Latest Weather Update: ধামাকাদার এন্ট্রি! আজ শুধুই ট্রেলার দেখালেন ‘তিনি’, কাল কোথায় কেমন বৃষ্টি

Rain Update: তীব্র দাবদাহ কাটিয়ে এই বৃষ্টির জন্য চাতক পাখির জন্য অপেক্ষা করছিল বঙ্গবাসী। স্বস্তির বৃষ্টিতে গরমের অনুভূতি অনেকটাই কমছে। তবে সোমবার সন্ধেয় যা দেখলেন, তা ছিল শুধুই ট্রেলার। আপাতত, গোটা সপ্তাহ ধরেই ঝড়-বৃষ্টির পূর্বাভাস রয়েছে দক্ষিণবঙ্গের জেলাগুলিতে।

Latest Weather Update: ধামাকাদার এন্ট্রি! আজ শুধুই ট্রেলার দেখালেন 'তিনি', কাল কোথায় কেমন বৃষ্টি
কলকাতার বৃষ্টিImage Credit source: TV9 Bangla
Follow Us:
| Edited By: | Updated on: May 06, 2024 | 9:39 PM

কলকাতা: অবশেষে ‘তিনি’ এসেছেন। শুধু এসেছেন বললে কম বলা হয়, একেবারে ধামাকাদার এন্ট্রি যাকে বলে। ঝোড়ো হাওয়া। সঙ্গে বজ্রবিদ্যুৎ-সহ মুশলধারে বৃষ্টি। তীব্র দাবদাহ কাটিয়ে এই বৃষ্টির জন্য চাতক পাখির জন্য অপেক্ষা করছিল বঙ্গবাসী। স্বস্তির বৃষ্টিতে গরমের অনুভূতি অনেকটাই কমছে। তবে সোমবার সন্ধেয় যা দেখলেন, তা ছিল শুধুই ট্রেলার। আপাতত, গোটা সপ্তাহ ধরেই ঝড়-বৃষ্টির পূর্বাভাস রয়েছে দক্ষিণবঙ্গের জেলাগুলিতে। আগামিকাল দক্ষিণবঙ্গের তিন জেলায় ভারী বৃষ্টির পূর্বাভাস রয়েছে। উত্তর ২৪ পরগনা, দক্ষিণ ২৪ পরগনা ও পূর্ব মেদিনীপুর – তিন জেলাতেই মুশলধারে বৃষ্টি নামতে পারে এই তিন জেলায়। সঙ্গে দমকা হাওয়াও বইতে পারে। তিন জেলাতেই ১০০ মিলিমিটার বা তার বেশি বৃষ্টির সম্ভাবনা রয়েছে।

হাওয়া অফিসের পূর্বাভাস, গোটা সপ্তাহ জুড়েই বৃষ্টি চলবে দক্ষিণবঙ্গে। আগামিকাল অর্থাৎ মঙ্গলবার রাজ্যের ১১ জেলায় কালবৈশাখীর সতর্কতা রয়েছে। তালিকায় রয়েছে কলকাতা, হাওড়া, পূর্ব বর্ধমান, পশ্চিম বর্ধমান, ঝাড়গ্রাম, পূর্ব মেদিনীপুর, পশ্চিম মেদিনীপুর, বাঁকুড়া, হুগলি, উত্তর ২৪ পরগনা ও দক্ষিণ ২৪ পরগনা। বজ্রবিদ্যুৎ-সহ হালকা থেকে মাঝারি বৃষ্টির সম্ভাবনা রয়েছে এই জেলাগুলিতে। পাশাপাশি ৫০-৬০ কিলোমিটার প্রতি ঘণ্টার বেগে দমকা হাওয়া বইতে পারে পূর্ব মেদিনীপুর ও পশ্চিম মেদিনীপুরে।

এরপর বুধবার থেকে শুক্রবার পর্যন্ত দক্ষিণের একাধিক জেলায় বিক্ষিপ্তভাবে বৃষ্টির পূর্বাভাস রয়েছে। সঙ্গে ৪০-৬০ কিলোমিটার প্রতি ঘণ্টা বেগে দমকা হাওয়া বইতে পারে। বীরভূম, মুর্শিদাবাদ ও নদিয়া এই তিন জেলায় ঝড়-বৃষ্টির পরিমাণ বেশি হতে পারে বলে পূর্বাভাস হাওয়া অফিসের।