মুকুল রায়ের বিধায়ক পদ খারিজ নিয়ে এবার আদালতে যাওয়ার তোড়জোড় শুভেন্দুদের

Mukul Roy: বিধানসভা সূত্রের খবর, মুকুল রায়ের বিরুদ্ধে বিজেপি ছেড়েও বিজেপি বিধায়ক পদ আঁকড়ে থাকার যে অভিযোগ শুভেন্দুরা তুলেছেন, সেই অভিযোগ আদৌ গ্রহণযোগ্য কি না তা খতিয়ে দেখবেন অধ্যক্ষ।

মুকুল রায়ের বিধায়ক পদ খারিজ নিয়ে এবার আদালতে যাওয়ার তোড়জোড় শুভেন্দুদের
ফাইল চিত্র।
Follow Us:
| Edited By: | Updated on: Jul 16, 2021 | 3:07 PM

কলকাতা: মুকুল রায়ের বিধায়ক পদ খারিজের শুনানি শেষ হল বিধানসভায়। শুক্রবার এই শুনানি পর্বে উপস্থিত ছিলেন বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারী। সঙ্গে ছিলেন দুই বিধায়ক সুদীপ মুখোপাধ্যায় ও অম্বিকা রায়। এদিন মিনিট চারেক অধ্যক্ষ বিমান বন্দ্যোপাধ্যায়ের ঘরে ছিলেন তাঁরা। এরপরই সেখান থেকে বেরিয়ে শুভেন্দু বলেন, আদালতে যাচ্ছে তাঁরা। একইসঙ্গে জানান, বিধানসভায় এই আবেদনের পরবর্তী শুনানি হবে ৩০ জুলাই।

এদিন বেলা ১টা ৫৪ নাগাদ শুভেন্দু যখন অধ্যক্ষের ঘরে ঢোকেন তাঁর সঙ্গে ছিল বেশ কিছু নথি। তবে সূত্রের খবর, এই শুনানিপর্বে অধ্যক্ষ শুভেন্দুদের জানান, এ বিষয়ে আরও কিছু তথ্য তাঁর জানার আছে। সেই সমস্ত বিষয়ে জানার পর পরবর্তী শুনানি ৩০ জুলাই হবে। কিন্তু কী কী বিষয়ে জানতে চান অধ্যক্ষ? বিধানসভা সূত্রের খবর, মুকুল রায়ের বিরুদ্ধে বিজেপি ছেড়েও বিজেপি বিধায়ক পদ আঁকড়ে থাকার যে অভিযোগ শুভেন্দুরা তুলেছেন, সেই অভিযোগ আদৌ গ্রহণযোগ্য কি না তা খতিয়ে দেখবেন অধ্যক্ষ।

তবে বিধানসভা থেকে বেরিয়ে শুভেন্দু অধিকারী বলেন, “পূর্ব অভিজ্ঞতা আমাদের ভাল নয়। এর আগেও এ ধরনের মামলার নিষ্পত্তি হয়নি। ২৩ বার শুনানির পরও যদি গাজোলের বিধায়ককে নিয়ে সিদ্ধান্ত না নেওয়া হয়, তা হলে এ ক্ষেত্রেও গড়িমসি চলার সম্ভাবনা রয়েছে। আমরা আদালতে যাব। মূলত দু’টো আবেদন আমাদের থাকবে আদালতের কাছে। এক, আমরা চাই দলত্যাগ বিরোধী আইব প্রণয়ন করা হোক এ রাজ্যে। দুই, শুনানির উপর ভিত্তি করেই যদি বিধায়কের পদের ভবিষ্যৎ নির্ধারিত হয়, সে ক্ষেত্রে যেন আদালত রায়দানের সময়সীমা বেঁধে দেয়। অনির্দিষ্টকাল ধরে শুনানি চলবে এটা হয় না।” আরও পড়ুন: দীনেশের ছেড়ে যাওয়া আসনে ৯ অগস্ট উপনির্বাচন, ভোটের বিজ্ঞপ্তি জারি করল কমিশন