Kalyani AIIMS recruitment: এইমস নিয়োগ দুর্নীতির মামলায় রাজ্যের কাছে নথি তলব করল হাইকোর্ট

Kalyani AIIMS recruitment: বিজেপি বিধায়কদের বিরুদ্ধে প্রভাব খাটিয়ে আত্মীয়দের চাকরি পাইয়ে দেওয়ার অভিযোগ উঠেছে। তদন্ত শুরু করেছে সিআইডি।

Kalyani AIIMS recruitment: এইমস নিয়োগ দুর্নীতির মামলায় রাজ্যের কাছে নথি তলব করল হাইকোর্ট
কলকাতা হাইকোর্ট
TV9 Bangla Digital

| Edited By: tannistha bhandari

Aug 05, 2022 | 12:50 PM

কলকাতা : কল্যাণী এইমসের নিয়োগ দুর্নীতি মামলায় রাজ্যের কাছে নথি তলব করল কলকাতা হাইকোর্ট। এইমসে নিয়োগের ক্ষেত্রে বেনিয়মের যে অভিযোগ উঠেছে, তা নিয়েই মামলা হয়েছে আদালতে। ইতিমধ্যে সেই অভিযোগের ভিত্তিতে তদন্ত শুরু করেছে সিআইডি। সেই তদন্ত কতদূর এগিয়েছে, তদন্তে কী তথ্য উঠে এসেছে, এ সবই জানতে চাওয়া হয়েছে রাজ্যের কাছে। আগামী ১৬ অগস্ট এই মামলার পরবর্তী শুনানি রয়েছে। সে দিনই সব তথ্য দিতে হবে আদালতে। প্রধান বিচারপতি প্রকাশ শ্রীবাস্তব ও বিচারপতি রাজর্ষি ভরদ্বাজের ডিভিশন বেঞ্চে ছিল এই মামলার শুনানি।

এইমসের নিয়োগ দুর্নীতির অভিযোগে, বৃহস্পতিবারই প্রধান বিচারপতির ডিভিশন বেঞ্চে একটি জনস্বার্থ মামলা দায়ের হয়। ওই মামলায় সিবিআই তদন্তের আর্জিও জানানো হয়েছিল। এ দিন ডিভিশন বেঞ্চ এ বিষয়ে সিবিআই-এর বক্তব্য জানতে চেয়েছে। যেহেতু এই মামলায় সিআইডি তদন্ত চলছে, সে ক্ষেত্রে সিবিআই তদন্ত করা সম্ভব কি না, তা জানতে চাওয়া হয়েছে। সহকারি সলিসিটর জেনারেল বিল্বদল ভট্টাচার্যকে সিবিআই-এর বক্তব্য জানাতে হবে আদালতে।

মূলত বিধায়কের মেয়ের নিয়োগ নিয়েই অভিযোগ। বাঁকুড়ার বিধায়ক নীলাদ্রি শেখর দানার মেয়ে মৈত্রী দানা এইমস হাসপাতালের ডেটা এন্ট্রি অপারেটর হিসেবে কাজ করেন। চলতি বছরের এপ্রিল মাসে ওই চাকরি পেয়েছেন তিনি। তাঁর মাসিক বেতন ৩০ হাজার টাকা। তিনি কোনও নিয়োগ প্রক্রিয়ায় অংশ না নিয়েই চাকরি পেয়েছেন বলে অভিযোগ। কল্যাণী থানায় আগেই এই সংক্রান্ত একটি অভিযোগ দায়ের করেন এক চাকরি প্রার্থী। তার ভিত্তিতে তদন্ত শুরু হয়েছে। মৈত্রীর নিয়োগ নিয়েই জনস্বার্থ মামলাটি করেছেন সুজিত চক্রবর্তী নামে এক ব্যক্তি।

সিআইডি আধিকারিকরা ইতিমধ্যে দুবার জিজ্ঞাসাবাদ করেছেন মৈত্রী দানাকে। বাড়িতে গিয়ে বিধায়কের মেয়েকে জিজ্ঞাসাবাদ করেন তাঁরা। প্রথম দিন মৈত্রী তদন্তে সহযোগিতা করেননি বলেই সিআইডি সূত্রে খবর। এ ছাড়া এই আর এক বিজেপি বিধায়ক বঙ্কিম ঘোষের পুত্রবধূর নিয়োগ নিয়েও উঠেছে প্রশ্ন। তাঁকে তলব করা হলেও, জিজ্ঞাসাবাদ হয়নি এখনও।

এই খবরটিও পড়ুন

বর্তমানে নিয়োগ দুর্নীতি নিয়ে তোলপাড় গোটা রাজ্য। মূলত স্কুল সার্ভিস কমিশন ও প্রাথমিকের নিয়োগে দুর্নীতির মামলায় তদন্তর করছে সিবিআই ও ইডি। নিয়োগে দুর্নীতির অভিযোগেই গ্রেফতার করা হয়েছে রাজ্যের প্রাক্তন মন্ত্রী পার্থ চট্টোপাধ্য়ায়কে। এরই মধ্যে আর এক নিয়োগ দুর্নীতি নিয়েও চলছে তদন্ত।

Follow us on

Related Stories

Most Read Stories

Click on your DTH Provider to Add TV9 Bangla