Maniktala Vote Case: কল্যাণ মামলা তুললেও ভোটের জট এখনই কাটছে না

Maniktala Poll: কল্যাণের অনীহার কারণে হাইকোর্টে এই মামলার শুনানি বারবার পিছিয়ে যাচ্ছে বলে অভিযোগ তুলে গত মাসে সুপ্রিম কোর্টে মামলা দায়ের করা হয়েছিল। শীর্ষ আদালত কল্যাণকে তীব্র ভর্ৎসনা করে। শোকজ নোটিস দেওয়া হয় মানিকতলার বিজেপি প্রার্থীকে।

Maniktala Vote Case: কল্যাণ মামলা তুললেও ভোটের জট এখনই কাটছে না
মানিকতলা নিয়ে মামলা হাইকোর্টেImage Credit source: TV9 Bangla
Follow Us:
| Edited By: | Updated on: May 09, 2024 | 6:13 PM

কলকাতা: তিন বছর পর মানিকতলার নির্বাচন নিয়ে জট খুললেও এখনই নির্বাচন নয়। বিজেপি নেতা কল্যাণ চৌবের ইলেকশন পিটিশন প্রত্যাহার করার আবেদন মঞ্জুর করল কলকাতা হাইকোর্ট। বিচারপতি জয় সেনগুপ্ত মামলাকারীর আর্জি মেনে মামলা প্রত্যাহার করার অনুমতি দেন। তবে এখনই নেই ভোটের সম্ভাবনা।

ন’বারের বিধায়ক ছিলেন সাধন পাণ্ডে। ২০২১ সালেও জেতেন তিনি। সেবার বিজেপির প্রার্থী হয়েছিলেন কল্যাণ চৌবে। হেরে গিয়ে কল্যাণ মানিকতলার ফলাফলকে চ্যালেঞ্জ করে মামলা করেন। এদিকে ২০২২ সালে শারীরিক অসুস্থতার কারণে প্রয়াত হন সাধন পাণ্ডে। তবে সেই মামলার কারণে এখনও উপনির্বাচন হয়নি ওই কেন্দ্রে।

এরইমধ্যে কল্যাণের অনীহার কারণে হাইকোর্টে এই মামলার শুনানি বারবার পিছিয়ে যাচ্ছে বলে অভিযোগ তুলে গত মাসে সুপ্রিম কোর্টে মামলা দায়ের করা হয়েছিল। শীর্ষ আদালত কল্যাণকে তীব্র ভর্ৎসনা করে। শোকজ নোটিস দেওয়া হয় মানিকতলার বিজেপি প্রার্থীকে।

শীর্ষ আদালতের ওই ভর্ৎসনার পরে গত ২৯ এপ্রিল হাইকোর্টে মামলা প্রত্যাহার করার কথা জানান কল্যাণ। আবেদন বিবেচনা করার কথা জানিয়েছিলেন বিচারপতি সেনগুপ্ত। বৃহস্পতিবার পিটিশন প্রত্যাহারের অনুমতি দেন তিনি। তবে যেহেতু নির্বাচনের বিজ্ঞপ্তি হয়ে গিয়েছে, তাই আর আপাতত নির্বাচনের কোনও সম্ভাবনা নেই মানিকতলায়।