Mamata calls Pawar: ইডির অতি-সক্রিয়তা নিয়ে প্রশ্ন মমতার! নবাবের গ্রেফতারির প্রতিবাদে পাওয়ারকে ফোন

ED Arrests Nawab Malik: এনসিপির পাশে দাড়িয়েছে তাদের জোটসঙ্গী কংগ্রেস ও শিবসেনা। একযোগে বিজেপির বিরুদ্ধে সরব হয়েছে তারা। মহারাষ্ট্রে যখন এমন এক উত্তাল পরিস্থিতি, ঠিক সেই সময় এনসিপি সুপ্রিমো শরদ পাওয়ারের সঙ্গে ফোনে কথা বললেন মমতা বন্দ্যোপাধ্যায়।

Mamata calls Pawar: ইডির অতি-সক্রিয়তা নিয়ে প্রশ্ন মমতার! নবাবের গ্রেফতারির প্রতিবাদে পাওয়ারকে ফোন
শরদ পাওয়ার ও মমতা বন্দ্যোপাধ্যায়
Follow Us:
| Edited By: | Updated on: Feb 24, 2022 | 12:54 AM

কলকাতা ও মুম্বই : নবাব মালিকের গ্রেফতারি (Nawab Malik Arrest) নিয়ে এবার সরব মমতা বন্দ্যোপাধ্যায় (Mamata Banerjee)। এনসিপি প্রধান শরদ পাওয়ারকে (NCP Chief Sharad Pawar) এই প্রসঙ্গে ফোনও করেছেন তৃণমূল সুপ্রিমো। তৃণমূল সূত্রে খবর, নবাব মালিকের গ্রেফতারির প্রতিবাদ করেন দলনেত্রী। কেন্দ্রীয় তদন্তকারী সংস্থা এনফোর্সমেন্ট ডিরেক্টরেটের অতিসক্রিয়তার তীব্র নিন্দা করেন তিনি। দলীয় সূত্র মারফত এমনটাই জানা গিয়েছে। উল্লেখ্য, মহারাষ্ট্রের মন্ত্রী নবাব মালিকের গ্রেফতারিকে কেন্দ্র করে ইতিমধ্য়েই উত্তপ্ত মারাঠা রাজনীতি। উঠছে রাজনৈতিক প্রতিহিংসার অভিযোগ। এনসিপির পাশে দাড়িয়েছে তাদের জোটসঙ্গী কংগ্রেস ও শিবসেনা। একযোগে বিজেপির বিরুদ্ধে সরব হয়েছে তারা। মহারাষ্ট্রে যখন এমন এক উত্তাল পরিস্থিতি, ঠিক সেই সময় এনসিপি সুপ্রিমো শরদ পাওয়ারের সঙ্গে ফোনে কথা বললেন মমতা বন্দ্যোপাধ্যায়।

এদিকে শরদ পাওয়ারকে ফোন করা প্রসঙ্গে মমতাকে খোঁচা দিতে ছাড়েননি বিজেপি নেতা তথা গেরুয়া শিবিরের আইটি সেলের প্রধান অমিত মালব্য। টুইটারে বিজেপি নেতা লিখেছেন, শরদ পাওয়ারকে মমতা বন্দ্যোপাধ্যায়ের এই ফোন কোনও নৈতিকতা বা পাশে দাঁড়ানোর জন্য নয়। তাঁর ভাইপোও ইডি-র স্ক্যানারে রয়েছেন। সে ক্ষেত্রে আগামী দিনে তিনিও যাতে সমর্থন পান, তা নিশ্চিত করার জন্য এ এক মরিয়া চেষ্টা।” এর পাশাপাশি রাজ্যের ভোটের পরবর্তী হিংসার কথাও টুইটারে স্মরণ করিয়ে দিয়েছেন অমিত মালব্য। আর এই ‘গণহত্যা’র তদারকি করেছেন মুখ্যমন্ত্রী, এমনটাই অভিযোগ জানিয়েছেন বিজেপি নেতা।

দাউদ ইব্রাহিম এবং আন্ডারওয়ার্ল্ডের সঙ্গে সম্পর্কিত এক মামলায় বুধবার টানা জিজ্ঞাসাবাদের এনসিপি নেতা নবাব মালিককে গ্রেফতার করেছে এনফোর্সমেন্ট ডিরেক্টরেট। এই পরিস্থিতিতে শরদ পাওয়ারের কাছে তৃণমূলে সুপ্রিমোর ফোন স্বাভাবিকভাবেই বেশ তাৎপর্যপূর্ণ বলেই মনে করছেন রাজনৈতিক বিশ্লেষকরা। সূত্রের খবর, বিরোধী নেতাদের বিরুদ্ধে এনফোর্সমেন্ট ডিরেক্টরেট (ইডি) এবং সেন্ট্রাল ব্যুরো অব ইনভেস্টিগেশন (সিবিআই)-কে যেভাবে ব্যবহার করা হচ্ছে তার মোকাবিলায় একটি শক্তিশালী এবং ঐক্যবদ্ধ বিরোধী শক্তি তৈরি করতে হবে বলে জানিয়েছেন মমতা বন্দ্যোপাধ্যায়। উল্লেখ্য, এর আগেও একাধিকবার রাজনৈতিক উদ্দেশ্য প্রণোদিতভাবে কেন্দ্রীয় সংস্থাগুলিকে বিরোধীদের বিরুদ্ধে ব্যবহার করার অভিযোগ তুলেছেন মমতা। বুধবার ফের একবার সেই বার্তাই দিয়ে রাখলেন তিনি।

এদিকে, শরদ পাওয়ার ঘনিষ্ঠ সূত্রের খবর, গতবছর নারদা মামলায় গ্রেফতার হওয়ার মন্ত্রীদের মমতা সাসপেন্ড করতেন কি না, সেই  বিষয়ে প্রশ্ন করেন এনসিপি সুপ্রিমো। সেই সময় কীভাবে তিনি পরিস্থিতি সামাল দিয়েছিলেন তাও মমতার থেকে জানতে চান পাওয়ার।

উল্লেখ্য, আন্ডারওয়ার্ল্ড ডন এবং সন্ত্রাসে মদতদাতা দাউদ ইব্রাহিম, তার ভাই আনিস, ইকবাল, অন্যতম সহযোগী ছোটা শাকিল এবং অন্যান্যদের বিরুদ্ধে একটি মামলায় নবাব মালিককে হাজিরা দেওয়ার জন্য সমন জারি করেছিল ইডি। প্রায় ৯ ঘণ্টার জিজ্ঞাসাবাদ শেষে বুধবার তাঁকে গ্রেফতার করেন ইডির অফিসাররা।

আরও পড়ুন : Mamata Banerjee: এবার টার্গেট শিল্প ও কর্মসংস্থান! ‘৪০ শতাংশ বেকারত্ব কমিয়ে’ও স্বস্তি নেই মমতার

আরও পড়ুন : AMTA Student Death: ‘স্বামী নিজে নিজে যাননি আনিসের বাড়ি’! এবার সিবিআই তদন্তের দাবি গ্রেফতার হোম গার্ডের স্ত্রীর