Maniktala Poll: এবার কি মানিকলায় হবে ভোট? মামলা তুলে নিতে চান কল্যাণ

Sadhan Pandey: ৯ বারের বিধায়ক ছিলেন সাধন পাণ্ডে। ২০২১ সালে তিনি জয়ী হওয়ার পর ওই কেন্দ্রের নির্বাচনের ফলাফলকে চ্যালেঞ্জ করে মামলা করেন বিরোধী দলের প্রার্থী কল্যাণ চৌবে। ২০২২ সালে শারীরিক অসুস্থতার কারণে মৃত্যু হয় সাধন পাণ্ডের। কিন্তু মামলার কারণে এখনও উপ নির্বাচন হয়নি ওই কেন্দ্রে।

Maniktala Poll: এবার কি মানিকলায় হবে ভোট? মামলা তুলে নিতে চান কল্যাণ
কল্যাণ চৌবে ও প্রয়াত সাধন পাণ্ডেImage Credit source: GFX- TV9 Bangla
Follow Us:
| Edited By: | Updated on: Apr 29, 2024 | 9:50 PM

কলকাতা: প্রায় দু’বছর ধরে চলছে মামলা। ফলে সাধন পাণ্ডের মৃত্যুর পরও আইনি-জটে আটকে রয়েছে মানিকতলার ভোট। অবশেষে সেই জট কাটতে চলেছে মানিকতলায়। বিজেপি নেতা কল্যাণ চৌবে এবার সাধন পাণ্ডের বিরুদ্ধে করা সেই মামলা তুলে নেওয়ার ইচ্ছা প্রকাশ করেছেন। সোমবার বিচারপতি জয় সেনগুপ্তের এজলাসে ছিল এই সংক্রান্ত মামলার শুনানি। আদালত আগামী ৯ মে পরবর্তী শুনানির দিন ধার্য করেছে। ওইদিন আদালত বিষয়টি বিবেচনা করে প্রত্যাহারের বিষয়ে অনুমতি দেবে।

আপাতত ওই মামলায় সাক্ষ্যগ্রহণ পর্ব চলছে। সাধন পাণ্ডের মৃত্যুর পর থেকে মানিকতলায় নেই কোনও বিধায়ক। পদ পূরণে উপ নির্বাচনও হয়নি। মামলার জটেই আটকে রয়েছে সে ভোট। এবার মামলা প্রত্যাহার করা হলে, ভোট গ্রহণ হতে পারে বলে মনে করা হচ্ছে।

৯ বারের বিধায়ক ছিলেন সাধন পাণ্ডে। ২০২১ সালে তিনি জয়ী হওয়ার পর ওই কেন্দ্রের নির্বাচনের ফলাফলকে চ্যালেঞ্জ করে মামলা করেন বিরোধী দলের প্রার্থী কল্যাণ চৌবে। ২০২২ সালে শারীরিক অসুস্থতার কারণে মৃত্যু হয় সাধন পাণ্ডের। কিন্তু মামলার কারণে এখনও উপ নির্বাচন হয়নি ওই কেন্দ্রে।

কল্যাণ চৌবে অভিযোগ তুলেছিলেন, ওই কেন্দ্রের মহিলাদের ৫০০ টাকা করে ঘুষ দেওয়া হয়েছিল, ভোটারদের নানাভাবে ভয় দেখানো হয়েছিল, শাসকদল ভোটে গণ্ডগোল করেছিল। এই সব অভিযোগেই চলছিল মামলা।

এদিনের শুনানির পর তৃণমূলের মুখপাত্র কুণাল ঘোষ সোশ্যাল মিডিয়ায় লিখেছেন, অকারণে প্রচুর সময় নষ্টের পর আদালতে পরাজয় নিশ্চিত জেনে মানিকতলা বিধানসভা কেন্দ্র নিয়ে মামলা তুলে নিলেন বিজেপির কল্যাণ চৌবে। লোকসভা ভোটের পরই ওই আসনে ভোট হতে পারে বলে আশা প্রকাশ করেন তিনি।