IT Raid in Chetla: কলকাতায় ছাতু ‘সম্রাটের’ বাড়ি থেকে আয়কর হানায় উদ্ধার ৭৫ লক্ষ টাকা, এখনও চলছে তল্লাশি

IT Raid in Chetla: গোয়েন্দা সূত্রে খবর, ছাতু প্রস্তুতকারী এক নামি সংস্থার অফিস রয়েছে চেতলায়। সেখানে গত ৪৮ ঘণ্টা ধরে আয়কর দফতর তল্লাশি চালায়। প্রায় ৭৫ লক্ষ টাকারও বেশি উদ্ধার হয়েছে। টাকা গোনা এখনও চলছে। গোয়েন্দাদের অনুমান সেই টাকার পরিমাণ আরও বাড়তে পারে।

IT Raid in Chetla: কলকাতায় ছাতু 'সম্রাটের' বাড়ি থেকে আয়কর হানায় উদ্ধার ৭৫ লক্ষ টাকা, এখনও চলছে তল্লাশি
আইটি হানাImage Credit source: Tv9 Bangla
Follow Us:
| Edited By: | Updated on: Mar 29, 2024 | 12:51 PM

কলকাতা: লোকসভা ভোটের আগে কলকাতার বিভিন্ন জায়গায় আয়কর দফতরের হানা। আর তল্লাশি চালাতেই উদ্ধার বিপুল পরিমাণ টাকা। এক ছাতু প্রস্তুতকারী সংস্থার মালিকের অফিস থেকে উদ্ধার প্রায় পঁচাত্তর লক্ষ টাকা। এই টাকার উৎস কী? কোথা থেকে এল এত টাকা?

গোয়েন্দা সূত্রে খবর, ছাতু প্রস্তুতকারী এক নামি সংস্থার অফিস রয়েছে চেতলায়। সেখানে গত ৪৮ ঘণ্টা ধরে আয়কর দফতর তল্লাশি চালায়। প্রায় ৭৫ লক্ষ টাকারও বেশি উদ্ধার হয়েছে। টাকা গোনা এখনও চলছে। গোয়েন্দাদের অনুমান সেই টাকার পরিমাণ আরও বাড়তে পারে। জানতে পারা গিয়েছে, এত টাকা কোথা থেকে এল, টাকার উৎস কী তার কোনও উত্তর দিতে পারেনি সংস্থার মালিক। এমনকী কোনও নথিও জমা দিতে পারেনি।

এ দিকে, নির্বাচনের আগে এত পরিমাণ টাকা উদ্ধার হয়েছে বলে আয়কর দফতরের পক্ষ থেকে এসওপি মেনে নির্বাচন কমিশনকে জানানো হয়েছে। এর পাশাপাশি আগামী সপ্তাহে সংস্থার মালিককে আয়কর দফতরের অফিসে ডেকে পাঠানো হয়েছে। উদ্ধার হওয়া টাকা বাজেয়াপ্ত করা হয়েছে। একই সঙ্গে নির্মাণ সংস্থার অফিসেও তল্লাশি চালানো হয়েছে।