Suvendu Adhikari: বিধানসভায় প্রথমবার! অনুষ্ঠানে আমন্ত্রণ পেলেন না বিরোধী দলনেতা

Suvendu Adhikari: আগামী শুক্রবার একটি নতুন ভবনের উদ্বোধন হওয়ার কথা রয়েছে বিধানসভা চত্বরে। মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় নিজে সেই ভবনের উদ্বোধন করবেন।

Suvendu Adhikari: বিধানসভায় প্রথমবার! অনুষ্ঠানে আমন্ত্রণ পেলেন না বিরোধী দলনেতা
শুভেন্দু অধিকারী
Follow Us:
| Edited By: | Updated on: Nov 22, 2022 | 2:40 PM

কলকাতা : বিধানসভা চত্বরে যে কোনও অনুষ্ঠানেই কার্ডে নাম থাকে বিরোধী দলনেতার। এটাই দীর্ঘদিনের রীতি। তবে এবার বিধানসভা চত্বরে এক অনুষ্ঠানে ডাক পেলেন না বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারী (Suvendu Adhikari)। তাঁর দাবি, বিধানসভায় এমন ঘটনা ঘটল এই প্রথমবার। তৃণমূল সরকার সব রীতি ভেঙে দিচ্ছে বলে অভিযোগ এনেছেন তিনি। আগামী শুক্রবার একটি নতুন ভবনের উদ্বোধন হওয়ার কথা রয়েছে বিধানসভা চত্বরে। মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় নিজে সেই ভবনের উদ্বোধন করবেন।

বিধানসভার ওই নতুন ভবনে থাকবে মিউজিয়াম ও লাইব্রেরি। ভবনটির নাম মিলেনিয়াম বিল্ডিং। শুক্রবার দুপুর দেড়টা নাগাদ ওই উদ্বোধনী অনুষ্ঠান রয়েছে। আমন্ত্রণ না পাওয়ায় ক্ষোভ প্রকাশ করেছেন শুভেন্দু অধিকারী। সাংবাদিকদের মুখোমুখি হয়ে তিনি বলেন, ‘বিধানসভা তৈরি হওয়ার পর এই ঘটনা প্রথমবার ঘটল যে প্রথমবার কোনও অনুষ্ঠান হচ্ছে, যেখানে বিরোধী দলনেতার নাম কার্ডে ছাপা হয়নি।’

তৃণমূলের তৃতীয় সরকার গঠনের পর থেকে বিধানসভায় যে সব সরকারি অনুষ্ঠান হয়েছে, তার বেশির ভাগেই অনুপস্থিত থাকেন শুভেন্দু অধিকারী। তাই শুভেন্দু মনে করেন, সেটাই হবে এ ক্ষেত্রে শাসক দলের একাংশের যুক্তি। তবে এমনটা কেন হল, তার কোনও ব্যাখ্যা পাওয়া যায়নি শাসক দলের তরফে।

উল্লেখ্য, সোমবারই অখিল গিরির মন্তব্যকে কেন্দ্র করে উত্তাল হয় বিধানসভা। শুভেন্দু অধিকারী সহ অন্যান্য বিধায়করা নিজেদের আসনের সামনে দাঁড়িয়ে প্রথমে স্লোগান দেন, পরে বাইরে বেরিয়ে আসেন তাঁরা। রাজ্যের মন্ত্রী রাষ্ট্রপতিকে অপমান করেছেন, এই অভিযোগে সোমবার বিধানসভায় মুলতুবি প্রস্তাব জমা দেয় বিজেপি। তবে প্রস্তাব খারিজ করে দেন স্পিকার।