Kolkata Metro: প্রি-পুজো ‘উপহার’, যাত্রীদের কথা মাথায় রেখে বড় সিদ্ধান্ত মেট্রোর

Kolkata Metro: রবিবার ছাড়া অন্যান্য দিন হাওড়া-এসপ্ল্যানেড রুটে ১১৮টি মেট্রো চালানো হয়। শনিবার থেকে বুধবার পর্যন্ত (রবিবার ছাড়া) ১৩০টি মেট্রো চলবে বলে জানালেন কৌশিক মিত্র। তিনি জানান, এসপ্ল্যানেড থেকে হাওড়াগামী প্রথম মেট্রো ছাড়বে সকাল ৭টা। আর হাওড়া ময়দান থেকে এসপ্ল্যানেডগামী প্রথম মেট্রোও একই সময়ে ছাড়বে।

Kolkata Metro: প্রি-পুজো 'উপহার', যাত্রীদের কথা মাথায় রেখে বড় সিদ্ধান্ত মেট্রোর
ফাইল ফোটো
Follow Us:
| Edited By: | Updated on: Oct 04, 2024 | 10:00 PM

কলকাতা: আকাশে-বাতাসে পুজোর গন্ধ। মহালয়ার পর থেকেই বিভিন্ন প্যান্ডেলে ভিড় লক্ষ্য করা গিয়েছে। হাওড়া-এসপ্ল্যানেড রুটেও যাত্রী সংখ্যা বাড়ছে। আর যাত্রীদের কথা মাথায় রেখেই প্রি-পুজো ‘উপহার’ মেট্রোর। শনিবার(৫ অক্টোবর) থেকে বুধবার (৯ অক্টোবর) হাওড়া-এসপ্ল্যানেড রুটে অতিরিক্ত মেট্রো চালানোর সিদ্ধান্ত নেওয়া হয়েছে বলে জানালেন মেট্রোর মুখ্য জনসংযোগ আধিকারিক কৌশিক মিত্র।

রবিবার ছাড়া অন্যান্য দিন হাওড়া-এসপ্ল্যানেড রুটে ১১৮টি মেট্রো চালানো হয়। শনিবার থেকে বুধবার পর্যন্ত (রবিবার ছাড়া) ১৩০টি মেট্রো চলবে বলে জানালেন কৌশিক মিত্র। তিনি জানান, এসপ্ল্যানেড থেকে হাওড়াগামী প্রথম মেট্রো ছাড়বে সকাল ৭টা। আর হাওড়া ময়দান থেকে এসপ্ল্যানেডগামী প্রথম মেট্রোও একই সময়ে ছাড়বে। হাওড়া ও এসপ্ল্যানেড থেকে শেষ মেট্রো ছাড়বে রাত ৯টা ৪৫ মিনিটে।

রবিবার হাওড়া-এসপ্ল্যানেড রুটে ৪৬টি মেট্রো চলে। কিন্তু, এই রবিবার (৬ অক্টোবর) ৮২টি মেট্রো চলবে। হাওড়া ময়দান থেকে এসপ্ল্যানেডগামী প্রথম মেট্রো ছাড়বে দুপুর ১টা ৫৫ মিনিটে। অন্যদিকে, ওইদিন এসপ্ল্যানেড থেকে হাওড়াগামী প্রথম মেট্রো ছাড়বে দুপুর ২টায়। আর দুই ক্ষেত্রেই শেষ মেট্রো ছাড়বে রাত ১০ টায়।

এই খবরটিও পড়ুন

হাওড়া-এসপ্ল্যানেড রুটে মেট্রো ২০ মিনিট অন্তর চলে। এই কয়েকদিন ১২-১৫ মিনিট অন্তর পাওয়া যাবে। ৯ অক্টোবর, বুধবার ষষ্ঠী। তার পরের চারদিন আরও ভিড় বাড়বে। তখন মেট্রোর সংখ্যা আরও বাড়বে বলে মনে করা হচ্ছে।