লালবাজারে অতিথিদের দেওয়া হয় চপ-মুড়ি! অগ্নিমিত্রার একটা টুইটেই নেটপাড়ায় শোরগোল

Agnimitra Paul: আটকের পর তাঁদের সবাইকে নিয়ে আসা হয় লালবাজারে। তাঁদের দুপুরে লালবাজারেই রাখা হয়।

লালবাজারে অতিথিদের দেওয়া হয় চপ-মুড়ি! অগ্নিমিত্রার একটা টুইটেই নেটপাড়ায় শোরগোল
নিজস্ব চিত্র
Follow Us:
| Edited By: | Updated on: Aug 13, 2021 | 11:11 AM

কলকাতা: চপ মুড়িতেই লালবাজারে হল অতিথি আপ্যায়ন! ছবি হল ভাইরাল। নিজের সামাজিক মাধ্যমে ফের সরব বিজেপি মহিলা মোর্চার রাজ্য সভানেত্রী অগ্নিমিত্রা পাল (Agnimitra Paul)।

বৃহস্পতিবার একটি মুড়ির ঠোঙা হাতে নিয়ে ছবি তুলে টুইট করেন অগ্নিমিত্রা পাল। তিনি বলেন, “আমাদের মাননীয় মুখ্যমন্ত্রীর পছন্দের শিল্প এখন লালবাজারে। গ্রেফতার করে এনে লালবাজারে দেওয়া হল চপ মুড়ি। ধন্যবাদ মাননীয়া।”

বিষয়টি ঠিক কী?

আসলে নারী নির্যাতন, ধর্ষণ-সহ একাধিক মামলায় বৃহস্পতিবার রাজ্য সরকারের ভূমিকা নিয়ে প্রশ্ন তুলে পথে নামে বিজেপির মহিলা মোর্চা। শহর থেকে জেলা-বিভিন্ন রাস্তায় বিক্ষোভ দেখান গেরুয়া মহিলা বাহিনী। একাধিক জায়গায় অশান্তি হয়। আলিপুরে বিক্ষোভ কর্মসূচিতে অংশ নেন অগ্নিমিত্রা পাল। পুলিশ তাঁদেরকে আটক করে।

আটকের পর তাঁদের সবাইকে নিয়ে আসা হয় লালবাজারে। তাঁদের দুপুরে লালবাজারেই রাখা হয়। দুপুরে সমস্ত বিজেপি সমর্থকদের চপ-মুড়ি খেতে দেওয়া হয়। ঠোঙা করে মুড়ি সঙ্গে দেওয়া হয় চপ। আর সেই চপ-ঠোঙা হাতে নিয়েই টুইট দাগেন অগ্নিমিত্রা।

মুখ্যমন্ত্রীকে কটাক্ষ করে তিনি বলেন, ” মাননীয় মুখ্যমন্ত্রীর পছন্দের শিল্প এখন লালবাজারে।” টুইট ভাইরাল হতেই শোরগোল পড়ে যায়। বিজেপির মহিলা মোর্চার আইন অমান্য কর্মসূচি ঘিরে বৃহস্পতিবার দিনভর দফায় দফায় উত্তেজনা ছড়াল কলকাতা-সহ একাধিক জেলায়। ভোট পরবর্তী হিংসার প্রতিবাদে বিজেপির এই কর্মসূচি থেকে রাজ্যে জুড়ে মহিলা মোর্চার ৪ হাজার ৪৩২ জন সদস্য এদিন গ্রেফতার হয়েছেন।

ভবানী ভবনের সামনে বিজেপি মহিলা মোর্চার একটি প্রতিনিধি  দল পৌঁছয়। তাদের অভিযোগ, ভোটের ফল প্রকাশের পর থেকে রাজ্য জুড়ে বিজেপি কর্মীদের উপর হামলা করা হচ্ছে। মহিলারা অত্যাচারের শিকার হচ্ছেন। অথচ পুলিশ কোনও ব্যবস্থা নিচ্ছে না। এ রাজ্যের আইন শৃঙ্খলা প্রশ্নের মুখে অভিযোগ তুলেই ১৬ অগস্ট পর্যন্ত আট দিনের ‘পশ্চিমবঙ্গ বাঁচাও’ কর্মসূচির ডাক দিয়েছে বিজেপি। বৃহস্পতিবার তারই অঙ্গ হিসাবে মহিলা মোর্চা আইন অমান্য করে।

বিজেপি বিধায়ক অগ্নিমিত্রা পালের নেতৃত্বে এদিন একটি মিছিল ভবানী ভবনের সামনে পৌঁছতেই বাধা দেয় পুলিশ। পাল্টা বিজেপি কর্মীরাও ব্যারিকেড ভাঙার চেষ্টা করে বলে অভিযোগ। দু’পক্ষের তর্কাতর্কি, ধস্তাধস্তির পর একাধিক বিজেপি মহিলা কর্মীকে প্রিজন ভ্যানে তোলা হয়। এখান থেকে প্রায় ৪৫ জনকে গ্রেফতার করে লালবাজারে নিয়ে যাওয়া হয়।

হাওড়ার উলুবেড়িয়ায় এসডিও অফিসের সামনে বিক্ষোভ দেখায় বিজেপি। বাগনানে গণ-ধর্ষণকাণ্ডের মূল দুই অভিযুক্তকে অবিলম্বে গ্রেফতারের দাবি ওঠে। আসানসোলে বিজেপির মহিলার মোর্চার আইন অমান্য কর্মসূচি ঘিরে উত্তেজনা ছড়ায়। বনগাঁ এসপি অফিসও ঘেরাও করা হয় এদিন। চুঁচুড়ায় বিজেপি মহিলা মোর্চার আইন অমান্য ঘিরে তুমুল উত্তেজনা ছড়ায় আখনবাজারে। আরও পড়ুন: চেক গ্রাহকের কাছে, কিন্তু টাকা তুলে নিচ্ছেন অন্য কেউ! এই রাষ্ট্রায়ত্ত ব্যাঙ্কে অ্যাকাউন্ট থাকলে সাবধান, সতর্ক করল পুলিশ