Madhyamik Result 2021: ২০ জুলাই মাধ্যমিকের ফল প্রকাশ, অ্যাডমিট কার্ড নিয়ে বড় সিদ্ধান্ত পর্ষদের

Madhyamik Result 2021: অতিমারির কারণে এ বছর মাধ্যমিক পরীক্ষা নেওয়া হয়নি।

Madhyamik Result 2021: ২০ জুলাই মাধ্যমিকের ফল প্রকাশ, অ্যাডমিট কার্ড নিয়ে বড় সিদ্ধান্ত পর্ষদের
প্রতীকী চিত্র
Follow Us:
| Edited By: | Updated on: Jul 16, 2021 | 3:41 PM

কলকাতা: এ বছরের মাধ্যমিকের ফল প্রকাশ হবে আগামী ২০ জুলাই। সকাল ৯টায় মাধ্যমিকের ফলাফল ঘোষণা করা হবে। মধ্যশিক্ষা পর্ষদ সূত্রে খবর, প্রত্যেক বছরের মতো এবারও সাংবাদিক বৈঠক করেই ফল প্রকাশ করবেন পর্ষদ সভাপতি। তার পর ১২টি ওয়েবসাইটের মাধ্যমে পরীক্ষার্থীরা তাদের ফলাফল জানতে পারবে।

অতিমারির কারণে এ বছর মাধ্যমিক পরীক্ষা নেওয়া হয়নি। পর্ষদের পক্ষ থেকে জানানো হয়েছে, ৫০-৫০ অনুপাতে মাধ্যমিক পরীক্ষার্থীদের মূল্যায়ন হবে। অর্থাৎ, মাধ্যমিক পরীক্ষার্থীদের জন্য নবম শ্রেণির নম্বর ও দশম শ্রেণির ইন্টারনাল অ্যাসেসমেন্টের ফলাফল বিশেষ তাৎপর্যপূর্ণ। নবম শ্রেণির পরীক্ষার ফল থেকে ৫০ এবং দশম শ্রেণির ইন্টারনাল অ্যাসেসমেন্ট থেকে ৫০ নম্বর নিয়ে মূল্যায়ন করা হচ্ছে এ বছর।

এ বছর পরীক্ষা না হওয়ায় পরীক্ষার্থীদের অ্যাডমিট কার্ডও দেওয়া হয়নি। তাই নবম শ্রেণিতে ওঠার পর তারা যে রেজিস্ট্রেশন নম্বর পেয়েছিল, তারই ভিত্তিতে প্রাপ্ত নম্বর জানতে পারবে। একইসঙ্গে পর্ষদ সূত্রে খবর, এবার মার্কশিট যেদিন পড়ুয়ারা হাতে পাবে, একই সঙ্গে দেওয়া হবে অ্যাডমিট কার্ডও। কারণ, মাধ্যমিকের অ্যাডমিট কার্ড পড়ুয়াদের জন্য অত্যন্ত গুরুত্বপূর্ণ একটি নথি। ভবিষ্যতেও তার গুরুত্ব অনেক। সে কারণেই পর্ষদের তরফে এই সিদ্ধান্ত বলে জানা গিয়েছে। আরও পড়ুন: মুকুল রায়ের বিধায়ক পদ খারিজ নিয়ে এবার আদালতে যাওয়ার তোড়জোড় শুভেন্দুদের

COVID third Wave