Doctors Protest: মেট্রো চ্যানেলে অবস্থানের অনুমতি চান ডাক্তাররা, প্রয়োজনে অনশনও! কোন পথে আন্দোলন

Doctors Protest: বৃহস্পতিবার সিনিয়র ডাক্তারদের সঙ্গে জুনিয়র চিকিৎসকদের বৈঠক হয় দীর্ঘক্ষণ। সূত্রের খবর, পুজোর মধ্যে কর্মবিরতি তুলে নেওয়ার পক্ষেই মত দিয়েছেন সিনিয়র চিকিৎসকদের একটা বড় অংশ। 

Doctors Protest: মেট্রো চ্যানেলে অবস্থানের অনুমতি চান ডাক্তাররা, প্রয়োজনে অনশনও! কোন পথে আন্দোলন
চিকিৎসকদের অবস্থানImage Credit source: TV9 Bangla
Follow Us:
| Edited By: | Updated on: Oct 04, 2024 | 3:26 PM

কলকাতা: অবস্থান মঞ্চের পথেই কি কর্মবিরতি প্রত্যাহারের সম্ভাবনা? আজ, শুক্রবার দুপুরে এস‌এসকেএম থেকে মিছিল করছেন জুনিয়র চিকিৎসকরা। তারপরই ঘোষণা করা হতে পারে কর্মবিরতি তুলে নেওয়ার কথা। এস‌এসকেএম থেকে মেট্রো চ্যানেল পর্যন্ত মিছিল যাবে। এরপর মেট্রো চ্যানেলে অবস্থানে চাওয়া হয়েছে প্রশাসনিক অনুমতি। অবস্থান মঞ্চ থেকে কর্মবিরতি প্রত্যাহারের ঘোষণা হতে পারে।

জানা যাচ্ছে, কর্মবিরতি প্রত্যাহারের আগে দাবিদাওয়া পূরণে বেঁধে দেওয়া হতে পারে সময়সীমা। প্রশাসন দাবি না মানলে অনশনে পর্যন্ত যেতে পারেন জুনিয়র চিকিৎসকেরা। প্রশ্ন হল, অনশনে সামিল হলে কর্মবিরতির অবসান কীভাবে সম্ভব? সেই কারণেই কি ১০ ঘণ্টার জিবি মিটিং চলল? অবস্থানে প্রশাসনিক অনুমতি না মিললে কী করবেন জুনিয়র চিকিৎসকেরা, তার কোনও উত্তর পাওয়া যায়নি এখনও।

আরজি কর-কাণ্ডের পর যে কর্মবিরতি শুরু হয়েছিল, সাগর দত্ত হাসপাতালে নার্স ও জুনিয়র ডাক্তারদের নিগ্রহের ঘটনার পর সেই প্রতিবাদের পারদ চড়ে নতুন করে। আন্দোলনরত জুনিয়র ডাক্তাররা দাবি করেন, সরকার নিরাপত্তার আশ্বাস দিলেও কার্যক্ষেত্রে কোনই বদল ঘটেনি। যে সকল দৃশ্যমান বদল তাঁরা চাইছেন স্বাস্থ্যক্ষেত্রে, তার কিছুই এখনও ঘটেনি। তাই ফের পূর্ণ কর্মবিরতির ঘোষণা করা হয়।

এই খবরটিও পড়ুন

বৃহস্পতিবার সিনিয়র ডাক্তারদের সঙ্গে জুনিয়র চিকিৎসকদের বৈঠক হয় দীর্ঘক্ষণ। সূত্রের খবর, পুজোর মধ্যে কর্মবিরতি তুলে নেওয়ার পক্ষেই মত দিয়েছেন সিনিয়র চিকিৎসকদের একটা বড় অংশ।