Firhad Hakim: ‘সেই ছেলেটাকে প্রার্থী করতে হবে’, বিরোধীদের কাউন্সিলরের সংজ্ঞা বোঝালেন ফিরহাদ

Firhad Hakim: নবনির্বাচিত জন প্রতিনিধিদের শপথ গ্রহণ অনুষ্ঠান হল শুক্রবার। কলকাতা পুরভবনে শপথ নিলেন পুরসভার নতুন কাউন্সিলররা। ২৮ ডিসেম্বর শপথগ্রহণ করবেন কলকাতা পুরসভার মেয়র ও চেয়ারপার্সন।

Firhad Hakim: 'সেই ছেলেটাকে প্রার্থী করতে হবে', বিরোধীদের কাউন্সিলরের সংজ্ঞা বোঝালেন ফিরহাদ
ফিরহাদের মন্তব্য, নিজস্ব চিত্র
Follow Us:
| Edited By: | Updated on: Dec 24, 2021 | 6:23 PM

কলকাতা : সদ্য কলকাতার পুর নির্বাচনে জয়ী হয়েছে তৃণমূল। বিপুল সমর্থন নিয়ে ফের একবার পুরবোর্ড গঠন করতে চলেছে তারা। তবে বিরোধীদের দাবি, ভোট যদি সঠিকভাবে হত, তাহলে জয় এতটা সহজ নাও হতে পারত শাসক দলের জন্য। এই প্রসঙ্গেই এবার মুখ খুললেন কলকাতার হবু মেয়র ফিরহাদ হাকিম। বিরোধীদের কটাক্ষ করে তিনি বলেন, ‘নাচতে না জানলে উঠোন বাঁকা।’ তাঁর দাবি, সঠিক প্রার্থী বাছাই না করার জন্যই বিরোধীদের এই অবস্থা।

যখন ডাকি তখন পাই

শুক্রবার সাংবাদিকদের মুখোমুখি হয়ে ফিরহাদ হাকিম বলেন, ‘নাচতে না জানলে উঠোন বাঁকা। দোষারোপ করতে করতে ক্রমশ বিলুপ্ত হয়ে যাচ্ছে বিরোধীরা।’ তাঁর দাবি, কাউন্সিলর কী, তা আগে জানতে হবে বিরোধীদের। কাউন্সিলর কেমন হওয়া উচিৎ, তা বোঝাতে গিয়ে ফিরহাদ বলেন, ‘যখন ডাকি তখন পাই। এমন একটা ছেলে যে মানুষ অসুস্থ হলে হাসপাতালে নিয়ে যায়, দরকার হলে নিজে রক্ত দেয়, কারও রেশন কার্ড, কারও ভোটার কার্ড করার জন্য দৌড়য়, সেই ছেলেটা পাড়ার ফেভারিট। তাকে হারানো যায় না।’ ফিরহাদের কথায়, তেমন একজনও প্রার্থীকে তৃণমূলের বিরুদ্ধে দাঁড় করাতে পারেনি বিরোধীরা।

পুরসভার কাজের রূপরেখা

মুখ্যমন্ত্রী যে ভাবে নির্দেশ দিয়েছেন, সে ভাবেই কাজ করা হবে বলে জানিয়েছেন ফিরহাদ। আগামিদিনে কোন পথে পুরসভার কাজ চলবে, সেই বিষয়ে আগামী মঙ্গলবার রূপরেখা পেশ করবেন বলে জানিয়েছেন তিনি। পুরনো কাউন্সিলরদের কাছ থেকে নতুনরা শিখবেন বলেও জানান তিনি।

এ দিন তিনি উল্লেখ করেন, সারা বাংলায় এখন তৃণমূল একমাত্র পথ। মানুষই সে কথা বারবার প্রমাণ করেছেন। তিনি আরও বলেন, ‘মানুষ মমতা বন্দ্যোপাধ্যায়ের কর্মযজ্ঞে শামিল হয়েছেন বলেই ক্রমশ বিরোধীদের সংগঠন দুর্বল হয়ে যাচ্ছে।’

মেয়র হচ্ছেন ফিরহাদ

কলকাতার মহানাগরিক পদে ফিরহাদ হাকিমের নাম ঘোষণা করেছেন মমতা বন্দ্যোপাধ্যায়। বৃহস্পতিবার সেই নাম ঘোষণার পর ফিরহাদ বলেন, “জীবন যদি যায় যাবে। মমতা বন্দ্যোপাধ্যায়ের বিশ্বাসকে ভঙ্গ হতে দেব না। তাঁর আদর্শ, বিশ্বাস নিয়েই এতদিন পুরবোর্ড চলেছে। এরপরও চলবে। অর্থাৎ মমতা বন্দ্যোপাধ্যায়ের দেখানো পথে হেঁটে আমরা শুধু কাজ করে যাব। আমৃত্যু ওনার বিশ্বাসের মর্যাদা দিয়ে উনি যে দায়িত্ব দিয়েছেন তা পালন করব।”

আরও পড়ুন : Health Department: স্বাস্থ্য শিক্ষার বিশেষ সচিব রাতারাতি হয়ে গেলেন স্রেফ অধ্যাপক! ফের বদলি-বিতর্কে স্বাস্থ্য ভবন