Doctor’s Protest: বৈঠক করতে চেয়ে ইমেল করেছিলেন জুনিয়র ডাক্তাররা, জবাব দিল নবান্ন

Doctor's Protest: মঙ্গলবার মধ্যরাতে জিবি বৈঠকের পর জুনিয়র চিকিৎসকরা জানিয়ে দিয়েছিলেন তাদের অবস্থান চলবে। যেহেতু তাঁদের চতুর্থ ও পঞ্চম দফা পূরণ হয়নি। সেই কারণে তাঁরা কর্মবিরতি জারি রাখার কথা ঘোষণা করেন। আন্দোলনকারী জুনিয়র ডাক্তারদের বক্তব্য, সরকারি হাসপাতালে থ্রেট কালচার বন্ধ করতে হবে।

Doctor's Protest: বৈঠক করতে চেয়ে ইমেল করেছিলেন জুনিয়র ডাক্তাররা, জবাব দিল নবান্ন
আন্দোলনরত জুনিয়র ডাক্তাররা
Follow Us:
| Edited By: | Updated on: Sep 18, 2024 | 2:37 PM

কলকাতা: রাজ্যের সঙ্গে আবারও বৈঠকে বসতে চেয়ে আন্দোলনকারী জুনিয়র চিকিৎসকরা ইমেল করেছিলেন। তাঁদের চতুর্থ এবং পঞ্চম দফা দাবি নিয়ে আলোচনা চান জুনিয়র চিকিৎসকরা। আন্দোলনকারীদের সেই ইমেলের জবাব দিল নবান্ন। বুধবার সন্ধে ছ’টায় নবান্নর সভাঘরে জুনিয়র ডাক্তারদের সঙ্গে বৈঠক হবে। উপস্থিত থাকবেন মুখ্যসচিব। আজ কি নবান্ন আন্দোলনকারী সব দাবি মেনে নেবে?

মঙ্গলবার মধ্যরাতে জিবি বৈঠকের পর জুনিয়র চিকিৎসকরা জানিয়ে দিয়েছিলেন তাদের অবস্থান চলবে। যেহেতু তাঁদের চতুর্থ ও পঞ্চম দফা পূরণ হয়নি। সেই কারণে তাঁরা কর্মবিরতি জারি রাখার কথা ঘোষণা করেন। আন্দোলনকারী জুনিয়র ডাক্তারদের বক্তব্য, সরকারি হাসপাতালে থ্রেট কালচার বন্ধ করতে হবে। হাসপাতালগুলিতে নিরাপত্তা সুনিশ্চিত করতে হবে। ভাঙতে হবে স্বাস্থ্য দফতরের ঘুঘুর বাসা, টাস্ক ফোর্স গঠনের নোটিস দ্রুত জারি করতে হবে বলে জানিয়েছেন তারা। গতকালই আন্দোলনকারী জুনিয়র ডাক্তার অনিকেত মাহাতো বলেছিলেন, “আমাদের যে চতুর্থ এবং পঞ্চম দাবি ছিল অর্থাৎ প্রিন্সিপ্যাল সেক্রেটারির বিষয়টি সেটা মানতে হবে। আর মাহামান্য সুপ্রিম কোর্ট যেভাবে নিরাপত্তা এবং সুরক্ষা নিয়ে আমাদের দাবিকে মান্যতা দিয়েছে। আমাদের দাবি ছিল কলেজ ক্যাম্পাসে যাতে দ্বিতীয়বার তিলোত্তমার ঘটনা না ঘটে সেই সুরক্ষা সুনিশ্চিত করতে হবে। কলেজে-কলেজে গণতান্ত্রিক পরিসর আরও বৃহত্তর করতে হবে। আমরা মনে করি এই দাবিগুলি নিয়ে দ্রুত সরকারের সঙ্গে আলোচনায় হওয়া উচিত।”

আজ এক আন্দোলনকারী জুনিয়র ডাক্তার বলেন, “সব হাসপাতালে চিকিৎসকের সিকিউরিটি দিতে হবে। থ্রেট কালচার বন্ধ করতে হবে। এই জন্যই এই আন্দোলন।”