Calcutta High Court: আড়িয়াদহ-কাণ্ডে ভিডিয়ো পোস্ট করার জন্য কোনও ব্যবস্থা নয়, নির্দেশ হাইকোর্টের

Calcutta High Court: রাজ্যের তরফে জানানো হয়েছে, যারা মারছিল তাদের বিরুদ্ধে তদন্তের জন্য মোবাইল নিয়ে নেওয়া হয়। কিন্তু একদিনের মধ্যে সিভিক পুলিশকে পাঠিয়ে দিলেন? প্রশ্ন বিচারপতি অমৃতা সিনহার।

Calcutta High Court: আড়িয়াদহ-কাণ্ডে ভিডিয়ো পোস্ট করার জন্য কোনও ব্যবস্থা নয়, নির্দেশ হাইকোর্টের
কলকাতা হাইকোর্টImage Credit source: TV9 Bangla
Follow Us:
| Edited By: | Updated on: Jul 11, 2024 | 6:19 PM

কলকাতা: ভিডিয়ো পোস্ট করার জন্য বিজেপি কর্মী পৃথ্বীরাজের বিরুদ্ধে কোনও পদক্ষেপ করা যাবে না। পুলিশ কোনও ব্যবস্থা নিতে পারবে না। তবে তদন্তের স্বার্থে মামলাকারীকে পুলিশকে সাহায্য করতে হবে। বৃহস্পতিবার এমনই নির্দেশ দিলেন কলকাতা হাইকোর্টের বিচারপতি অমৃতা সিনহা।

মামলাকারীর আইনজীবী আদালতে জানিয়েছেন, তালিবানি কায়দায় মহিলাকে মারা হয়েছে আড়িয়াদহে। কে ওই ভিডিয়ো তুলেছেন? জানতে চান বিচারপতির। আইনজীবী বলেন, সেটা জানি না। তবে সংবাদমাধ্যমে দেখানো হয়েছে। রাত সাড়ে দশটায় ডেকে পাঠানো হয়। রাতে নোটিশ দিয়ে আজ আসতে বলা হয়।

রাজ্যের তরফে জানানো হয়েছে, যারা মারছিল তাদের বিরুদ্ধে তদন্তের জন্য মোবাইল নিয়ে নেওয়া হয়। কিন্তু একদিনের মধ্যে সিভিক পুলিশকে পাঠিয়ে দিলেন? প্রশ্ন বিচারপতি অমৃতা সিনহার। শুধু জিজ্ঞাসাবাদের জন্য ডাকা হয়েছে। তদন্তের জন্য নয়। ফর্মাল নোটিস দিয়ে জানিয়েছে রাজ্য।

উল্লেখ্য, আড়িয়াদহে মহিলার ওপর অত্যাচারের ছবি নিজেদের এক্স হ্যান্ডেলে পোস্ট করেছিলেন দুই যুবক। তার জেরে বেলঘরিয়া থানায় পৃথ্বীরাজ মুখোপাধ্যায় ও শুভম মণ্ডলকে ডেকে পাঠিয়েছিল পুলিশ। গ্রেফতারির আশঙ্কায় কলকাতা হাইকোর্টের দ্বারস্থ হন দু’জন।