ISF : নওশাদরা জেলেই, নাবালক আইএসএফ সমর্থককে জামিন জুভেনাইল জাস্টিস বোর্ডের

TV9 Bangla Digital

TV9 Bangla Digital | Edited By: জয়দীপ দাস

Updated on: Jan 24, 2023 | 7:07 PM

ISF : “নওশাদ সিদ্দিকি এবং তাঁদের দলের সঙ্গে আমাদের ১৮০ ডিগ্রি পার্থক্য রয়েছে। আমরা দুই মেরুতে অবস্থান করি। তবু বিরোধী দল হিসাবে তাঁদের পার্টির কর্মকাণ্ড করার জন্য তাঁদের রাজনীতিতে, গণতন্ত্রে অধিকার রয়েছে।” প্রতিক্রিয়া বিজেপির রাজ্য সভাপতি সুকান্ত মজুমদারের (BJP Leader Sukanta Majumdar)।

ISF : নওশাদরা জেলেই, নাবালক আইএসএফ সমর্থককে জামিন জুভেনাইল জাস্টিস বোর্ডের

কলকাতা : ধৃত নাবালক আইএসএফ(ISF) সমর্থককে জামিন দিল জুভেনাইল জাস্টিস বোর্ড। প্রসঙ্গত, ভাঙড়ে পতাকা লাগানোকে কেন্দ্র করে ঝামেলার সূত্রপাত। আইএসএফ-তৃণমূল কর্মী সমর্থকদের মধ্যে সংঘর্ষ। যার রেশ এসে পড়েছিল ধর্মতলাতেও। তৃণমূলের (Trinamool Congress) হামলার প্রতিবাদে ধর্মতলায় অবস্থান শুরু করতেই পুলিশের সঙ্গে খণ্ডযুদ্ধ শুরু হয়ে যায় আইএসএফ কর্মীদের। গ্রেফতার করা হয় আইএসএফ নেতা নওশাদ সিদ্দিকি (ISF Leader Nawshad Siddique) সহ আরও ১৮ কর্মীকে। এদিকে ধৃতদের মধ্যে ১ নাবালক ছিল বলে জানা যায়। গত ২২ জানুয়ারি নাবালক ছাড়া বাকিদের আগামী ১ ফেব্রুয়ারি পর্যন্ত পুলিশ হেফাজতের নির্দেশ দেয় ব্যাঙ্কশাল কোর্ট। ২৪ জানুয়ারি পর্যন্ত ধৃত নাবালককে হোমে রাখার নির্দেশ দেওয়া হয়েছিল। তারপরেই তোলার কথা ছিল জুভেনাইল কোর্টে।          

মঙ্গলবারই ওই নাবালিকাকে জুভেনাইল কোর্টে তোলা হয়। সেখানেই মিলেছে জামিন। এদিকে নওশাদের গ্রেফতারির পর থেকেই তা নিয়ে ব্যাপক চর্চা চলছে বাংলার রাজনৈতিক মহলে। আইএসএফের পাশে দাঁড়িয়ে রাজ্য সরকারের বিরুদ্ধে তোপ দাগতে দেখা গিয়েছে বিজেপি নেতাদের। তাঁদের স্পষ্ট দাবি, রাজনৈতিক ইস্যুতে আন্দোলন করার গণতান্ত্রিক অধিকার রয়েছে সবার। অধিকার রয়েছে আইএসএফেরও। মঙ্গলবার নদিয়ার সভা শেষে ফের একবার এই ইস্যুতে মুখ খুলতে দেখা যায় বঙ্গ বিজেপির রাজ্য সভাপতি সুকান্ত মজুমদারকে।

এই খবরটিও পড়ুন

নদিয়া থেকে এদিন সুকান্ত বলেন, “নওশাদ সিদ্দিকি এবং তাঁদের দলের সঙ্গে আমাদের ১৮০ ডিগ্রি পার্থক্য রয়েছে। আমরা দুই মেরুতে অবস্থান করি। তবু বিরোধী দল হিসাবে তাঁদের পার্টির কর্মকাণ্ড করার জন্য তাঁদের রাজনীতিতে, গণতন্ত্রে অধিকার রয়েছে। সেই অধিকারে কেউ বাধা দিতে পারে না। নওশাদ সিদ্দিকে যদি গ্রেফতার করা হয় তাহলে আরাবুলকেও গ্রেফতার করা উচিত ছিল। কিন্তু ওকে কেন গ্রেফতার করা হল না?” এদিকে গ্রেফতার হলেও ‘স্বৈরাচারী সরকারের’ বিরুদ্ধে আন্দোলন জারি থাকবে বলে আগেই আওয়াজ তুলেছিলেন নওশাদ। আগের দিনই আদালত থেকে প্রিজন ভ্যানে ওঠার সময় নওশাদ কার্যত চিৎকার করে বলতে থাকেন, “মানুষের বিরুদ্ধে লড়াই চালিয়ে যাব। স্বৈরাচারী সরকারের বিরুদ্ধে লড়াই চলবে।” 

Latest News Updates

Follow us on

Related Stories

Most Read Stories

Click on your DTH Provider to Add TV9 Bangla