RG Kar Protest: ‘এতকিছুর পরও বলল দেখছি… দেখব, স্বাস্থ্য ভবনও খুব অসহায়’, ১ ঘণ্টার সময় বেঁধে দিয়েও হতাশ চিকিৎসকরা

RG Kar Protest: সিজিও কমপ্লেক্স থেকে হেঁটে পৌঁছে যান কয়েক হাজার জুনিয়র ডাক্তার। স্বাস্থ্য ভবনের সামনে বসে পড়েন তাঁরা। বেশ কয়েক ঘণ্টা ধরে চলে অবস্থান-বিক্ষোভ। প্রতিনিধিরা ভিতরে ঢুকে স্বাস্থ্য ভবনের কর্তাদের সঙ্গে কথা বলেন।

RG Kar Protest: 'এতকিছুর পরও বলল দেখছি... দেখব, স্বাস্থ্য ভবনও খুব অসহায়', ১ ঘণ্টার সময় বেঁধে দিয়েও হতাশ চিকিৎসকরা
স্বাস্থ্য ভবনের সামনে বিক্ষোভImage Credit source: TV9 Bangla
Follow Us:
| Edited By: | Updated on: Aug 21, 2024 | 5:02 PM

কলকাতা: আরজি কর ও কলকাতার অন্যান্য মেডিক্যাল কলেজে গত কয়েকদিন ধরে দফায় দফায় বিক্ষোভ চলছে জুনিয়র ডাক্তারদের। তবে এবার একেবারে প্রশাসনের কানে তাঁদের দাবি পৌঁছে দিতে স্বাস্থ্য ভবনের দোরগোড়ায় পৌঁছে গেলেন জুনিয়র ডাক্তাররা। বুধবার রাস্তায় নামেন হাজার চিকিৎসক। সিজিও কমপ্লেক্স থেকে হেঁটে পৌঁছে যান কয়েক হাজার জুনিয়র ডাক্তার। স্বাস্থ্য ভবনের সামনে বসে পড়েন তাঁরা। স্বাস্থ্য দফতরকে ১ ঘণ্টার সময়সীমা বেঁধে দেন। কিন্তু তারপরও স্বাস্থ্য ভবনের কথা শুনে তাঁরা কার্যত হতাশ!

গত ৯ অগস্ট আরজি করে চিকিৎসকের দেহ উদ্ধারের পর থেকেই লাগাতার বিক্ষোভ দেখাচ্ছেন আরজি কর মেডিক্যাল কলেজের জুনিয়র ডাক্তাররা। আর এবার সোজা পৌঁছে গেলে স্বাস্থ্য ভবনে। এদিন স্বাস্থ্য ভবনের ঠিক সামনে রাস্তার ওপর বসে পড়েন কয়েক হাজার চিকিৎসক। পরে কয়েকজন প্রতিনিধিকে প্রবেশ করতে দেওয়া হত দফতরে। কর্তাদের সঙ্গে কথা হয় তাঁদের।

আরও খবর পড়তে ডাউনলোড করুন Tv9 বাংলা অ্যাপ (Android/ iOs)

এই খবরটিও পড়ুন

ভিতরে যখন মিটিং চলছে, বাইরে তখন ন্যায় বিচারের দাবিতে স্লোগান চলতে থাকে। তাঁরা বলেন, যে ১০ দফা দাবি শুরু থেকে জানানো হচ্ছে, তা মেনে নেওয়ার জন্য ১ ঘণ্টা সময় দেওয়া হল। তার মধ্যে সব মেনে নিতে হবে। সন্দীপ ঘোষ সহ যাঁরা ঘটনার সময় আরজি করের বিভিন্ন পদে ছিলেন, তাঁদের অপসারণ সহ একগুচ্ছ দাবি জানানো হয়।

তবে স্বাস্থ্য ভবনের অন্দরে বৈঠকের পর বেরিয়ে কার্যত হতাশা প্রকাশ করেন চিকিৎসকরা। তাঁরা বলেন, তাঁদের দাবি মেনে নেওয়ার মতো কোনও সদিচ্ছা দেখা গেল না কর্তাদের মধ্যে। প্রতিনিধিরা বাইরে বেরিয়ে বলেন, “আমরা কথা বলে বুঝলাম প্রশাসনই জটিলতার দোহাই দিয়ে ইস্যুটা দীর্ঘায়িত করার চেষ্টা করছে। কোনও কারণে স্বাস্থ্য ভবনও অসহায়। সামান্য দাবি মানতে পারছে না। আমাদের বলা হল, ‘দেখছি, দেখব।’ আসলে স্বাস্থ্য ভবনও খুব অসহায়।”  আন্দোলন চালিয়ে যাব বলে জানিয়েছেন চিকিৎসকেরা।