Santosh Mitra Square: ভিড় সামাল দিয়ে ফের চালু সন্তোষ মিত্র স্কোয়ারের লেজ়ার শো

Santosh Mitra Square: অতিরিক্ত ভিড়ের ফলে যাতে কোনও অঘটন না ঘটে যায়, সেই কারণেই পুলিশের তরফে এই সিদ্ধান্ত নেওয়া হয়েছিল বলে জানা গিয়েছে।

Santosh Mitra Square: ভিড় সামাল দিয়ে ফের চালু সন্তোষ মিত্র স্কোয়ারের লেজ়ার শো
সন্তোষ মিত্র স্কোয়ারে আবার চালু লেজার শো
Follow Us:
| Edited By: | Updated on: Oct 03, 2022 | 12:23 AM

কলকাতা:  রবিবার রাতে বেশ কিছুক্ষণ সময়ের জন্য বন্ধ করে দেওয়া হয়েছিল সন্তোষ মিত্র স্কোয়ারের লাইট অ্যান্ড সাউন্ড শো। কলকাতা পুলিশ সূত্রে খবর, অতিরিক্ত ভিড়ের কারণেই মণ্ডপের লাইট অ্যান্ড সাউন্ড চালাতে দেওয়া হচ্ছিল না। সন্তোষ মিত্র স্কোয়ারে এই বছর পুজো মণ্ডপ বানানো হয়েছিল লালকেল্লার আদলে। সন্ধে নামলেই মণ্ডপের সৌন্দর্য আরও বাড়ে। সুন্দর আলোকসজ্জা আর সেই সঙ্গে লাইন অ্যান্ড সাউন্ট শো। দেশাত্মবোধক গান। দেশের স্বাধীনতা আন্দোলনের বিভিন্ন মুহূর্ত তুলে ধরা হয়েছে সন্তোষ মিত্র স্কোয়ারের পুজো মণ্ডপে। এমন পরিস্থিতিতে অতিরিক্ত ভিড়ের ফলে যাতে কোনও অঘটন না ঘটে যায়, সেই কারণেই পুলিশের তরফে এই সিদ্ধান্ত নেওয়া হয়েছিল বলে জানা গিয়েছে। পরে ভিড় কিছুটা সামাল দেওয়ার পর আবার চালু করে দেওয়া হয় সন্তোষ মিত্র স্কোয়ারের লেজার শো।

সন্তোষ মিত্র স্কোয়ারের পুজোর অন্যতম পৃষ্ঠপোষক সজল ঘোষ অবশ্য দাবি করেছেন, “এতক্ষণ ছিল কলকাতা ফাঁকা, সন্তোষ মিত্র স্কোয়ার একা। এখন সন্তোষ মিত্র স্কোয়ারকে ফাঁকা করে দেওয়া হল। এখন ওরা আমাদের জোর করছে অডিয়ো-ভিস্যুয়াল (লাইট অ্যান্ড শো) না চালানোর জন্য।” সজল ঘোষের দাবি, এর থেকেও বেশি ভিড় আমরা দেখেছি। যাঁরা গ্রাউন্ডে ছিলেন, তাঁদের বিরুদ্ধে আমি কোনও অভিযোগ আনছি না। কিন্তু এক্ষেত্রে পরিকল্পনার অভাব, কিংবা পুরোটাই পরিকল্পিত। কিচ্ছু জানানো হয়নি। চারিদিক রেলিং দিয়ে ঘিরে দেওয়া হল। আমরা এখনও পর্যন্ত পুরো সহযোগিতা করছি। আমরা মাঠের লাইট জ্বালিয়ে দিয়েছি। অডিয়ো-ভিস্যুয়াল বন্ধ করেছি। কিন্তু পুলিশ যদি অডিয়ো ভিস্যুয়াল পুরোপুরি বন্ধ করে দিতে চায়, তাহলে আমরা এই প্যান্ডেল পুরোপুরি দর্শকদের জন্য বন্ধ করে দেব।”

প্রচণ্ড ভিড়ের কারণেই আপাতত পুলিশের তরফে সন্তোষ মিত্র স্কোয়ারের লাইট অ্যান্ড সাউন্ড শো বন্ধ করে রাখতে বলা হয়েছিল। তবে প্যান্ডেল বন্ধ করা হয়নি বলেই দাবি কলকাতা পুলিশের। উল্লেখ্য, গত বছর শ্রীভূমির ক্ষেত্রেও ভিড় সামাল দেওয়ার জন্য আলো বন্ধ রাখতে হয়েছিল।