। হেমন্ত সোরেনের সঙ্গে তিনবার কথা বলেছি। জানি না কী হবে। বীরভূম, বাঁকুড়া, বর্ধমান, হাওড়া, হুগলি, দুই ২৪ পরগনার অনেকটাই ক্ষতির মুখে। আমি নিজে আদি গঙ্গার সামনে থাকি। এতটা জল আসতে দেখিনি। আমরা সিঁড়ি বানিয়ে দিয়েছিলাম। চোদ্দ-পনেরোটা সিঁড়ি ছিল। আর একটা দুটো বাকি আছে। ওদের বারণ সত্বেও যদি জল ছেড়ে দেয় তাহলে বন্যা আটকানো যাবে না।
  5. মমতা বন্দ্যোপাধ্যায়: হাসপাতালের সেফ্টি সিকিওরিটি, পরিকাঠামো গুরুত্ব দিয়ে দেখা হবে। একটি কমিটি হয়েছে। মুখ্যসচিব, হোম সেক্রেটারি, ডিজি, সিপি থাকবেন তাতে। আমি মনে করি মিটিংটা পজিটিভ হয়েছে। না হলে ওরাই বা সই করবেন কেন? আমরাই বা সই করব কেন? ওরা ছোট বলে ওদের দাবি একটু বেশিই মেনেছি।
  6. মমতা বন্দ্যোপাধ্যায়: তিনটে দাবি মেনে নিয়েছি। এটা নিজে থেকেই আমরা সিদ্ধান্ত নিয়েছি। যেহেতু নর্থ ডিসি আগেই পৌঁছেছিলেন। ১৪ তারিখ ঘটনা ঘটেছিল। ওরা অভিযোগ করেছিল সেই মতো নর্থের ডিসি কেও সরানোর সিদ্ধান্ত নেওয়া হয়েছে। কাকে দায়িত্ব দেওয়া হবে সেটা কালকে সিদ্ধান্ত নেওয়া হবে।
  7. মমতা বন্দ্যোপাধ্যায়: পুলিশ আমাদের ফোর্স। তাঁরা সারক্ষণ কাজ করেন। তাঁদের দিকটাও আমাদের দেখা উচিত। সব কথা তো মিনিটসে লেখা যায় না। তবে ওরা চেয়েছে বলেই বিনীত ওদের কথা মেনে নিয়েছেন। তাই বিনীত সিপি থাকবেন না। যতক্ষণ পর্যন্ত নতুন সিপি আসবেন।
  8. মমতা বন্দ্যোপাধ্যায়: বিনীত গোয়েল ওদের কাছে আগেই নাকি স্বীকার করেছিলেন যে উনি পদত্যাগ করতে চান। কারণ, তাঁর প্রতি চিকিৎসকরা আস্থা রাখতে পারছেন না। বিনীত নাকি বলেছেন তাঁরও পরিবার পরিজন আছে। এটা মিটিংয়ে বলেছে আমায়। এরপর আমরা সিদ্ধান্ত নিই আগামিকাল চারটের পর কলকাতা পুলিশে বদল আনব। নতুন সিপিকে দায়িত্বভার বিনীত দেবেন। যতক্ষণ পর্যন্ত কোর্ট কেস শেষ না হচ্ছ….। আর কিছু পুলিশে রদবদল হবে। সেটা চিফ সেক্রেটারি জানাবেন। বিনীত যেখানে কাজ করতে চেয়েছেন সেখানেই দেওয়া হয়েছে।
  9. মমতা বন্দ্যোপাধ্যায়: ওদের চারটে ডিমান্ড ছিল। একটা ডিএমই, ডিএইচএস, হেলথের প্রিন্সিপাল সেক্রেটারি। আমরা বুঝিয়েছি একসাথে পুরো ঘর খালি করে দেওয়া যায় তাহলে অ্যাডমিনিস্ট্রেশন  চলবে কী করে? আমারা ওদের সিদ্ধান্ত মতো ডিএমই, ডিএইচএস-কে সরানোর সিদ্ধান্ত নিয়েছি। ওরা জাস্ট নতুন হয়েছেন। তবে ছাত্রছাত্রীরা চাইছেন। তাই ওদের দাবি মেনে সরানোর সিদ্ধান্ত নিয়েছি।
  10. মমতা বন্দ্যোপাধ্যায়: উভয় পক্ষই খুশি এতক্ষণ আলোচনা করতে পারলাম বলে। তাঁরাও অনেক ইস্যু তুলে ধরেছেন। ওদের বক্তব্য আমরা রাখতে দিয়েছি। বড় দের সৌজন্য বেশি করতে হয়। আমরা চেয়েছি
  11. মমতা বন্দ্যোপাধ্যায়: যা সিদ্ধান্ত হয়েছে তা নবান্ন থেকে পাঠিয়ে দিতে বলেছি।
  12. মমতা বন্দ্যোপাধ্যায়: পাঁচ মিনিট আগে জুনিয়র ডাক্তারদের টিম বেরিয়েছে। ওদের পক্ষে ৪২ জন সই করেছেন। আমাদের পক্ষ থেকে মনোজ পন্থ সই করেছেন, রাজীব কুমার সই করেছেন।